Mouni Roy: সামনেই বিয়ে? তন্বী চেহেরা পেতে একবার মেনেই দেখুন মৌনী রায়ের এই বিশেষ ডায়েট টিপস

বিয়ের বেশ কিছুদিন আগে থেকেই নিজের যত্ন নিন। মেপে খাওয়া দাওয়া করুন, বাড়িতেই করুন ত্বকের পরিচর্যা

Mouni Roy: সামনেই বিয়ে? তন্বী চেহেরা পেতে একবার মেনেই দেখুন মৌনী রায়ের এই বিশেষ ডায়েট টিপস
ফিট থাকতে যে রুটিন মেনে চলেন মৌনী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 1:35 AM

মদনমোহনের আর্শীবাদ নিয়েই আরব সাগরকে সাক্ষী রেখে ব্যবসায়ী সূরজ নাম্বিয়ারের হাত ধরলেন অভিনেত্রী মৌনী রায় (Mouni Roy)। বৃহস্পতিবার সকালে গোয়ায় প্রথমে দক্ষিণ ভারতীয় রীতিতে এবং গোধূলি লগ্নে বাঙালি রীতি মেনে বিয়ে হয় তাঁদের। সকালে লাল-সাদা শাড়িতে একেবারে খাঁটি দক্ষিণ ভারতীয় লুকে ধরা দিলেন তিনি। সন্ধ্যেতে লাল লেহঙ্গা চোলি, গয়নায় বাঙালি বধূ বেশেই ধরা দিলেন মৌনী ( Bollywood) । বাঙালি রীতি মেনে পানপাতায় মুখ ঢেকে সাতপাক ঘুরে বিয়ে করলেন। সকাল এবং সন্ধ্যে এই দুই লুকেই দারুণ দেখতে লাগছিল মৌনীকে ( Actress)। সন্ধ্যেতে লাল লেহঙ্গায় মৌনীর থেকে চোখ ফেরাতে পারলেন না স্বামী সূরজও। বিয়ে মিটতেই অতিথিদের সামনে আদর-চুম্বন এঁকে দিলেন স্ত্রীয়ের গালে। বিয়ের কয়েকদিন আগেই মুম্বইতে পাপারাৎজিদের ক্যামেরায় ধরা পড়েন মৌনী। সেদিনও যেন তাঁর গ্ল্যামারের ছটায় অন্য সবকিছুকেই বড় ম্লান লাগছিল।

বরাবরই ভীষণ রকম ফিটনেস ফ্রিক মৌনি। তাঁর শরীরে কোথাওই অতিরিক্ত মেদ নেই। কাজের ব্যস্ততার ফাঁকেও শরীরচর্চা করতে ভোলেন না তিনি। এমন কোনও দিন নেই, যে দিন তিনি ওয়ার্ক আউট করেনি। এছাড়াও মৌনি নিজে খুব ভাল একজন কত্থক শিল্পী। ফলে প্রতিদিন ৩০ মিনিট করে নৃত্যচর্চা করেন তিনি। এরপর বাড়িতেই যোগা করেন। সময় সুযোগ বুঝে জিমে যান। মাছ, মাংস, মাটন- সবই খেতে ভালবাসেন তিনি। কিন্তু সেখানেও কঠোর ভাবে রাশ টেনে রেখেছেন।

বিয়ের আগে সব মেয়েই চান শরীরের অতিরিক্ত মেদ ঝরিয়ে স্লিম অ্যান্ট ট্রিম হতে। সেই সঙ্গে মুখের লাবণ্য যাতে বজায় থাকে সেদিকেও কিন্তু কড়া নজর থাকে সকলের।  বিয়ে নিয়ে সব মেয়ের মধ্যেই থাকে অনেক স্বপ্ন। সকলেই চান এদিন তাঁকেই সবচেয়ে বেশি সুন্দর লাগুক। কিছুদিন আগেই মৌনি শেয়ার করেছিলেন তাঁর ফিটনেস রুটিন। তাই থাকল হবু কনেদের জন্য।

*মৌনীর বিশ্বাস কেউ যদি প্রতিদিন সঠিক খাবার খান, পর্যাপ্ত ঘুমোন এবং সঙ্গে কিছু সু অভ্যাস গড়ে তুলতে পারেন তাহলে তাঁর আর আলাদা করে কিছুই লাগে না।

*প্রতিদিন অন্তত ৫- ৬ লিটার জল খান মৌনী। এছাড়াও তাঁর দিন শুরু হয় এক গ্লাস ইষদুষ্ণ গরম জলের সঙ্গে। মৌনির কথায় যদি পেট একদম পরিষ্কার থাকে তাহলে অনেক সমস্যার সঙ্গে সহজেই মোকাবিলা করা যায়।

*প্রতিদিন প্রচুর পরিমাণে ফ্রেশ সবজি আর ফল থাকে তাঁর ডায়েটে। কার্বোহাইড্রেট একেবারেই খান না তিনি। এছাড়াও নিয়ম করে এক গ্লাস ফ্রুট জুস খান।

*সব সময় বাড়ির তৈরি খাবার খেতে পছন্দ করেন তিনি। বাইরের খাবার একেবারেই খান না। সেই সঙ্গে এড়িয়ে চলেন যে কোনও তেল-মশলাদার খাবার।

*সেই সঙ্গে প্রতিদিন ব্যস্ততার মধ্যে থেকে সময় বের করে অন্তত ৩০ মিনিট শরীরচর্চা নিয়ম করে করেন।

*যেখানেই যান না কেন মৌনী কিন্তু সানস্ক্রিন ব্যবহার করতে ভোলেন না। সানস্ক্রিন তাঁর সব সময়ের সঙ্গী। আর রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখ ধোয়ে অবশ্যই নাইট ক্রিম লাগান। কারণ মৌনীর মতে এতে ত্বক থাকে নরম।