ট্যাটু করাবেন! তার আগে আর্টিস্টদের পরামর্শগুলি একবার জেনে নিন

কোথায় করাবেন, কার কাছে করাবনে, তা আগেই জেনে নিন। কোন কালি ব্যবহার করা হচ্ছে, সে ব্যাপারেও বিস্তারিত জেনে নিন।

ট্যাটু করাবেন! তার আগে আর্টিস্টদের পরামর্শগুলি একবার জেনে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2021 | 8:40 AM

পোস্ট লকডাউনের পরবর্তীধাপে মানসিক শান্তির খোঁজে শরীরের বিভিন্ন অংশে ট্যাটু করার ঝোঁক চেপেছে। অনেকে আবার প্রেমের টানে হাতে, বুকে, ট্যাটু এঁকে থাকেন।এই প্রসঙ্গে বলা ভাল, ট্যাটু করানোর পর অধিকাংশেরই মনে হয়, টাকা খরচ করে সঠিক নকসা বা ডিজাইন যদি না ফুটে ওঠে, কিংবা পছন্দের ডিজাইন তৈরি করে ব্যয়বহুল খরচ করা সঠিক উপায় নয়। তাহলে সেক্ষেত্রে পছন্দের ট্যাটু যাতে দীর্ঘায়ু, মনের মতো সুন্দর ডিজাইনে ট্যাটু করতে হলে কিছু জিনিস জেনে রাখা ভাল।

– লকডাউনের কারণে অনেকেই নিজেদের পছন্দের নকশা তৈরি করেছেন নিজহাতে। বেশিরবাগই পছন্দের নকশা নিয়ে চিন্তাভাবনা করার সুযোগ পেয়েছেন। ফলে এই সময় ট্যাটুর ডিজাইন বেশি খুঁত খুঁত করতে দেখা যায় না। আর যদি এখনও করা হয়ে না থাকে, তাহলে ট্যাটু পার্লারে গিয়ে ডিজাইন পছন্দ করতে পারেন।

– কোথায় করাবেন, কার কাছে করাবনে, তা আগেই জেনে নিন। কোন কালি ব্যবহার করা হচ্ছে, সে ব্যাপারেও বিস্তারিত জেনে নিন।

আরও পড়ুন: টানা ৯ মাস ধরে নিজ হাতে বিয়ের পোশাক বুনে ভাইরাল এই ডিজাইনার!

– ট্যাটু যে শিল্পী করবেন, বা যাঁর কাছে করাবেন বলে মনস্থ করেছেন, তাঁর ইনস্টাগ্রাম বা সোশ্যাল প্ল্যাটফর্মে তাঁর প্রোফাইল চেক করে নিন। বলা বাহুল্য, প্রতিটি শিল্পীর নিজস্ব ধারা ও ব্যক্তিগত স্টাইল থাকে। সেই অনুযায়ী আপনি বেছে নিতে পারেন শিল্পীকে।

– শিল্পীর ধারণার সঙ্গে আপনার ডিজাইন মিলে গেলে তো কেল্লাফতে! যদি না মেলে, তাহলে শিল্পীকে সেই স্বাধীনতা দিন, যা আপনা জন্য সুবিধা হতে পারে।

– সোশ্যাল মিডিয়ায় শিল্পীর শিল্পকর্ম দেখার আগে দেখে নিন, তাঁর ট্যাগ করা ট্যাটুর ডিজাইন কেমন। তাঁর ট্যাগ করা ছবিগুলোর প্রতি আগ্রহ দেখান। অনেকসময়, শিল্পী নিজের করা ডিজাইনই নিজেরাই প্রয়োগ করেন না। ফলে ট্যাটু ও ট্য়াটু আর্টিস্টের খুঁটিনাটি জেনে রাখা ভাল।

-দেহের কোন অংশে ট্যাটু করবেন, কার অনুপ্রেরণায় আঁকাবেন, ডিজাইনও তৈরি, শুধু পার্লারে গিয়ে শিল্পীর ছোঁয়া লাগার অপেক্ষা মাত্র। এমন অবস্থা হলে, আগে কিছুক্ষণ বসে ভাবনাচিন্তা করুন। এমন কাণ্ড যাঁরা প্রথম ট্যাটু করানোর ইচ্ছে প্রকাশ করেন, তাঁদের জন্য ছোট্ট একটি টিপস।

আরও পড়ুন: বেসনের ফেস প্যাকেই বাড়বে ত্বকের জেল্লা! সপ্তাহে ২ বার ব্যবহারে মিলবে উপকার

– কোনও দুষ্কর উল্কি আঁকবেন না, তাতে স্থায়ীত্ব কমে যায়। সহজ-সরল ও স্টাইলিশ, এমন ট্যাটুই এখন ট্রেন্ড। বেশি নকসা করা উল্কিতে অস্পষ্ট বা বিকৃত হওয়ার সম্ভাবনা বেশি। ছোট নয়, বড় উল্কির দিকে মনোনিবেশ করার পরামর্শ দিয়েছেন ট্যাটু শিল্পীরা।

– প্রথম স্কেচ পছন্দ না হলে সংকোচ না করেই শিল্পীকে আপনার মনের কথা প্রকাশ করুন।শিল্পীর সঙ্গে সত ব্যবহার করলে পরস্পরের মধ্যে স্বাচ্ছন্দ্যবোধ ও আন্তরিকতা বজায় থাকবে। আপনি চাই উল্কি করুন কেন, তা চিরকালের স্বপ্ন ও পছন্দের। কোনও রোম্যান্স বা গেম নয়, যা করার পরই সঙ্গে সঙ্গে তুলে নেবেন।