স্বাধীনতা দিবসের সেরা সাজ কী হতে পারে? রইল টিপস

তেরঙ্গা রঙের কোনও কিছু পায়ে পরবে না। যেমন ভাবেই সাজুন না কেন, দেশ স্বাধীনের দিন অন্তত ঐতিহ্যবাহী পোশাক পরুন।

স্বাধীনতা দিবসের সেরা সাজ কী হতে পারে? রইল টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 11:40 PM

স্বাধীনতা দিবসের সাজ কী হতে পারে? তেরঙ্গার রঙের ছোঁয়া যে থাকলে জমে যাবে ব্যাপারটা। অনেকেরই হয়তো কোনও অনুষ্ঠানে যাওয়ার হতে পারে সেদিন। কিংবা বাড়িতেই থাকতে পারে কোনও গেট টুগেদার। তাই তেরঙ্গার ছোঁয়া আনুন পোশাকে। দিনটি করে তুলুন সুন্দর। সকালে ফ্ল্যাগ হোস্টিংয়ের সময়ও পরতে পারেন।

১. বেছে নিন সাদা সালোয়ার কামিজ। সাদা কুর্তি কিংবা সাদা লেগিন্স। সঙ্গে পড়ুন কমলা, সবুজ প্রিন্টের দোপাট্টা।

২. দোপাট্টা নিতে না চাইলে গলায় পরতে পারেন কমলা-সবুজ নেকপিস। কিংবা কানে পরতে পারেন কমলা-সবুজ কানের দুল।

৩. অ্যাক্সেসরিজের সম্ভারকে আরও একটু বাড়িয়ে ব্যাগের মধ্যে আনতে পারেন তেরঙ্গা টাচ। সাধারণ একটি ব্যাগে ভারতীয় পতাকার ব্যাজ পরতে পারেন।

৪. এত গেল সাদা পোশাকের সঙ্গে টিমআপ। আরও একটু রঙিন সাজতে চাইলে পরতেই পারেন কমলা বা সবুজ সালোয়ার বা কুর্তি। সঙ্গে কেবল একটি সাদা দোপাট্টা হলেই মানিয়ে যাবে।

৫. সালোয়ার না পরতে চাইলে পরতে পারেন শাড়িও। পুরোপুরি সাদা না পরে বাটিক প্রিন্ট পরতে পারেন। সবুজ ও কমলাই যে হতে হবে আলাদা করে বলার অপেক্ষা রাখে না। পরতে পারেন বাঁদনি প্রিন্টের শাড়ি। কিংবা কমলা-সবুজ, বা হ্যান্ডলুম শাড়ি পরতে পারেন।

৬. আরও একটু কেতাদুরস্ত হতে চাইলে চুল রং করিয়ে নিতে পারেন। পোশাকে কোনও পরিবর্তন আনার দরকারই হবে না। তা বলে গোটা মাথাটা তেরঙ্গা রঙে মুড়ে না ফেলবেন না যেমন। ধরুন – কয়েক গাছি চুলে কমলা-সাদা-সবুজ স্ট্রিক্স করে নিন।

কিছু বিষয় মাথায় রাখবেন, তেরঙ্গা রঙের কোনও কিছু পায়ে পরবে না। যেমন ভাবেই সাজুন না কেন, দেশ স্বাধীনের দিন অন্তত ঐতিহ্যবাহী পোশাক পরুন।

আরও পড়ুনআপনি কি ‘আর্ট লাভার’? অতি অবশ্যই ঘুরে আসুন ভারতের এই পাঁচটি গ্রামে