১ কেজি ওজনের ‘জালেবা’ আর কেশর রাবড়ি চেখে দেখতে এই শহরে আসতেই হবে!

ইন্দোরের সারফা বাজারের কাছ জালেবি ভান্ডারে ১ কেজি ওজনের জালেবা তৈরি করেন ৩৩ বছর বয়সি জয় ভোঁসলে। ভাবছেন জালেবা কেন বলছি?

১ কেজি ওজনের 'জালেবা' আর কেশর রাবড়ি চেখে দেখতে এই শহরে আসতেই হবে!
১ কেজি ওজনের 'জালেবা'
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 1:46 PM

কয়েক সপ্তাহ আগেই পালিত হয়েছে রথযাত্রা। সেই উপলক্ষ্যে অধিকাংশের বাড়িতেই জিলিপি, পাঁপড় খাওয়া ছিল মাস্ট। তবে জিলিপি শুধু কোনও উত্সবেই নয়, বিভিন্ন সময়েও খাওয়া যায়। আজকাল তো বিয়ে বাড়িতেও ডেসার্ট হিসেবে রাবড়ির সঙ্গে জিলিপি পরিবেশন করা হয়। যারা জিলিপি অন্তপ্রাণ, তাঁদের জন্যও একটি সুখবর রয়েছে। ইন্দোরে যদি কখনও যাওয়ার সুযোগ হয় কিংবা ঘুরতে গেলেন, তাহলে ১ কেজি ওজনের জিলিপি চেখে না দেখে বাড়িই ফিরবেন না।

সম্প্রতি আইজিটিভি ভিডিয়োয় ফুড ব্লগার অমর সিরোহির শেয়ার করা ভিডিয়ো ফুডিদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তাঁর ওইভাইরাল ভিডিয়ো থেকে জানা গিয়েছে, ইন্দোরের সারফা বাজারের কাছ জালেবি ভান্ডারে ১ কেজি ওজনের জালেবা তৈরি করেন ৩৩ বছর বয়সি জয় ভোঁসলে। ভাবছেন জালেবা কেন বলছি? দোকানের মালিকের কথা, জালেবি নেহি জালেবা হ্যায় ইয়ে, ১ কেজি কা জালেবা!

View this post on Instagram

A post shared by Amar Sirohi (@foodie_incarnate)

মুচমুচে, রসে টইটুম্বুর জালেবার ভিডিয়ো ইতিমধ্যেই ১.২ মিলিয়ন ইউজারস দেখেছেন! কমেন্ট বক্সে ৩৬৪টি কমেন্ট রয়েছে এখনও পর্যন্ত।

ভিডিয়োর তথ্য় অনুসারে, ওই ১ কেজি ওজনের জালেবার দাম ৫০০টাকা। বাবছেন রাসায়নিক বা আর্টিফিসিয়াল কালার ব্যবহার করা হয়েছে? একেবারেই নয়। কোনও রকম আর্টিফিসিয়াল কালার ব্যবহার করেননি জয়। জালেবা পরিবেশন করা হয় সুস্বাদু জিভে জল আনা কেশর রাবড়ি দিয়ে। যদি মুচমুচে জালেবার মধ্যে রস একবার প্রবেশ করে, তাহলে সেই স্বাদ ভোলবার নয়। চটচটে কিটকিটে মিষ্টি নয়, বরং এক্সট্রা মুচমুচে র জন্য দ্বিতীয়বার তেলে ভাজা হয় ইন্দোরে।

মাত্র ৩.৩৫ মিনিটের ভিডিয়োটি বহু ভোজনরসিকদের প্রিয়। এই ভিডিয়ো দেখলে মনটা জিলিপি -জিলিপি খিদে পেটের মধ্যে, জিভের মধ্যে ঘুরপাক খায়।

আরও পড়ুন: ১,০০১টি ফ্লেভারের আইসক্রিম চেখে দেখবেন নাকি! পাবেন কোথায়?