IRCTC Tourism Package: গরমে দারুণ অফার! ভিসা ছাড়াই কম খরচে বিদেশ সফরের প্যাকেজ এবার আইআরসিটিসির

Lucknow to Nepal: রেলের এক আধিকারিকের মতে, দীর্ঘদিন ধরে নেপাল ভ্রমণের ইচ্ছে থাকলেও যাঁরা যেতে পারছেন না,তাঁদের কথা মাথায় রেখে এই সাশ্রয়ী প্যাকেজের কথা ভাবা হয়েছে।

IRCTC Tourism Package: গরমে দারুণ অফার! ভিসা ছাড়াই কম খরচে বিদেশ সফরের প্যাকেজ এবার আইআরসিটিসির
TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 03, 2022 | 4:36 PM

বিদেশ সফরের (Foreign Tour) স্বপ্ন সফল হবে এই গরমেই। ভাবছেন মজা করা হচ্ছে। একেবারেই নয়। তবে বেশি দূরে নয়, প্রতিবেশী দেশ থেকেই ঘুরে আসুন এই ফাঁকে। সস্তায় আবার ভিসা ছাড়াই বিদেশে যেতে হলে নেপাল (Nepal) হল সেরা জায়গা। নেপালের মত হিমালয় ঘেরা ছোট দেশ ঘুরে দেখা কিন্তু ভাগ্য়ের ব্য়াপার। সম্প্রতি ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশ (IRCTC) ঘোষণা করেছে, লখনউ থেকে বিমানে নেপাল পর্যন্ত একটি বাজেটের মধ্যেই আন্তর্জাতিক ধর্মীয় ভ্রমণের প্যাকেজ ( International Religious Tour Package ) চালু করা হবে। রেলের এক আধিকারিকের মতে, দীর্ঘদিন ধরে নেপাল ভ্রমণের ইচ্ছে থাকলেও যাঁরা যেতে পারছেন না,তাঁদের কথা মাথায় রেখে এই সাশ্রয়ী প্যাকেজের কথা ভাবা হয়েছে। প্রতিবেদন অনুসারে, ছয় দিন-পাঁচ রাত্রির প্য়াকেজটি শুরু হবে আগামী ১৯ জুন থেকে। নেপাল সফর শেষ হবে আগামী ২৪ জুন।

এমন অফার কিন্তু বারবার পাওয়া যায় না। আইআরসিটিসির চিফ রিজিওনাল ম্য়ানেজার (লখনউ)অজিত কুমার সিনহা জানিয়েছেন, প্রোগ্রামের অংশ হিসেবে পর্যটকদের এখানকার আমাউসি বিমানবন্দর থেকে কাঠমান্ডু পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। নেপালে পৌঁছে সেখানকার জনপ্রিয় পর্য়টন কেন্দ্রগুলিতে ঘুরিয়ে দেখানো হবে, যেমন পশুপতিনাখ মন্দির, দরবার স্কোয়ার, বৌদ্ধনাথ স্তূপা-সহ পোখরার বিভিন্ন অসাধারণ সব জায়গাগুলি তালিকাভুক্ত করা হয়েছে।

এই প্য়াকেজ সম্পর্কে আরও বলতে গিয়ে তিনি জানিয়েছেন, এই সফরের জন্য একজন ব্য়ক্তি পিছু খরচ পড়বে ভারতীয় মুদ্রায় প্রায় ৪৮, ৫০০টাকা। অন্যদিকে দুজনের জন্য টাকা কিছুটা কমবে। সেক্ষেত্রে ২জনের জন্য চার্জ লাগবে মাত্র ৩৯হাজার টাকা। আবার তিনজনের গ্রুপ হলে টাকার পরিমাণ আরও কমবে। প্রতিবেদনে বলা হয়েছে যে প্যাকেজে ভারতীয় খাবার ও তিন তারার হোটেলে থাকার ব্যবস্থা করা হবে প্রতিটি পর্যটকের জন্য।

সিনহা আরও বলেছেন, এবারের প্যাকেজের ফিডব্যাক কেমন হবে তার উপর নির্ভর করে অদূর ভবিষ্যতের কথা ভাবা হবে। পর্যটকদের আগ্রহ বেশি হলে আগামী বছরেও লখনউ থেকে নেপাল ভ্রমণের মত আরও কয়েকটি বাজেট-বান্ধব ভ্রমণের পরিকল্পনা করার সিদ্ধান্ত নেওয়া হবে। যাঁরা আগ্রহী তাঁরা আজই আইআরসিটিসির ওয়েবসাইট বা গোমতীনগর অফিসে বুক করতে পারেন। আর এই বুকিংয়ের সময়কালও সীমিত। তাই দেরি না করে আজই ওয়েবসাইট খুলে ঘুরে আসুন নেপাল।

আরও পড়ুন: Amarnath Yatra 2022: ২ বছর পর ঐতিহাসিক যাত্রা! তীর্থযাত্রীদের জন্য অমরনাথে নয়া চমক

আরও পড়ুন: Indian Railways: গরমে রেলের উপহার তিনটি নতুন টয় ট্রেন! কালকা-শিমলা রুটেও এবার ভিস্তাডোম কোচ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla