Eye Makeup Tips: কাজল লাগানোর সময় এই নিয়মগুলি মাথায় রাখলেই আর স্মাজ হবে না

কাজল লাগানোর সময় কোন ভুলগুলো একেবারেই করবেন না সেগুলো দেখে নিন। পাশাপাশি কয়েকটা নিয়ম মনে রাখুন। তাহলেই আর স্মাজ হবে না কাজল।

Eye Makeup Tips: কাজল লাগানোর সময় এই নিয়মগুলি মাথায় রাখলেই আর স্মাজ হবে না
কীভাবে কাজল লাগালে ঘেঁটে যাবে না, জেনে নিন।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Aug 02, 2021 | 8:16 AM

তাড়াহুড়োয় বেরনোর সময় সাজগোজ করার সময় থাকে না অনেকের কাছেই। তখন চোখে হাল্কা কাজল লাগিয়েই সেজে নেন বেশিরভাগ মহিলা। কারণ চোখের কাজল বা আইলাইনার আপনার সাধারণ লুককেও একদম আলাদা করে দেয়। কিন্তু কাজল লাগানোর সময় অনেকেই বেশ কিছু ভুল করে থাকেন। আর তার জেরে হয়তো ঘেঁটে যায় কাজল। তাই দেখে নিন, সঠিক ভাবে কী করে কাজল লাগাবেন এবং কী কী ভুল এড়িয়ে চলবেন।

যে হাতে সব কাজ করেন সেই হাতেই কাজল লাগান- অর্থাৎ আপনি ডানহাতি কিংবা বাঁহাতি, যাই হোন না কেন, যে হাতে আপনি চোখে কাজল লাগানোর ক্ষেত্রে স্বাচ্ছন্দ্য বোধ করেন। সেই হাতেই কাজল লাগাবেন।

কাজল লাগানোর সময় বারবার চোখ খোলা-বন্ধ করবেন না- কাজল লাগানোর সময় বারবার চোখ খোলা-বন্ধ করে কাজল ঘেঁটে যাওয়ার অর্থাৎ স্মাজ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই বারবার চোখ খেলা-বন্ধ করবেন না।

একসঙ্গে একগাদা কাজল লাগাবেন না- চোখের নীচের পাতায় বিশেষ করে একগাদা কাজল লাগাবেন না। কাজল গাঢ় দেখানোর জন্য ডার্ক শেড ব্যবহার করুন। কিন্তু চোখের নীচের পাতায় কাজল লাগানোর সময় সতর্ক থাকবেন। বারবার কাজল পেনসিল ঘষে কাজল মোটা কিংবা গাঢ় না করাই ভাল।

যাঁদের অতিরিক্ত ঘামের সমস্যা রয়েছে- যাঁরা অতিরিক্ত ঘামেন, তাঁরা চোখের নীচের পাতায় কখনই কাজল লাগিয়ে তা স্মাজ করে স্মোকি আই এফেক্ট দিতে যাবেন না। এটা দেখতে খুবই বাজে লাগে। কারণ ঘামের ফলে কাজল আরও বেশি ঘেঁটে যায়। যাঁরা খুব বেশি ঘামেন, তাঁরা কাজল লাগানোর পর তার উপর সামান্য পাউডার লাগিয়ে নিন। এর ফলে ঘামের কারণে কাজল ঘেঁটে যাবে না।

চেষ্টা করুন চোখের উপর-নীচে, দু’জায়গাতেই কাজল লাগানোর- শুধুমাত্র চোখের নীচের পাতায় অর্থাৎ লোয়ার ওয়াটার লাইনে কাজল লাগালে দেখতে ভাল লাগে না। তাই সামঞ্জস্য রেখে চোখের উপরের পাতায়ও কাজল লাগান।

বাইরে বেরনোর আগে আবহাওয়া দেখে নিন- যদি দেখেন তীব্র গরম রয়েছে তাহলে মোটা করে কাজল না লাগিয়ে বরং গাঢ় অথচ সরু করে কাজল লাগান। বৃষ্টির সম্ভাবনা থাকলে ওয়াটার প্রুফ কাজল লাগান।

যে কাজল লাগান, বাইরে বেরোলে সেটা ব্যাগে রাখুন। আয়না না দেখে কাজল লাগাবেন না। ব্যাগে ইস্যু পেপার আর পাউডার রাখুন। এছাড়া শুধু কালো রঙের বদলে অন্যান্য রঙের কাজও ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন- রূপচর্চায় নয়া ট্রেন্ড ছাগলের দুধ! এই ম্যাজিক উপকরণের উপকারিতা জানুন এখানে

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla