সকালের ব্রেকফাস্টে থাকুক সুস্বাদু ও পুষ্টিকর ওটস মিল্ক স্মুদি!

রাজার মতো না হলেও সুস্থ ও ফিট থাকতে এই স্মুদি বেশ কার্যকরী। শরীরে পাশাপাশি ত্বক ও দেহের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গগুলিতে স্বাভাবিক রাখতে সাহায্য করে।

সকালের ব্রেকফাস্টে থাকুক সুস্বাদু ও পুষ্টিকর ওটস মিল্ক স্মুদি!
ওটস মিল্ক স্মুদি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 12:18 PM

দিনের শুরুই হোক সুপার হেলদি ও সুস্বাদু রেসিপি দিয়ে। যাঁরা ডায়েটে মেনে চলেন, বা শুরু করবেন বলে বাবছেন, তাঁরা সকালে স্বাস্থ্যকর কিছু খেতে চাইছেন। তাহলে ওট-মিল্ক স্মুদি আপনার জন্য পারফেক্ট। দুধে রয়েছে প্রাকৃতিক গুণসম্পন্ন উপাদান ও খনিজ, অন্যদিকে ওটসে রয়েছে ফাইবার। ওটস ও দুধ এই দুটির মিশ্রণে যে অসাধারণ পুষ্টিকর স্মুদি তৈরি হবে, তা রোজকার ডায়েটে আপনি যুক্ত করতে পারবেন।

কীভাবে বানাবেন এই সুস্বাদু ও সুপার হেলদি স্মুদি, দেখে নিন এখানে…

একটি ব্লেন্ডারের এক গ্লাস ওটস মিল্ক, কলা, পিনাট বাটার ও বরফের কুচি একসঙ্গে ব্লেন্ড করে নিন। সকালে উঠে এই স্মুদি আপমাকে সতেজ ও প্রাণবন্ত রাখবে সারাদিন।

সাধারণত চিকিত্সক ও পুষ্টিবিদরা বলে থাকেন, সকালের খাবার যেন পুষ্টিতে সমৃদ্ধ হয়। কারণ সারাদিনের প্রয়োজনীয় শক্তি ও প্রোটিন সঞ্চয় করতে দেহ সকালের খাবারের উপরই নির্ভর করে। ফলে রাজার মতো না হলেও সুস্থ ও ফিট থাকতে এই স্মুদি বেশ কার্যকরী। শরীরে পাশাপাশি ত্বক ও দেহের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গগুলিতে স্বাভাবিক রাখতে সাহায্য করে। প্রেগন্যান্ট মহিলা, সদ্য মা হয়েছেন যাঁরা, অথবা বাড়িতে বসে ডায়েট কন্ট্রোল করে ওদন কমাতে চাইতেন, তাঁরা এই দুর্দান্তা স্মুদি গ্রহণ করতে পারেন।

আরও পড়ুন: ১ কেজি ওজনের ‘জালেবা’ আর কেশর রাবড়ি চেখে দেখতে এই শহরে আসতেই হবে!