এক টুকরো চিকেন নাগেটের দাম ৭২ লক্ষ টাকা! জানুন আসল ঘটনা

এক পিস চিকেন নাগেট অনলাইনে বিকোচ্ছে ৭২ লাখ টাকায়! এও কী সম্ভব? এর পিছনে রয়েছে আসলে কোন রহস্য? এমন দুর্লভ চিকেন নাগেট চেখে দেখবেন না কি?

এক টুকরো চিকেন নাগেটের দাম ৭২ লক্ষ টাকা! জানুন আসল ঘটনা
এই সেই চিকেন নাগেট।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jun 07, 2021 | 8:43 PM

এক টুকরো চিকেন নাগেটের দাম ৭২ লক্ষ টাকা!

সাংঘাতিক সব দামের খাবারের ছবি, ভিডিয়ো ভাইরাল হওয়া এখন সোশ্যাল মিডিয়ার ট্রেন্ড। দুবাইয়ের বহুমূল্যের সোনার কোটিং দেওয়া কাবাব, বিরিয়ানির খবর কিছুদিন আগে ভাইরাল হয়েছিল নেট দুনিয়ার প্রায় সব মাধ্যমে। অন্যদিকে, বিভিন্ন কারণে হামেশাই সংবাদ শিরোনামে থাকে ফাস্ট ফুড জায়ান্ট ম্যাকডোনাল্ডস। এবার তাদেরই এক টুকরো চিকেন নাগেটের দাম দেখে পিলে চমকে গিয়েছে সকলেরই। কারণ ওই এক পিস চিকেন নাগেটের দাম ৭২ লক্ষ টাকা।

বিষয়টা আসলে ঠিক কী?

জনপ্রিয় মাল্টিপ্লেয়ার গেম ‘অ্যামাং আস’। সেই গেমেরই চরিত্র crewmate- এর আদলে তৈরি হয়েছে এই নাগেট। অনলাইন সংস্থা ইবে- তে ৯৯,৯৯৭ ডলারে বিক্রি হয়েছে এই নাগেট। জানা গিয়েছে, প্রথমেই কিন্তু এই crewmate- এর আদলে তৈরি নাগেটের দাম এত চড়া ছিল না। গত ২৮ মে ৯৯ সেন্ট দিয়ে বিক্রি করা হয়েছিল এই চিকেন নাগেটের পিস। এই নাগেটের দাম তালিকাভুক্ত হওয়ার পর কোনও ‘বিড’ আসেনি প্রথমে। তবে আচমকাই একজন ১৪,৮৬৯.৬৯ ডলারে এই নাগেট কিনে নেন। বেশ তারপরই দাম বাড়তে থাকে এই চিকেন নাগেটের। ৩ জুন শেষ পর্যন্ত ফাইনাল দাম ধার্য হয়েছিল ৯৯,৯৯৭ ডলার।

অন্যদিকে জানা গিয়েছে, বার্গার জয়েন্ট ম্যাকডোনাল্ডস এর মধ্যে কোরিয়ান সেনসেশন বিটিএস- এর সঙ্গে সংযুক্ত হয়েছে। নতুন এবং স্পেশ্যাল বিটিএস মিলও তৈরি করছে ম্যাকডোনাল্ডস। সেখানেই রয়েছে এই চিকেন নাগেট। কে-পপ বিটিএস মিলে এই নাগেট থাকাও তার অতিরিক্ত দামের একটি কারণ।

কিন্তু লক্ষাধিক দামের এই চিকেন নাগেট কি আদৌ খাওয়া যাবে?

ম্যাকডোনাল্ডসের তরফে জানানো হয়েছে ফ্রোজেন এই চিকেন নাগেটের পিস বা টুকরো এয়ার সিলড প্যাকেটে ডেলিভারি করা হবে, যাতে সেটা ফ্রেশ থাকে। শুধু তাই নয়, শিপিং পদ্ধতিও হবে নিরাপদ। আর ১৪ দিন পর্যন্ত ভাল থাকবে এই নাগেট। তার আগেই নির্দিষ্ট ক্রেতার হাতে এই চিকেন নাগেটের টুকরো পৌঁছে যাবে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla