এ বছর শাড়িতে প্রথম ভ্যালেন্টাইন্স? শেষ মুহূর্তের ভালবাসায় মুড়ে নিন ত্বককেও

Last Minute Skincare Tips: চোখের তোলায় ফোলাভাব। মুখে-চোখে ক্লান্তি ভাব। এমন নিস্তেজ মুখ দিয়ে বাসন্তী শাড়ি পরবেন? মেকআপ দিয়ে ত্বকের খুঁত ঢাকা যায়। কিন্তু ত্বকে জেল্লা আনা যায় না। এর জন্য আপনাকে স্কিন কেয়ারের উপরই জোর দিতে হবে। শেষ মুহূর্তে কীভাবে ত্বকের যত্ন নেবেন, দেখে নিন।

এ বছর শাড়িতে প্রথম ভ্যালেন্টাইন্স? শেষ মুহূর্তের ভালবাসায় মুড়ে নিন ত্বককেও
Follow Us:
| Updated on: Feb 13, 2024 | 3:34 PM

‘বসন্ত এসে গেছে’… সঙ্গে এসেছেন বাগদেবী। রয়েছে আরও এক সেলিব্রেশন। রাত পোহালে ভ্যালেন্টাইন্স ডে। সব মিলিয়ে বাতাসে প্রেম বইছে। কিন্তু চোখের তোলায় ফোলাভাব। মুখে-চোখে ক্লান্তি ভাব। এমন নিস্তেজ মুখ দিয়ে বাসন্তী শাড়ি পরবেন? মেকআপ দিয়ে ত্বকের খুঁত ঢাকা যায়। কিন্তু ত্বকে জেল্লা আনা যায় না। এর জন্য আপনাকে স্কিন কেয়ারের উপরই জোর দিতে হবে। কী-কী করবেন আর কোন বিষয়গুলো এড়িয়ে চলবেন, রইল টিপস।

ফেসিয়াল: বয়স যদি কুড়ি টপকায় তাহলে ফেসিয়াল করিয়ে নিন। এমন ফেসিয়াল বেছে নিন, যা ত্বক থেকে মৃত কোষ, ট্যান তুলে দেবে। পাশাপাশি ত্বকে এনে দেবে প্রাকৃতিক জেল্লা। বাজারচলতি ফেসিয়াল ব্যবহার করতে পারেন। তবে, শেষ মুহূর্তে কোনও নতুন পণ্য ব্যবহার করবেন না। এতে ত্বকের উপর কোনও র‍্যাশ বেরোলে সামাল দেওয়া কঠিন হয়ে পড়তে পারে।

ম্যাসাজ: বিশেষ দিনের আগে মুখে ম্যাসাজ করলে ত্বকে প্রাকৃতিক জেল্লা ফুটে ওঠে। যে কোনও বিউটি অয়েল কিংবা ক্রিম দিয়ে আপনি মুখে ম্যাসাজ করতে পারেন। প্রয়োজন ম্যাসাজ রোলার ব্যবহার করতে পারেন। ম্যাসাজ করলে ত্বকে রক্ত সঞ্চালন উন্নত হয়। রাতে ঘুমোতে যাওয়ার আগে এই কাজটা সেরে ঘুমোলে পরদিন সকালে গ্লোয়িং ত্বক পাবেন।

এই খবরটিও পড়ুন

জল পান করুন: দেহে জলের ঘাটতি থাকলে কোনওভাবেই ত্বকের জেল্লা ফুটে উঠবে না। ডিহাইড্রেশন ত্বককে শুষ্ক দেখায়। তার সঙ্গে ব্রেকআউটের সমস্যা বাড়িয়ে তোলে। তাই প্রচুর পরিমাণে জল পান করুন। এতে যেমন ত্বক হাইড্রেট থাকবে, তেমনই উজ্জ্বল দেখাবে।

ঘুম দরকার: আপনি সারাদিন যতটা কর্মব্যস্ততা ও মানসিক চাপের মধ্যে কাটবে, আপনার ত্বকের উপরও তার প্রভাব পড়বে। তাই রাতে ভাল ঘুম দরকার। ঘুম ভাল না হলে চোখ ফুলে থাকবে, ত্বক ক্লান্ত দেখাবে। আর গাঢ় ঘুম হলে পরদিন সকালে নিজেই চোখ সরাতে পারবেন না ত্বক থেকে।

ত্বকের যত্ন নিন: শেষ মুহূর্তে ত্বক নিয়ে নতুন এক্সপেরিমেন্ট করবেন না। রাতে ঘুমোতে যাওয়ার আগে ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং এই ৩ স্টেপ অবশ্যই মেনে চলুন। এতে ত্বকের সমস্যা কমবে। ত্বক হাইড্রেট থাকবে। এবং ত্বকের জেল্লা ফুটে উঠবে।