Black Beauty: কাজল কালো চোখ আর বাঁধ ভাঙা সৌন্দর্যে নেশা ধরানো পাওলি

Paoli Dam: খোলা চুল আর ছোট্ট টিপই পাওলির সিগনেচার স্টাইল। সঙ্গে পছন্দের কালো শাড়ি বা টিউনিকে সবসময়ই তিনি অনন্যা

Black Beauty: কাজল কালো চোখ আর বাঁধ ভাঙা সৌন্দর্যে নেশা ধরানো পাওলি
কালোতেই বাজিমাত পাওলির
TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Jun 15, 2022 | 4:19 PM

ফ্যশান দুনিয়ায় যতই পরিবর্তন আসুক না কেন এমন কিছু থাকে যার সঙ্গে প্রতিযোগিতায় কেউ কোনওদিন এঁটে উঠতে পারে না। যেমন এই কালে। যতই নিন্দুকেরা দুঃছাই বলে দূরে সরিয়ে রাখুক না কেন, যতই তাকে অশুভের তকমা দেওয়া হোক না কেন কালো মানেই ক্লাসি। যে কোনও নৈশপার্টিতে এখনও  কদর বেশি কালোর। তা সে ড্রেস, স্কার্ট হোক বা শাড়ি- কালো মানেই ছবি হিট। এই কালো রঙের মধ্যে অদ্ভুত একটা অভিজাত্য রয়েছে। তবে ভারতীয় সংস্কৃতিতে কালোর কৌলীন্য হারানোর জন্য দায়ী কিন্তু মেয়েরাই। সমাজে আরোপিত নানা বিধিনিষেধ এগিয়ে নিয়ে যান তাঁরাই। তবুও হালে অনেকেই বিভিন্ন ‘শুভ’ অনুষ্ঠানেও বেছে নিচ্ছেন কাল রং। তবে আজও পছন্দের রং কালো হলে ভারতীয় মেয়েরা সহজে তাঁর পছন্দের রঙের পোশাক কিনতে পারেন না। গায়ের রং যদি শ্যামবর্ণা হয় তাহলে শুনতে হয় ‘কালো মেয়েদের কালোতে মানায় না’। কোথাও গিয়ে বাধা হয়ে দাঁড়ায় সংস্কৃতির গেরো।

ধর্মীয় অনুশাসনের কড়া বাঁধন পেরিয়ে কালো এখনও সার্বজনীন গ্রাহ্য হয়ে উঠতে পারেনি। কালো পোশাকে কেউ মন্দিরে প্রবেশ করলে এখনও তার দিকে বাঁকা চোখে তাকানো হয়, কালো পোশাকে প্রিয়জনের শুভ অনুষ্ঠানে যোগ দিলে একপক্ষ ধরেই নেন তিনি মোটেই কারোর ভাল চান না। আসলে কালোর সঙ্গে সব সময় অন্ধকারকে জুড়ে দেওয়া হয়। কিন্তু এই কালোর পরই যে থাকে নতুন ভোর তা ভুলে যান অনেকেই। ভারতীয় কুসংস্কারের বিরুদ্ধে গর্জে উঠতে ডিজাইনার শর্মিলা নাইয়ার একটি ফ্যাশান সিরিজ শুরু করেছিলেন ২০১৯-এ। যার নাম ছিল এইটিন শেডস অফ ব্ল্যাক। কালো রঙের বিশেষ ১৮ টি শাড়ি ডিজাইন করেছিলেন তিনি।

View this post on Instagram

A post shared by Paoli Dam (@paoli_dam)

অভিনেত্রী পাওলি দামের পছন্দের রং কালো। একাধিকবার পাওলিকে দেখা গিয়েছে কালোতে। তা সে ক্যাজুয়াল হোক বা শাড়ি। ইন্সটা পাতায় ছড়িয়ে ছিটিয়ে পাওলির Black Obsession। কখনও শাড়িতে, কখনও ড্রেসে। তবে সবচাইতে নজর কাড়ে কালো ঢাকাই আর কালো রঙের স্লিভলেস ব্লাউজে পাওলির এই ছবি। কাজল-কালো স্মোকি আইজের সঙ্গে ছোট্ট কালো টিপ। চুলে নীচু হাত খোঁপা। অনেকেই পাওলির মুখের আদলের সঙ্গে মিল খুঁজে পান সুচিত্রা সেনের। এই ছবিতেও সাইড থেকে  দেখতে পাওলিকেও খানিকটা একই রকম লাগছে। অরগ্যাঞ্জা এখন সকলেরই বেশ পছন্দের। কালো রঙের অরগ্যাঞ্জা শাড়িতে বেশ  কয়েকটি ছবি রয়েছে নায়িকার।

View this post on Instagram

A post shared by Paoli Dam (@paoli_dam)

কালোর উপর সিলভার জরির কাজ, সঙ্গে কালো স্লিভলেস ব্লাউজ, গলায় অক্সিডাইজ আর মুক্তোর মিক্স অ্যান্ড ম্যাচ চোকার, খোলা চুল আর ছোট্ট কালো টিপে অসাধারণ দেখতে লাগছে তাঁকে। কখনই অতিরিক্ত সাজেন না পাওলি।

View this post on Instagram

A post shared by Paoli Dam (@paoli_dam)

এই খবরটিও পড়ুন

বরাবরই তাঁর সাজ ভীষণ স্নিগ্ধ। শাড়ির মতই তাঁকে সুন্দর লাগছে ব্ল্যাক টিউনিকেও। খোলা চুল আর ছোট্ট টিপই পাওলির সিগনেচার স্টাইল। সঙ্গে পছন্দের কালো সাজ..ব্যাস আর কী চাই। চোখ ফেরাতে পারবেন না আপনিও।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla