নতুন ধোনি হতে চান হার্দিক !

ভারতীয় ক্রিকেটে ফিনিশারের অভাব ঢাকতে চান হার্দিক পাণ্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলকে টি-২০ সিরিজ জিতিয়ে হার্দিকের গলায় নটরাজনের প্রশংসা।

নতুন ধোনি হতে চান হার্দিক !
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত ছন্দে ব্যাটিং পাণ্ডিয়ার। ছবি সৌজন্যে - টুইটার (বিসিসিআই)
Follow Us:
| Updated on: Dec 07, 2020 | 2:50 PM

TV9 বাংলা ডিজিটাল – কোনও ক্রিকেট প্রেমীর কাছে যদি মহেন্দ্র ধোনিকে একটি শব্দবন্ধে প্রকাশ করতে বলা হয়, তাহলে অনেকেই বলবেন বিশ্ব ক্রিকেটার গ্রেটেস্ট ফিনিশার (finisher)। সেই ধোনি যখন আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানালেন, তখন অনেকের মনেই প্রশ্ন ছিল, ধোনির ভূমিকায় এরপর থেকে কাকে পাওয়া যাবে। কে হয়ে উঠবেন টিম ইন্ডিয়ার নতুন ফিনিশার। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০(t20) ম্যাচ যেন তারই উত্তর দিয়ে দিল। হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। শেষ ৫ বলে ১২ রান। লম্বা লম্বা দুটো ছক্কা হাঁকিয়ে ম্যাচ ও সিরিজ দলকে জিতেয়ে দিলেন হার্দিক।

নিজেকে ফিনিশার হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য বেশ কয়েক মাস ধরে প্রস্তুতি নিচ্ছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে দলকে জিতিয়ে হার্দিক জানালেন, ‘লকডাউন পর্বে আমার ফোকাস সব থেকে বেশি ছিল ফিনিশার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার দিকে। সেই ভাবেই নিজেকে তৈরি করার চেষ্টা করেছি। দাদা ক্রণালের সঙ্গেও এই নিয়ে আমার কথা হয়েছে।’

শেষ ওভারে হার্দিকের দুটো ছয় তাঁকে নায়কের আসনে বসিয়ে দিয়েছে। তবে হার্দিকের চোখে ভারতের জয়ের নায়ক তরুণ পেসার টি নটরাজন (T Natrajan)। নিজের দ্বিতীয় আন্তর্জাতিক টি-২০ ম্যাচে দুরন্ত বোলিং করে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তরুণ পেসার। প্রথম ম্যাচেও তিন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান নটরাজনের শিকার হয়েছিলেন। হার্দিক বলছেন, ‘ ওর সব থেকে ভাল গুন, ও খুব সহজ করে গোটা বিষয়টাকে দেখে। যা সবার শেখা উচিত।

আরও পড়ুন  – ফিটনেস নিয়ে সিরিয়াস, রোগা হচ্ছেন রোহিত

একদিনের সিরিজে ভারতীয় দল সব থেকে বেশি সমস্যা পড়েছিল হার্দিক বোলিং করতে না পারায়। কিন্তু টি-২০ সিরিজে সেই অভাবটা ব্যাট হাতে ঢেকে দিলেন হার্দিক। এখন দেখার আগামী দিনে ধোনির মত ফিনিশার হিসেবে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেন কিনা।