কারশেডে জমে জল, আজও বাতিল ২৩টি ট্রেন

গত কয়েকদিনে ব্যাপক বৃষ্টির জেরে জল জমেছে কারশেডে। কাজ করছে না সিগন্যালিং সিস্টেম।

কারশেডে জমে জল, আজও বাতিল ২৩টি ট্রেন
জলমগ্ন রেললাইন (PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 11:41 AM

কলকাতা: ভারী বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরে ব্যহত ট্রেন চলাচল। একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে আগেই। আজ, রবিবার বৃষ্টি থেমে গেলেও ট্রেন চলাচল স্বাভাবিক হল না। আজও ২৩টি ট্রেন বাতিল করা হয়েছে। অর্থাৎ হাওড়া থেকে সারাদিনে যে ট্রেনগুলি ছাড়ে তার বেশিরভাগই বাতিল করা হয়েছে। এর মধ্যে যেমন রয়ে্যে ভিনরাজ্যে যাওয়ার ট্রেন, তেমনই রয়েছে বেশ কয়েকটি ইন্টারসিটি এক্সপ্রেস।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে হাওড়ার কারশেডে এখনও জল জমে আছে। পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তবে বৃষ্টি কমে যাওয়ায় পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হয়ে যাবে বলেই আশা করছেন রেলের আধিকারিকরা। রামপুরহাট, সিউড়ি, মালদার মতো বেশ কিছু জায়গায় যাওয়ার ইন্টারসিটি এক্সপ্রেসগুলিও বাতিল করা হয়েছে। করোনার বিধি-নিষেধের মধ্যে এমনিতেই অনেক ট্রেন ঠিক মতো চলছে না। তার মধ্যে বৃষ্টির জন্য পরিষেবা ব্যহত হওয়ায় সমস্যায় পড়েছেন অনেক যাত্রীই।

টিকিয়াপাড়া কারশেডে জল জমার ফলে এখনও অটোমেটিক সিগনালিং সিস্টেম পুরোপুরি কাজ করছে না। ফলে ট্রেন চলাচল বার বার ব্যাহত হচ্ছে। বিভিন্ন স্টেশনে দূরপাল্লার ট্রেন কিংবা স্টাফ স্পেশাল ট্রেন দাঁড় করিয়ে রাখতে হয়েছে। গতকালও হাওড়া শাখার ১৬টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়। রামপুরহাট, আসানসোল, মালদহ, শিলিগুড়ি পর্যন্ত যে সমস্ত দূরপাল্লার ট্রেন হাওড়া থেকে ছাড়ে সেগুলি বাতিল করা হয়েছিল।

কোন কোন ট্রেন বাতিল একনজরে:

হাওড়া- প্রয়াগরাজ রামবাগ স্পেশাল হাওড়া- ধাণবাদ স্পেশাল হাওড়া- রামপুরহাট স্পেশাল হাওড়া – মালদা টাউন স্পেশাল সিউড়ি- হাওড়া স্পেশাল রাধিকাপুর- হাওড়া স্পেশাল হাওড়া- ভাগলপুর স্পেশাল ভাগলপুর- হাওড়া স্পেশাল হাওড়া- জামালপুর স্পেশাল হাওড়া- রাজেন্দ্রনগর স্পেশাল (টি) রামপুরহাট- হাওড়া স্পেশাল হাওড়া- আসানসোল স্পেশাল কাটিহার- হাওড়া স্পেশাল কাঠগোদাম- হাওড়া স্পেশাল হাওড়া- যোগী নাগারি ঋষিকেষ স্পেশাল ধানবাদ- হাওড়া স্পেশাল হাওড়া- সিউড়ি স্পেশাল মালদা টাউন- হাওড়া স্পেশাল হাওড়া- আজিমগজ স্পেশাল আজিমগজ- হাওড়া স্পেশাল হাওড়া- রাধিকাপুর স্পেশাল হাওড়া- ধানবাদ স্পেশাল মালদা টাউন- হাওড়া স্পেশাল

আরও পড়ুন: হু হু করে ঢুকছে শিলাবতীর জল, ‘খাবার জল কোথায় পাব?’ প্রশ্ন ঘাটালবাসীর