Bomb Recover: হরিদেবপুরকাণ্ডে পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ, দুই যুবকের গতিবিধিতে ধোঁয়াশা

Haridevpur: হরিদেবপুর ৪১ পল্লির দুর্গাপুজো বিখ্যাত। সেই ক্লাবের পিছনেই অটোটি দাঁড়িয়ে ছিল শুক্রবার রাতে।

Bomb Recover: হরিদেবপুরকাণ্ডে পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ, দুই যুবকের গতিবিধিতে ধোঁয়াশা
এই অটো থেকেই বোমা উদ্ধার হয়েছে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 4:46 PM

কলকাতা: হরিদেবপুর থানা এলাকায় অটোর ভিতর থেকে বোমা, অস্ত্র, কার্তুজ উদ্ধার হয় শুক্রবার রাতে। খাস কলকাতায় অটোর ভিতর কে বা কারা এই বিস্ফোরক রেখে গেল তা নিয়ে প্রশ্ন উঠেছে। এরইমধ্যে এলাকার সিসিটিভি ফুটেজ দেখে পুলিশের হাতে উঠে এসেছে নতুন তথ্য। হরিদেবপুর থানা এলাকার ৪১ পল্লি ক্লাবের ঠিক উল্টো দিকের রাস্তায় অটোটি দাঁড়িয়ে ছিল। দুই যুবককে এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায় বলে পুলিশ সূত্রে খবর। হরিদেবপুর থানার পুলিশের অনুমান, এই দু’জন বোমা রাখার ঘটনায় যুক্ত থাকতে পারেন। সন্দেহভাজনদের পরিচয় জানার চেষ্টা করছে তদন্তকারীরা। ওই অটো থেকে ১৯টি তাজা বোমা পাওয়া যায়। সঙ্গে একটি আগ্নেয়াস্ত্র ও দু’রাউন্ড গুলি। হরিদেবপুর ৪১ পল্লির দুর্গাপুজো বিখ্যাত। সেই ক্লাবের পিছনেই অটোটি দাঁড়িয়ে ছিল শুক্রবার রাতে। এই ক্লাব থেকে ১০০ মিটার দূরেই তৃণমূল নেতা শুভাশিস চক্রবর্তীর বাড়ি। যথেষ্ট জনবহুল এলাকা। সেখানে কীভাবে অটোর ভিতর এই বোমা রাখা হল তা নিয়ে প্রশ্ন উঠছে। অটোর চালক পলাতক। থানায় নিয়ে যাওয়া হয়েছে অটোটি। প্লাস্টিক দিয়ে মুড়ে রাখা হয়েছে তা। কেন এই বোমা রাখা হয়েছিল তা নিয়ে উদ্বেগে এলাকার লোকজন।

প্রাক্তন পুলিশ কর্তা অনিল জানা বলেন, “হতে পারে কোথাও নিয়ে যাওয়া হচ্ছিল এগুলি। পুলিশ বা কাউকে দেখে হয়ত অটো ফেলে পালিয়ে গিয়েছে। চৈত্র সেলের ক্লিয়ারেন্স এসব। এর ফলে জায়গায় জায়গায় বোমাবাজি। কথায় কথায় পিস্তল বের করা হচ্ছে। এভাবেই চলতে হবে। প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করা হলে এসব তো দেখতেই হবে।”

অন্যদিকে এই অস্ত্র উদ্ধার প্রসঙ্গে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, “আইনশৃঙ্খলা বলে এখানে কিছু নেই। পুলিশ রাজনীতির কাজে ব্যবহৃত হচ্ছে। ভোট জেতানোর জন্য।” অন্যদিকে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, “গোটা রাজ্য বারুদের স্তূপ হয়ে রয়েছে। অস্ত্রের ইজারা কাদের? সে উত্তর চাই।” রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “এখানে বেআইনি অস্ত্র ঢুকছে না। দুষ্কৃতীরা সমাজে অস্থিরতা তৈরি করার চেষ্টা করছে। কিন্তু পুলিশই সেটা উদ্ধার করছে। এটা তো থাকবে। অস্ত্র বিহার থেকে, ঝাড়খণ্ড থেকে, উত্তর প্রদেশ থেকে আসছে। দিল্লিতে কত বড় ঘটনা ঘটেছে সকলে জানে।”