Mamata Banerjee Exclusive: ‘সন্দেশখালি যে সাজানো ঘটনা নয়, জানলেন কীভাবে’, কী যুক্তি দেখালেন মমতা

Mamata Banerjee: তৃণমূল সুপ্রিমোর প্রশ্ন, এত ঘটনা থাকতে শুধুমাত্র একটি ঘটনার কথাই কেন বলা হচ্ছে? সন্দেশখালি প্রসঙ্গে মমতার বক্তব্য, সেখানে কোনও মৃত্যু ঘটেনি। যদি কোনওকিছু ঘটেও থাকে, সেটা জানার সঙ্গে সঙ্গেই পুলিশ পদক্ষেপ করেছে।

Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2024 | 11:45 PM

কলকাতা: লোকসভা ভোটের আগে টিভি নাইন বাংলায় একান্ত সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় রাজনীতিতে ইন্ডিয়া জোটের সমীকরণ থেকে রাজ্য রাজনীতির বিভিন্ন ইস্যু নিয়ে অপকট তৃণমূল সুপ্রিমো। একান্ত সাক্ষাৎকারে উঠে এল সাম্প্রতিক সন্দেশখালির প্রসঙ্গও। এবারের লোকসভা ভোটে বঙ্গ রাজনীতিতে বিজেপির হাতে অন্যতম হাতিয়ার হল সন্দেশখালির ঘটনাক্রম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতে, সন্দেশখালির ঘটনাকে ‘পাবলিসিটি দিয়ে’ বড় করা হয়েছে। তাঁর প্রশ্ন, ‘এটা যে সাজানো ঘটনা নয়, সেটা জানলেন কী করে?’ তবে, সন্দেশখালিতে জমি-জমা সংক্রান্ত কিছু কিছু ঘটনা যে ঘটেছিল, সে কথা মানছেন মুখ্যমন্ত্রী।

তৃণমূল সুপ্রিমোর প্রশ্ন, এত ঘটনা থাকতে শুধুমাত্র একটি ঘটনার কথাই কেন বলা হচ্ছে? সন্দেশখালি প্রসঙ্গে মমতার বক্তব্য, সেখানে কোনও মৃত্যু ঘটেনি। যদি কোনওকিছু ঘটেও থাকে, সেটা জানার সঙ্গে সঙ্গেই পুলিশ পদক্ষেপ করেছে। জমি-জমা সংক্রান্ত কিছু ইস্যু যে রয়েছে, সে কথাও মানছেন তিনি। তবে সেই অভিযোগের কথা কেন দুয়ারে সরকারের ক্যাম্পে কিংবা ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ নম্বরে অভিযোগ জানানো হয়নি, সে নিয়েও প্রশ্ন মমতার। মুখ্যমন্ত্রীর বক্তব্য, ‘জমি-জমা সংক্রান্ত কিছু কিছু ঘটনা হয়েছিল। সেটা তো দুয়ারে সরকারে বা সরাসরি মুখ্যমন্ত্রীতে অভিযোগ জানাতে পারত।’

এই খবরটিও পড়ুন

এরপরই মুখ্যমন্ত্রীর আরও সংযোজন, ‘আমার কাছে তো কোনও অভিযোগ জানায়নি। আমি যদি কোনও কাগজেও দেখতাম, তাহলেও অ্যাকশন নিতে পারতাম। আমি যখনই জেনেছি, সঙ্গে সঙ্গে অ্যাকশন নিয়েছি।’ সন্দেশখালির ঘটনার সঙ্গে সিঙ্গুর বা নন্দীগ্রামের আন্দোলনকে যাতে গুলিয়ে না ফেলা হয়, সেই বার্তাও দেন মমতা। তাঁর মতে, সিঙ্গুর-নন্দীগ্রামের ঘটনা আর সন্দেশখালির ঘটনা এক নয়।