Most Affordable Packages: পুজোর আগে সস্তায় ট্যুর প্যাকেজের ঘোষণা রেলের! এই মাসের অফার দেখলে চোখ উঠবে কপালে

Indian Railways: ভারতীয় রেলওয়ের তরফে ঘোষণা করা হয়েছে অতি কম খরচায় অথচ আরামদায়কভাবে লাদাখ ভ্রমণের ট্যুর প্যাকেজ! তাও এই সেপ্টেম্বরে। প্যাকেজটি সম্পর্কে জানলে আনন্দে হাততালিও দিয়ে উঠতে পারেন!

Most Affordable Packages: পুজোর আগে সস্তায় ট্যুর প্যাকেজের ঘোষণা রেলের! এই মাসের অফার দেখলে চোখ উঠবে কপালে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 11:45 PM

লাদাখ (Ladakh) শব্দটি শুনলে চোখের সামনে কী ভেসে আসে? আকাশ স্পর্শ করা পর্বতমালা, রাস্তার চড়াই উৎরাই, বরফ, কানের পাশ দিয়ে সরবে চলে যাওয়া বাতাসের শব্দ! সাধারণত বাইক নিয়েই কম বয়সিরা লাদাখ স্পর্শ করতে যান। আর সেই কারণেই অনেকে লাদাখযাত্রা (Package To Ladakh) স্থগিত রাখেন। কারণ বহু লোক বেশি বয়সের কারণে বাইক চালানোর সাহস করেন না, কেউ কেউ আবার বাইক চালাতেও জানেন না। তাই নিরাশ হয়ে বসে থাকেন। তবে এবার আশার আলো খানিক দেখতে পাওয়া যাচ্ছে। কারণ ভারতীয় রেলওয়ের (Indian Railway) তরফে ঘোষণা করা হয়েছে বিস্ময়ে হতবাক হওয়ার মতো সহজসাধ্য কিছু ট্যুর প্যাকেজ! তাও আবার লাদাখ ভ্রমণের।

দি ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের তরফে সেপ্টেম্বর মাসের জন্য আলাদা করে সুপার স্পেশাল লে-লাদাখ ট্যুর প্যাকেজের ঘোষণা করা হয়েছে। এই প্যাকেজের অধীনে রয়েছে ৬ রাত,৭ দিনের ট্যুর। এই ট্যুরে পর্যটকদের দেশের ওই অংশের আকর্ষণীয় জায়গাগুলি ঘুরিয়ে দেখানো হবে। উদাহরণ হিসেবে লে, নুব্রা, শাম ভ্যালি, প্যাংগং এবং তুরতুকের কথা বলা যায়। ভারতীয় রেলওয়ে সম্প্রতি ভারতের উত্তর অংশের সঙ্গে দক্ষিণ, পূর্ব অংশের সঙ্গে পশ্চিম অংশকে জুড়ে দেওয়ার পরিকল্পনা করেছে। শোনা যাচ্ছে তারই এক পদক্ষেপ হিসেবে ঘোষণা করা হচ্ছে সহজসাধ্য ট্যুর প্যাকেজ।

এবার দেখা যাক সেপ্টেম্বর মাসের জন্য ভারতীয় রেলওয়ে ঠিক কোন ধরনের ট্যুর প্যাকেজের ঘোষণা করেছে—

লে-লাদাখ এক্স-কলকাতা:

এই ৬ রাত ৭ দিনের লাদাখ ট্যুর প্যাকেজে পর্যটকদের কলকাতা থেকে দিল্লিতে নিয়ে যাওয়া হবে ফ্লাইটে। এরপর তাদের পৌঁছে দেওয়া হবে লে’তে। ভ্রমণ সম্পূর্ণ হলে ফেরে দিল্লী হয়ে পর্যটকদের ফেরত নিয়ে আসা হবে কলকাতায়। এই ট্যুরের অধীনে থাকছে লে, শাম উপত্যকা, নুব্রা, প্যাংগং এবং তুরতুক। সেপ্টেম্বরের ১১ থেকে ১৭ এবং ১৭ থেকে ২৩, ২৩ থেকে ২৯ তারিখের ট্যুরের জন্য টিকিট পাওয়া যাচ্ছে। প্যাকেজে মাথা পিছু খরচ হবে ৪৭,৬০০ টাকা।

লাদাখ উইথ আইআরসিটিসি-এলটিসি অ্যাপ্রুভড:

এই ৬ রাত ৭দিনের ট্যুর শুরু হবে দিল্লি থেকে। এক্ষেত্রে সেপ্টেম্বর মাসে যাত্রার তারিখগুলি যথাক্রমে ৩, ৫, ১০, ১২, ১৭, ১৯, ২৪ এবং ২৯। মাথাপিছু এই প্যাকেজের মূল্য ধার্য করা হয়েছে ৩৮,৯০০ টাকা। এই প্যাকেজের অধীনে থাকবে বিমানের টিকিটের দাম, খাবার, থ্রি স্টার হোটেলে বাস এবং দ্রষ্টব্য স্থান দর্শন।

লে উইথ তুরতুক এক্স হায়দরাবাদ:

হায়দরাবাদের বাসিন্দাদের জন্যও রয়েছে সুখবর। চাইলে হায়দরাবাদের বাসিন্দারাও ৬ রাত ৭ দিনের লাদাখের অবর্ণনীয় প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করতে পারেন। মাথাপিছু এই ট্যুর প্যাকেজের মূল্য শুরু হচ্ছে ৩৮,৪৭০ টাকা থেকে। শাম ভ্যালি, লে, নুব্রা, তুরতুক এবং প্যাংগং ঘোরানো হবে এই প্যাকেজে। সেপ্টেম্বর মাসের ৮ এবং ২৩ তারিখে এই প্যাকেজর ট্যুর শুরু হচ্ছে।

ম্যাজিক্যাল লাদাখ এক্স-গোরক্ষপুর:

৯ রাত, ১০ দিনের এই প্যাকেজড ট্যুর শুরু হবে গোরক্ষপুর স্টেশন থেকে। এরপর নয়া দিল্লি হয়ে এই যাত্রা থামবে লে’তে। এই ট্যুরে লখনউ পর্যন্ত রাত্রিকালীন বাসযাত্রাও অন্তর্ভুক্ত থাকবে। এরপর থাকবে দিল্লি অবধি ট্রেনযাত্রা। সেপ্টেম্বর মাসে গোরক্ষপুর থেকে এই ট্যুর শুরু হবে ২০ তারিখ থেকে। মাথাপিছু এই ভ্রমণের জন্য ধার্য হয়েছে ৪৩৯০০ টাকা।

ম্যাজিক্যাল লাদাখ এক্স-বারেলি:

৭ রাত, ৮ দিনের এই যাত্রা শুরু হবে বারেলি থেকে। সেপ্টেম্বর মাসের১৪ এবং ২১ তারিখে শুরু হবে এই পাকেজড ট্যুর। মাথাপিছু খরচ পড়বে ৪৩,৯০০ টাকা।