বিকেলের স্ন্যাক্সে জমে যাবে ম্যাগির পকোড়া, তৈরি করবেন কী ভাবে?

Easy Recipe: ম্যাগি দিয়েই স্ন্যাক্স তৈরি করতে পারেন। ম্যাগির পকোড়া। কী ভাবে, দেখে নিন।

বিকেলের স্ন্যাক্সে জমে যাবে ম্যাগির পকোড়া, তৈরি করবেন কী ভাবে?
দেখেই যেন জিভে জল।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2021 | 5:10 PM

ম্যাগি বা নুডলস চটজলদি তৈরি করাও যায়। আবার স্বাদেও সুস্বাদু। যে কোনও বয়সের বেশিরভাগ মানুষ এই খাবারটি পছন্দ করেন। কিন্তু ম্যাগি দিয়েই স্ন্যাক্স তৈরি করতে পারেন। ম্যাগির পকোড়া। কী ভাবে, দেখে নিন।

উপকরণ: ম্যাগি, সাদা তেল, পেঁয়াজ, কাঁচা লঙ্কা, গাজর, টোম্যাটো, আদা রসুন বাটা, নুন, চিলি ফ্লেক্স, চাট মশলা, ম্যাগির মশলা, ময়দা, গোলমরিচ, ধনেপাতা, সস।

প্রণালী: এক প্যাকেট নুডলস গ্যাসের উপর কড়াইতে বসিয়ে তেল ছাড়া ভেজে নিন। এরপর তা তুলে রেখে এক টেবিল চামচ সাদা তেল দিন। এরপর ছোট করে কাটা দুটো পেঁয়াজ ভেজে নিন। এর মধ্যে দুটো কাঁচা লঙ্কা, দুটো গাজর কুচনো, দুটো টোম্যাটো কুচি, এক টেবিল চামচ আদা রসুন বাটা নিয়ে ভাজতে থাকুন। এরপর আগে থেকে ভেজে রাখা নুডলস অর্ধেক দিয়ে মিশিয়ে নিন। এ বার এক টেবিল চামচ জল দিয়ে নাড়তে থাকুন। এ বার এর মধ্যে দিন এক কাপ আলু সেদ্ধ। সব কিছু ভাল করে মিশিয়ে এক টেবিল চামচ চিলি ফ্লেক্স, এক চা চামচ চাট মশলা, আন্দাজ মতো নুন এক সঙ্গে মিশিয়ে নিন। এরপর যোগ করুব দুই টেবিল চামচ কনফ্লাওয়ার এবং ধনেপাতা। এ বার যোগ করুন ম্যাগির মশলা। এ বার পুরটা পুরোপুরি ঠাণ্ডা করতে হবে।

ঠাণ্ডা হলে হাত দিয়ে গোলাকার পকোড়ার শেপ তৈরি করুন। এ বার আলাদা একটি বাটিতে অর্ধেক কাপ ময়দা, অল্প নুন এবং গোলমরিচ দিয়ে মিশিয়ে ব্যাটার তৈরি করে নিন। এ বার ম্যাগির তৈরি পুর ময়দার ব্যাটারে মিশিয়ে আগে থেকে ভেজে রাখা ভাজা নুডলস গায়ে লাগিয়ে নিন। এরপর তেল গরম করে ডিপ ফ্রাই করে নিন পকোড়া গুলি। পরিবেশনের সময় ধনেপাতা এবং পছন্দের সস দিয়ে সাজিয়ে দিন।

আরও পড়ুন, বাড়িতে কম সময়ে সহজে কী ভাবে তৈরি করবেন রাজভোগ?