ভারতীয় পর্যটকদের মলদ্বীপ বেড়াতে যাওয়ায় নিষেধাজ্ঞা, টুইটে জানাল মলদ্বীপ পর্যটক মন্ত্রক

করোনা রুখতে এবার ভারত- সহ একাধিক দেশ যেমন- জার্মানি, ইরান, ব্রিটেন, আমেরিকা, হংকং... এই সমস্ত দেশ থেকে মলদ্বীপে উড়ান আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ভারতীয় পর্যটকদের মলদ্বীপ বেড়াতে যাওয়ায় নিষেধাজ্ঞা, টুইটে জানাল মলদ্বীপ পর্যটক মন্ত্রক
ভারতীয়দের পছন্দের ছুটি কাটানোর জায়গা হিসেবে তালিকায় এখন শীর্ষে রয়েছে মলদ্বীপ।
Follow Us:
| Updated on: Apr 26, 2021 | 6:03 PM

বর্তমানে বলিউড তারকাদের পছন্দের ছুটি কাটানোর জায়গা মলদ্বীপ। শুধু সেলেবরা নন, নতুন বিবাহিত কাপলদের কাছেও ফেভারিট হানিমুন ডেস্টিনেশন মালদ্বীপ। এই করোনা পরিস্থিতিতেও এতদিন জনসাধারণের জন্য মলদ্বীপ খোলাই ছিল। তবে সম্প্রতি নতুন বিজ্ঞপ্তি জারি করেছে মলদ্বীপের পর্যটন মন্ত্রক। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতীয় পর্যটকদের জন্য এবার বন্ধ হতে চলেছে মলদ্বীপের দরজা। আগামী ২৭ এপ্রিল থেকে কার্যকর হবে নতুন নিয়ম।

মূলত মলদ্বীপের বিভিন্ন প্রত্যন্ত দ্বীপে ছুটি কাটাতে যাচ্ছিলেন অনেক ভারতীয়। সেই রাস্তাই এবার বন্ধ করতে চলেছে মলদ্বীপ প্রশাসন। এতদিন অবশ্য ভারত থেকে পর্যটকদের যাওয়া বন্ধ করেনি মলদ্বীপ। এমনকি ২০২০ সালে লকডাউনের সময় যে তিনটি দেশে পর্যটকদের যাতায়াত চালু ছিল তার মধ্যে প্রথম স্থানে ছিল মলদ্বীপ। তবে করোনা দ্বিতীয় ঢেউয়ের সময় এবার ভারত থেকে পর্যটকদের মলদ্বীপ যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বলা ভাল আপাতত স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন- ‘ইকো স্মার্ট সিটি’ তৈরি হচ্ছে সিঙ্গাপুরে, প্রকৃতির কোলে দূষণমুক্ত বাতাসে প্রাণ ভরে শ্বাস নেবেন বাসিন্দারা

এমনিতেই মলদ্বীপের চোখ জুড়ানো প্রাকৃতিক সৌন্দর্য সবসময়ই ভ্রমণ পিপাসুদের আকর্ষণ করে। তার মধ্যে সেলিব্রিটিদের দৌলতে সোশ্যাল মিডিয়ায় হামেশাই ভাইরাল হয় মলদ্বীপের সৌন্দর্য। আর তা দেখে আরও অনেকেই ইতিমধ্যে মলদ্বীপ ঘুরে এসেছে। তবে যাঁরা বেরিয়ে এসেছেন, তাঁদের কথা আলাদা। সামনেই যাঁরা মলদ্বীপ যাওয়ার পরিকল্পনা করছিলেন, করোনা আবহে তাঁদের সেই পরিকল্পনা এবার বাতিল করতে হবে। করোনা রুখতে এবার ভারত- সহ একাধিক দেশ যেমন- জার্মানি, ইরান, ব্রিটেন, আমেরিকা, হংকং… এই সমস্ত দেশ থেকে মলদ্বীপে উড়ান আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।