Vande Bharat Expres: ফের বন্দে ভারত এক্সপ্রেসে পাথর? রেল বলছে ‘না’

Vande Bharat Express: যদিও কাটিহারের ডিআরএম জানিয়েছেন, পাথর ছোড়া হয়নি।

Vande Bharat Expres: ফের বন্দে ভারত এক্সপ্রেসে পাথর? রেল বলছে 'না'
খতিয়ে দেখছে রেল পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 10:06 PM

শিলিগুড়ি: ফের বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) পাথর ছোড়ার অভিযোগ। রবিবার এই অভিযোগ তুললেন ট্রেনের যাত্রীরা। যদিও রেলের তরফে দাবি করা হয়েছে পাথর ছোড়া হয়নি। যদিও যাত্রীদের তরফে অভিযোগ করা হয়েছে, বিহারের বারসোইয়ের কাছে পাথর ছোড়া হয়েছে। যাত্রীদের অভিযোগ, সি১১ কোচে পাথর ছোড়া হয়েছে। এই কোচের একটি জানলার কাচে দাগ দেখা গিয়েছে। এক যাত্রীর কথায়, “বারসোই জংশন ছেড়ে ট্রেন ৪-৫ মিনিট এগোতেই পাথর ছোড়া হয় জানলার কাচে। একটাই পাথর ছোড়া হয়।” যদিও কাটিহারের ডিআরএম জানিয়েছেন, পাথর ছোড়া হয়নি। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে হাওড়া আসছিল ট্রেনটি। এর আগে আরও দু’বার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। এ নিয়ে প্রচুর জলঘোলা হয়। রেলের তরফে তদন্তও হয়। ধরা হয় চারজনকে। ফের সেই একই অভিযোগ।

তবে কাটিহারের ডিআরএম শুভেন্দু চৌধুরী বলেন, “না, না এমন কোনও ঘটনা তো ঘটেনি। এটা ভুয়ো খবর। আমাদের কাছে এরকম কোনও খবর আসেনি।” তবে যাত্রীরা বলছেন, এনজেপি থেকে হাওড়ামুখী বন্দে ভারত এক্সপ্রেস বারসোই ছাড়তেই জানলার কাচে আওয়াজ পায়। যাত্রীদের দাবি, ঢিল মারা হয়েছে জানলায়। যদিও রেলের তরফে দাবি করা হচ্ছে, ১১০ কিলোমিটার গতিতে থাকা এই ট্রেনের কাচে যদি ঢিল মারা হয়, তা হলে তা ফেটে যাবে। এমন কিছু ঘটেনি বলেই দাবি তাদের।

১ জানুয়ারি সাধারণ যাত্রী নিয়ে সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস যাত্রা শুরু করে। ঠিক তার পরদিনই ট্রেনে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। সামসির কুমারগঞ্জ স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোড়ার ঘটনা ঘটে। এরপর ফের ৩ তারিখ পাথর ছোড়া হয় বলে অভিযোগ ওঠে। কাটিহার ডিভিশন রীতিমতো কমিটি তৈরি করে তদন্ত শুরু করে। চারজন নাবালককে ধরাও হয়। রেলের তরফে সতর্ক করে বলা হয়, এরকম ঘটনার পুনরাবৃত্তি হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে দোষীকে। এরইমধ্যে সপ্তাহ ঘুরতে না ঘুরতে ফের একই অভিযোগ।