Weather Update: স্বস্তি! রাজ্যের সব জেলায় ঢুকে গেল বর্ষা, ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস একাধিক জেলায়

Weather Update: স্বস্তি! রাজ্যের সব জেলায় ঢুকে গেল বর্ষা, ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস একাধিক জেলায়
ছবি সৌজন্যে : PTI

Rain in West Bengal: সোমবার ও আগামিকাল (মঙ্গলবার) একটু বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকছে পশ্চিমের জেলাগুলিতে।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 20, 2022 | 7:20 PM

কলকাতা : পশ্চিমবঙ্গের সব জেলাগুলিতে ঢুকে গেল বর্ষা (Monsoon in West Bengal)। ফলে দক্ষিণবঙ্গে আগামী তিন থেকে চারদিন বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির (Rain in West Bengal) সম্ভাবনা রয়েছে। সোমবার এই কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস (Alipore Weather Office)। সোমবার ও আগামিকাল (মঙ্গলবার) একটু বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকছে পশ্চিমের জেলাগুলিতে। মূলত পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম এবং ঝাড়গ্রামে। এর পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রেও মোটামুটি সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি জেলায়। আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টার পর থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। হাওয়া অফিসের দেওয়া তথ্য অনুযায়ী কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

এই খবরটিও পড়ুন

কবে দক্ষিণে বর্ষা ঢুকবে, সেই নিয়ে দীর্ঘদিন হাপিত্যেশ করে বসেছিলেন কলকাতা সহ দক্ষিণের জেলাগুলির মানুষরা। উত্তরবঙ্গে অনেকদিন আগেই বর্ষা ঢুকে গিয়েছিল। কিন্তু তারপর দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু এগোনোর জন্য অনুকূল পরিবেশ ছিল না। ফলে বেশ কিছুদিন ধরে উত্তরের জেলাগুলি পর্যন্ত এসেই থমকে ছিল দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু। শেষে তিন দিন আগে (১৭ জুন)  দক্ষিণবঙ্গে প্রবেশ করে বর্ষা। উত্তরবঙ্গ পেরিয়ে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করতে ১৫ দিন লেগে যায়। উত্তরে বর্ষা ঢুকেছিল ৩ জুন। সাধারণভাবে ১১ জুন দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে। কিন্তু শেষ পর্যন্ত প্রায় দিন ছয়েক পরে দক্ষিণে বর্ষা ঢোকে। কিন্তু তখনও দক্ষিণবঙ্গের সব জেলায় বর্ষা প্রবেশ করেনি। তবে এবার আলিপুর আবহাওয়া অফিস জানিয়ে দিল, দক্ষিণবঙ্গের সব জেলাতেই বর্ষা ঢুকে গিয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA