বাইরে যখন প্রবল বৃষ্টি,তখন বাড়িতেই বানিয়ে ফেলুন এই দারুণ রেসিপি

খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন বেকড পকোড়া। ভাবছেন পকোড়া মানেই তো অনেক ক্যালোরি, প্রচুর তেল। কিন্তু না এই পকোড়া খেলে যেমন স্বাদও পাবেন তেমনই আবার ক্যালোরিও বাড়বে মা এক ফোঁটা। ভাবছেন কী ভাবে ?

বাইরে যখন প্রবল বৃষ্টি,তখন  বাড়িতেই  বানিয়ে ফেলুন এই দারুণ রেসিপি
প্রতিকী ছবি

ভরা বর্ষা। বাইরে মনোরম পরিবেশ। হালকা হালকা ঠাণ্ডা হাওয়া বইছে, সঙ্গে ব্যাপক বৃষ্টি। মনটা বলছে কিছু মুখরোচক হলে মন্দ হত না। বাড়িতে সহজে কী বানানো যায় ভাবছেন। খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন বেকড পকোড়া। ভাবছেন পকোড়া মানেই তো অনেক ক্যালোরি, প্রচুর তেল। কিন্তু না এই পকোড়া খেলে যেমন স্বাদও পাবেন তেমনই আবার ক্যালোরিও বাড়বে মা এক ফোঁটা। ভাবছেন কী ভাবে ? রইল রেসিপি।

উপকরণ

গাজর১টি ছোট

আলু১টি

জোয়ান/২ চা চামচ

ধনেপাতা ৪ টেবিল চামচ

গোলমরিচ/২ চা চামচ

পিঁয়াজ১টি মাঝারি মাপের

বেসন১ কাপ

গরম মশলা/২ চা চামচ

আমচুর গুড়ো/২ চা চামচ

নুন – পরিমাণ মতো

প্রণালী

প্রথমে আলু এবং গাজরের খোসা পরিষ্কার করে ছাড়িয়ে ফেলতে হবে। মাঝারি মাপের পিঁয়াজ কুচি করে কেটে নিতে হবে। এবার একটি পাত্র নিয়ে নিন। যে পাত্রে আলু, পিঁয়াজ, গাজর একসঙ্গে মিশিয়ে নিন। এবার সবজির সঙ্গে নুন, লঙ্কা গুড়ো, গোলমরিচ, গরম মশলা, আমচুর পাওডার , জোয়ান মিশিয়ে নিন।

এবার মিশ্রনটিতে বেসন মেশান। অল্প পরিমাণ জল দিন। মিশ্রনটি যেন বেশি পাতলা না হয়ে যায়। মিশ্রনটি একটু ঘন এবং গাঢ় হওয়া দরকার। সবশেষে মিশিয়ে দিন ধনেপাতা।

এবার বেকিং ট্রেতে একটি বাটার পেপর নিন। তার উপর মিশ্রনটি থেকে ছোট ছোট বলের আকারে গড়ে বাটার পেপারের উপর দিয়ে দিন। এবার ২০০ ডিগ্রি তাপমাত্রায় ২০ থেকে ২৫ মিনিট মাইক্রোওভেনে ঘোরান যতক্ষণ না মুচমুচে হচ্ছে।

এবার মাইক্রোওভেন থেকে বের করে টমোটো সসের সঙ্গে পরিবেশন করুন।

Click on your DTH Provider to Add TV9 Bangla