Russia-Ukraine Conflict: যুদ্ধংদেহী! গ্ল্যামার ওয়ার্ল্ড ছেড়ে বন্দুক হাতে লাস্যময়ী, কে এই আনাসতাসিয়া লেনা?

Russia-Ukraine Conflict: অন্যদিকে রাশিয়ার পরমাণু অস্ত্র বাহিনীকে সতর্ক করার পর, তাদের শর্ত মেনে আলোচনায় বসতে রাজি হয়েছে ইউক্রেন। ইউক্রেনিয়ান প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি প্রথম থেকেই আলোচনা চাইছিলেন।

Russia-Ukraine Conflict: যুদ্ধংদেহী! গ্ল্যামার ওয়ার্ল্ড ছেড়ে বন্দুক হাতে লাস্যময়ী, কে এই আনাসতাসিয়া লেনা?
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 4:56 PM

কিয়েভ: রাশিয়ান আক্রমণের মুখে বিধ্বস্ত অবস্থা ইউক্রেনের (Russia-Ukraine Conflict)। ছবির মতো সুন্দর ইউক্রেনের চারিদিকে এখন শুধুমাত্র ধ্বংসের ছবি। রাশিয়ান আক্রমণকে প্রতিহত করতে এখনও প্রাণপণ লড়াই চালাচ্ছে ইউক্রেন। সেনার পাশাপাশি সাধারণ নাগরিকদের হাতে বন্দুক তুলে দিয়েছেন জ়েলেনস্কি সরকার। শুধুমাত্র সাধারণ মানুষই দেশের মহিলা সাংসদ থেকে শুরু করে ছাত্র, কেউ কালাশনিকভ বা কেউ মলোটভ ককটেল দিয়ে রুশ আগ্রাসন প্রতিহত করার চেষ্টা চালাচ্ছে। সাধারণভাবে একটি ধ্যানধারণা প্রচিলিত আছে যে গ্ল্যামার ওয়ার্ল্ড থেকে যারা এসেছেন তারা সাধারণত অনেক বেশি স্বাচ্ছন্দ্যে অভ্যস্ত। কিন্তু ইউক্রেনে রাশিয়ান আক্রমণে হাই হিল, রেড কার্পেট ছেড়ে হাতে কালাশনিকভের মত মারাত্মক অস্ত্রতুলে নিয়েছেন এক লাস্যময়ী। তিনি মিস ইউক্রেন আনাসতাসিয়া লেনা (Anastasiia Lenna)। রুশ আক্রমণের পরই নিজের মাতৃভূমিকে রক্ষার জন্য হাতে অস্ত্র তুলে নিয়েছেন আনাসতাসিয়া এবং তিনি ইউক্রেনিয় সেনাতে যোগদানের আগে দ্বিতীয়বার ভাবেননি।

View this post on Instagram

A post shared by Miss Ukraine??Anastasiia Lenna (@anastasiia.lenna)

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি ভিডিয়ো বার্তায় দেশের নাগরিকদের আবেদন জানিয়েছিলেন মাতৃভূমি রক্ষায় যেকোনও পদক্ষেপ নিতে। তার আবেদনের পরেই একের পর এক ইউক্রেনিয় অস্ত্র হাতে রুশ বাহিনীর চোখে চোখ রেখে লড়াইয়ে নেমে পড়েছেন। সাধারণ নাগরিকরা হাতে অস্ত্র তুলে নেওয়ায়, সামরিক শক্তিতে রাশিয়ার থেকে অনেক পিছিয়ে থাকা ইউক্রেন সেনার সুবিধাই হচ্ছে। রাশিয়ান আগ্রাসনের সময় থেকে ইনস্টাগ্রামে একের পর এক পোস্ট শেয়ার করেছেন লিনা। সেখানে দেশের সাম্প্রতিক পরিস্থিতির কথাও উল্লেখ করেছেন তিনি। ২০১৫ সালে মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্টে (Miss Grand International beauty contest) অংশগ্রহণ করেছিলেন লিনা। তাঁর ইনস্টাগ্রামে পোস্টে শেয়ার করা ছবিতে তাঁর হাতে মারাত্মক সব অস্ত্র দেখা গিয়েছে।

অন্যদিকে রাশিয়ার পরমাণু অস্ত্র বাহিনীকে সতর্ক করার পর, তাদের শর্ত মেনে আলোচনায় বসতে রাজি হয়েছে ইউক্রেন। ইউক্রেনিয়ান প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি প্রথম থেকেই আলোচনা চাইছিলেন। রুশ সেনা বাহিনী মনে করেছিল যে ইউক্রেন খুব বেশিদিন তাদের আক্রমণ ঠেকিয়ে রাখতে পারবেনা, তবে রাশিয়ান সাজানো পরিকল্পনায় জল ঢেলে স্বাধীনতা রক্ষার লড়াইতে প্রাণপণ চেষ্টা করেছে ইউক্রেন সেনা ও সাধারণ ইউক্রেনিয়রা। লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ইউক্রেনিয়ান প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি। কিন্তু সামরিক শক্তির দিক থেকে রাশিয়ার কাছে ইউক্রেন নেহাতই শিশু, জ়েলেনস্কি জানেন হাজার লড়াই করলেও বেশিদিন রাশিয়ান আক্রমণ ঠেকিয়ে রাখা সম্ভব হবে না। আজই ভারতীয় সময় দুপুর আড়াইটে নাগাদ এই আলোচনা হওয়ার কথা। এই আলোচনা থেকে কী বেরিয়ে আসে সেদিকেই নজর থাকবে।

আরও পড়ুন Russia-Ukraine War: বন্ধ হওয়ার পথে রক্তপাত! কূটনৈতিক চাপে বেলারুশে রাশিয়ার মুখোমুখি ইউক্রেন