Dilip on RG Kar Protest: ‘কেন আজাদির স্লোগান উঠবে? আন্দোলন অতি বামেদের হাতে চলে যাচ্ছে’, আক্ষেপ দিলীপের

Dilip on RG Kar Protest: সমাজ মাধ্যমে একটি আর জি কর বিচার মঞ্চের ভিডিও পোস্ট করে সেখানে কেন আজাদির স্লোগান উঠবে? কেন মনুবাদ থেকে আজাদি এই স্লোগান উঠবে, সেই প্রশ্ন তুলেছেন দিলীপ। তা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা।

Dilip on RG Kar Protest: ‘কেন আজাদির স্লোগান উঠবে? আন্দোলন অতি বামেদের হাতে চলে যাচ্ছে’, আক্ষেপ দিলীপের
দিলীপ ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 9:57 AM

কলকাতা: তিলোত্তমা হত্যার বিচার চেয়ে হওয়া আন্দোলনের অভিমুখ কি ক্রমেই বদলে যাচ্ছে? অন্তত তেমনটাই অভিযোগ করছেন বিজেপি নেতৃত্ব। প্রাক্তন রাজ্য সভাপতি তথা প্রাক্তন সাংসদ-বিধায়ক দিলীপ ঘোষ সেই প্রশ্নই তুললেন। সমাজ মাধ্যমে একটি আর জি কর বিচার মঞ্চের ভিডিও পোস্ট করে সেখানে কেন আজাদির স্লোগান উঠবে? কেন মনুবাদ থেকে আজাদি এই স্লোগান উঠবে, সেই প্রশ্ন তুলেছেন দিলীপ। বিজেপির বর্ষীয়ান নেতার মতে, এই আন্দোলন অতি বামেদের হাতে চলে যাচ্ছে। 

এমনকি, আন্দোলনের জোয়ার, কলকাতা পুলিশের ব্যর্থতার অভিযোগের জেরে যখন অস্বস্তিতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় এই ধরনের স্লোগান তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রীকে অক্সিজেন যোগাবে বলেই মত তাঁর। যদিও এই আন্দোলনকারীদের মতে, মহিলাদের নারী সুরক্ষায়, নারী স্বাধীনতা বিজেপির ভূমিকা নৈব নৈব চ। নারী স্বাধীনতার দাবিতে এই আন্দোলন। ফলে সব রাজনৈতিক দলের ভূমিকাই সামনে এসে পড়ছে। সেখানে তৃণমূল এবং বিজেপি একই মুদ্রার এ পিঠ ও পিঠ। তাই সব ক্ষেত্রেই বিচার চাইছেন তাঁরা। এর সঙ্গে আন্দোলনের অভিমুখের কথা যাঁরা বলছেন, তাঁরা নারীদের স্বাধীনতা চায় না। 

এই খবরটিও পড়ুন

অন্যদিকে রাজনীতির কারবারিদের একটা বড় অংশের মতে, এভাবে আন্দোলনের অভিমুখ নিয়ে যত বিরোধীরা একে অপরকে দোষারোপ করবে। ভূমিকা কাটাছেঁড়া করবে, তত শাসক শিবিরের স্বস্তি বাড়বে। আশাবাদী হবেন আন্দোলন কিছুটা থিতিয়ে যাওয়া নিয়ে। এদিকে আগামী ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে রয়েছে আরজি কর মামলার শুনানি। তার আগে ফের দেওয়া হয়েছে রাত দখলের ডাক।