Wedding Season: বিয়ের দিন উজ্জ্বল ত্বক পেতে চান? কয়েকদিন আগে থেকেই মেনে চলুন এই স্কিন কেয়ার টিপস

বিয়ের কয়েক দিন আগে থেকেই আপনি ব্যস্ত হয়ে যাবে কেনাকাটি করতে। বন্ধু ও পরিবারের সঙ্গে দিনটা আনন্দে কাটাতে। এর মাঝে আপনি ভুলে যাবেন ত্বকের যত্ন নিতে।

Wedding Season: বিয়ের দিন উজ্জ্বল ত্বক পেতে চান? কয়েকদিন আগে থেকেই মেনে চলুন এই স্কিন কেয়ার টিপস
বিশেষ দিন শুরু আগে নিন ত্বকের যত্ন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 7:12 AM

সামনেই বিয়ে। আপনার জীবনের বিশেষ দিন। সুতরাং কোনও দিকেই কোনও খুঁত থাকা চলবে না। ড্রেস থেকে শুরু করে মেকআপ সব কিছু হতে হবে একদম পারফেক্ট। বিয়ের কয়েক দিন আগে থেকেই আপনি ব্যস্ত হয়ে যাবে কেনাকাটি করতে। বন্ধু ও পরিবারের সঙ্গে দিনটা আনন্দে কাটাতে। এর মাঝে আপনি ভুলে যাবেন ত্বকের যত্ন নিতে।

তাই এই সময় না থাকলেও ত্বকের যত্ন নেওয়া অত্যন্ত জরুরি। কারণ বিয়ের দিন আপনি একটুও বিশ্রাম পাবেন না। তার ওপর ত্বকের ওপর প্রচুর মেকআপ প্রয়োগ করা হবে। তাই আগে থেকে ত্বককে সুন্দর রাখতে হবে। এর আমরা আপনার জন্য নিয়ে এসেছি কিছু স্কিন কেয়ার টিপস। বিয়ের অনুষ্ঠান শুরুর কয়েকদিন আগে থেকে এই স্কিন কেয়ার টিপস অনুসরণ করে আপনি আরও উজ্জ্বল ও সুন্দর ত্বক পেয়ে যাবেন।

ফেসিয়াল

বিয়ের ঠিক একদিন আগে ফেসিয়াল করাবেন না। ফেসিয়ালের পর নতুন ব্রেকআউট হতে পারে, তাই এমন একটি ফেসিয়াল বেছে নিন যা আপনার ত্বকের জন্য ভাল। ফেসিয়ালগুলি আপনার ত্বককে পরিষ্কার এবং নরম রাখবে এবং আপনার ছিদ্রগুলিও খুলে দিতে পারে। এটি খুব এক্সফোলিয়েটিং হবে এবং অন্তর্নিহিত নিস্তেজতা এবং ময়লা থেকেও মুক্তি পাবে।

ম্যাসেজ

ফেসিয়ালের মতো, ম্যাসাজও আপনার ত্বকের জন্য উপকারী প্রমাণিত হতে পারে। ফেসিয়াল ম্যাসাজ করলে আপনার মুখে রক্ত ​​চলাচলের উন্নতি হবে এবং আপনি উজ্জ্বল দেখাবেন। প্রতিদিন কমপক্ষে ৫ থেকে ১০ মিনিট ম্যাসাজ করার চেষ্টা করুন যাতে আপনার ত্বক সতেজ এবং পুনরুজ্জীবিত হয়।

ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং

আপনি যদি বিয়ের দিন ত্বকে উজ্জ্বলতা আনতে চান তবে আপনার এই রুটিনটি অনুসরণ করা উচিত। ক্লিনজার আপনার মুখের সমস্ত ময়লা এবং তেল দূর করবে। টোনারগুলি ময়লার শেষ চিহ্নগুলি সরিয়ে ছিদ্রগুলি পরিষ্কার এবং শক্ত করতে সহায়তা করে। ময়শ্চারাইজিং ত্বকের তারুণ্যের চাবিকাঠি। এটি আপনার ত্বককে নরম এবং হাইড্রেটেড করে তোলে।

প্রচুর জল পান করতে থাকুন

হাইড্রেটেড থাকা গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে ভেতর থেকে উজ্জ্বল করে তুলবে এবং আপনার ব্রেকআউটের সম্ভাবনা কমিয়ে দেবে। জলের পাশাপাশি আপনি ফলের রস, ডিটক্স ড্রিংকসও পান করতে পারেন।

পর্যাপ্ত পরিমাণ ঘুম

বিয়ের আগে ঘুমের সঙ্গে কোনও আপস করবেন না। হতে পারে এই ক’দিন আপনি খুব ব্যস্ত, তবে আপনি যদি আপনার বিয়ের দিনে নিস্তেজ না দেখতে চান তাহলে কমপক্ষে ৮ ঘণ্টা ঘুম জরুরি। আপনি এই সময় রিল্যাক্স এবং ডি-স্ট্রেস থাকুন।

মেকআপ করবেন না

অন্তত কয়েকদিন আপনার ত্বকের ওপর কোনও ধরনের মেকআপ প্রয়োগ করবেন না। এছাড়াও, একটি স্বাস্থ্যকর খাদ্যতালিকা বজায় রাখতে ভুলবেন না। আপনি যদি সুস্থ এবং উজ্জ্বল ত্বক চান তবে এই রুটিনটি অনুসরণ করুন।

আরও পড়ুন: আপনি চাইলেও নিয়ন্ত্রণ করতে পারবেন না ত্বক ও চুলের এই ৫টি বিষয়