Corona Vada Recipe: করোনাকে বড়া বানিয়ে নেটদুনিয়ায় ‘ছ্যাঁকা’! তবে রেসিপি কিন্তু খুবই উপাদেয়…

Corona Vada Recipe: করোনাকে বড়া বানিয়ে নেটদুনিয়ায় 'ছ্যাঁকা'! তবে রেসিপি কিন্তু খুবই উপাদেয়...
চেখে দেখবেন নাকি এমন করোনা বড়া

করোনার বড়া আগেও অনেকে বানিয়েছেন। কিন্তু এই মহিলা এমন উপাদেয় ভাবে বানানোর চেষ্টা করলেন যে, যা দেখে চোখ ছানাবড়া নেটপাড়ার বাসিন্দাদের

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Jan 27, 2022 | 10:51 AM

এই কোভিড কাল এবং দীর্ঘ ২ বছরের গৃহবন্দি ( Lockdown) জীবনে সকলেই রন্ধন শৈলিতে ( Cooking Skill) রীতিমতো পারদর্শী হয়ে উঠেছেন। রান্নাঘরে চলছে নিত্যনতুন এক্সপেরিমেন্ট। যে এককালে হয়ত চা-ও বানাতে পারত না সে এখন রীতিমতো কায়দাকানুন মেনে বানিয়ে ফেলছে কন্টিনেন্টাল। এছাড়াও ইউটিউবের ( Youtube) দৌলতে সকলেই বাড়িতে বসে নিত্য নতুন রান্না শিখতে পারছেন। তবে ইন্টারনেটে এই উচ্চমার্গীয় রন্ধন সৃজনশীলতা মাঝেমধ্যেই চোখ কপালে ওঠার কারণ হয়ে দাঁড়ায়। মানুষ তাঁর কল্পনাশক্তিকে অন্য স্তরে উন্নীত করেছেন। তাই ম্যাগি, ফুচকা এসব নিয়ে মাঢেমধ্যেই ভয়াবহ সব ভিডিয়ো ভাইরাল হয় নেটদুনিয়ায়।

আবার ভাইরাল হতে চেয়ে কেউ বানান গোলাপজামুনের শিঙাড়া। কেউ আবার মশলা ধোসা দিয়ে আইসক্রিম রোল বানানোর চেষ্টা করেন। করোনাকে এখনও পর্যন্ত পুরোপুরি জব্দ করা যায়নি ঠিকই, কিন্তু বেশ কিছু রন্ধন পটিয়সীরা করোনার টুঁটি চেপে ধরেছেন। সরাসরি তাঁরা করোনাকে বড়া বানিয়েই ভেজে ফেলেছেন। তবে করোনার বড়া এর আগেও অনেকেই বানিয়েছেন। কিন্তু সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিয়ো নিয়ে উত্তাল নেটপাড়া।

সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, শেফ বেশ ভয়ানক পদ্ধতিতেই ভিডিয়ো শুরু করেছেন। প্রথমেই তিনি গরম জল দিয়ে চাল গুঁড়ো, জিরা আর নুন দিয়ে মেখে একটি ডো তৈরি করেন। এরপর তিনি স্টাফিং এর জন্য আলু সিদ্ধ করেন। এরপর ওর সঙ্গে গ্রেট করা গাজর, ক্যাপসিকাম, পেঁয়াজকুচি, ক্যাপসিকাম, কিছু গুঁড়ো মশলা আর কারিপাতা মিশিয়ে ফ্রাই করে নেন। এরপর তিনি ওই ময়দার বল করে তার মধ্যে পুর ভরে দেন। এবার একটা বাটিতে জল দিয়ে আগে থেকেই চাল ভিজিয়ে রেখেছিলেন। এরপর তিনি ওই ময়দার বড়ার গায়ে চালের আস্তরণ তৈরি করেন। ব্যাস… এরপর স্টিম করতেই চালের দানা থেকে ভাত তৈরি হল আর ঢাকনা খুলতেই দেখা দিল করোনা বড়া। বড়ার গায়ে স্পাইক দানার আকারে চাল দেখে অনেকেই যেমন মশকরা করেছেন তেমনই কিন্তু অনেকে বিরক্তও হয়েছেন। চোখের সামনে এমন জ্বলজ্যান্ত ভাইরাস দেখতে কারই বা ভাল লাগে!

ট্যুইটারে Mimpi নামের অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে করোনা বড়ার সেই ভিডিয়ো। মহিলার তৈরি করা সেই ডিশ দেখতে সম্পূর্ণ করোনাভাইরাসের মতো, যা দেখে সকলেই বেশ অবাক। অনেকেই সেই ভিডিয়োতে বিভিন্ন ধরনের কমেন্ট করেছেন। একজন সেখানে কমেন্ট করেছেন- ‘করোনা বড়া, ভারতের নারী, সবার ওপরে ভারী’। একজন সেখানে লিখেছেন যে, ‘এই করোনা বড়া দেখেই খুব সুস্বাদু মনে হচ্ছে’। অন্য একজন কমেন্ট করেছেন , ‘যখন করোনা হবে তখন এই করোনা বড়া খেয়ে দেখা দরকা’র। একজন সেখানে কমেন্ট করেছেন , ‘এই করোনা বড়া খেলে দূর করা সম্ভব করোনাভাইরাসের প্রভাব!’ আবার কেউ লিখেছেন ‘এই বড়াই ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট’। সব মিলিয়ে নতুন এই বড়া নিয়ে উত্তাল নেটপাড়া।

আরও পড়ুন: Recipe: সরস্বতী পুজো মানেই কুলের আচার মাস্ট! প্রথম যাঁরা বানাবেন তাদের জন্য রইল পুরো রেসিপি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA