Rahul Gandhi: ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীকে আলিঙ্গন করার চেষ্টা, মিলল জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা

ভারত জোড়ো যাত্রায় যেখানে রাজনীতি থেকে সেলিব্রিটি- বিশিষ্ট ব্যক্তিরা যোগদান করছেন, সেখানে নিরাপত্তার কোনও ব্যবস্থা নেই বলে অভিযোগ উঠেছে।

Rahul Gandhi: ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীকে আলিঙ্গন করার চেষ্টা, মিলল জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 1:24 PM

হোসিয়ারপুর: রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা ইতিমধ্যে দেশজুড়ে সাড়া ফেলে দিয়েছে। তবে এবার রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় সামিল হয়ে কংগ্রেস নেতাকে আলিঙ্গন করতে এগিয়ে এলেন জনৈক এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে পঞ্জাবের হোসিয়ারপুরে। গত বৃহস্পতিবারের এই ঘটনার জেরে এবার রাহুল গান্ধীকে জেড প্লাস (Z+) ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্র।

যদিও রাজীব-তনয় নিজেই শতাধিকবার নিরাপত্তা ভেঙেছেন বলে দাবি কেন্দ্রের। তবে ভারত জোড়ো যাত্রায় এভাবে জনৈক ব্যক্তির রাহুল গান্ধীকে আলিঙ্গন করতে আসার ঘটনা এটাই প্রথম। আর এই ঘটনায় কংগ্রেস সাংসদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। ভারত জোড়ো যাত্রায় যেখানে রাজনীতি থেকে সেলিব্রিটি- বিশিষ্ট ব্যক্তিরা যোগদান করছেন, সেখানে নিরাপত্তার কোনও ব্যবস্থা নেই বলে অভিযোগ উঠেছে কেন্দ্রের বিরুদ্ধে। তার পরিপ্রেক্ষিতেই এবার রাহুল গান্ধীকে (Z+) ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল বলে মনে করা হচ্ছে। রাহুল গান্ধীকে জনৈক ব্যক্তির আলিঙ্গন করার ঘটনা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিয়োটিতে ঠিক কী দেখা যাচ্ছে? ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, হলুদ রঙের জ্যাকেট এবং মাথায় পাগড় পরা জনৈক এক ব্যক্তি হঠাৎ করেই ভারত জোড়ো যাত্রার একেবারে সামনে প্রবেশ করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে আলিঙ্গন করতে এগিয়ে আসছেন। রাহুল গান্ধীর পাশে থাকা কংগ্রেস কর্মীরা তাঁকে ঠেলে সরিয়ে দেন।

রাহুল গান্ধীকে আলিঙ্গন করার এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে কেন্দ্র। এবার থেকে রাহুল গান্ধী (Z+) ক্যাটেগরির নিরাপত্তা পাবেন অর্থাৎ ২৪ ঘণ্টা ৮-৯ জন কম্যান্ডো থাকবে। তবে কংগ্রেস নেতার নিরাপত্তা সুনিশ্চিত করতে তাঁর আশপাশে যাঁরা থাকবেন, তাঁদের পরিচয়পত্র রাখার কথাও বলা হয়েছে। কাশ্মীরে রাহুল গান্ধী যাতে নিরাপত্তা লঙ্ঘন না করেন, সে ব্যাপারে তাঁকে অনুরোধও জানানো হয়েছে।

যদিও আগামী ২৫ জানুয়ারি জম্মু-কাশ্মীরের বানিহানে প্রবেশ করবে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা। সেখানে তাঁর জাতীয় পতাকা তোলার কর্মসূচিও রয়েছে। এরপর গত ২৭ জানুয়ারি শ্রীনগর হয়ে অনন্তনাগে প্রবেশ করবে রাহুলের যাত্রা। এখনও পর্যন্ত সাদা টি-শার্ট পরেই যাত্রা করছেন রাহুল গান্ধী।