Solo Travel: বর্ষায় সোলো ট্রাভেল করবেন ভাবছেন? পকেটে মাত্র ১৫,০০০ টাকা নিয়েই বেড়িয়ে পড়ুন

Low Budget Destinations: যদি ৫ দিনের জন্য ১৫,০০০ টাকার মধ্যে সোলো ট্রাভেলিংয়ে ইচ্ছুক হন, তাহলে এই বর্ষার জন্য বেছে নিতে পারেন ভারতের এই জায়গাগুলিকে...

Solo Travel: বর্ষায় সোলো ট্রাভেল করবেন ভাবছেন? পকেটে মাত্র ১৫,০০০ টাকা নিয়েই বেড়িয়ে পড়ুন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 9:00 AM

সোলো ট্রাভেলিংয়ের কথা ভাবলেও আমরা অনেকেই পিছিয়ে আসি। একা একা আবার বেড়ানো যায় নাকি! আলবাত যায়। সোলো ট্রাভেলিংয়ের নিজস্ব কিছু সুবিধা-অসুবিধা রয়েছে। কিন্তু এর মধ্যে দিয়ে আপনি যে অভিজ্ঞতা সঞ্চয় করবেন তা চিরস্মরণীয় হয়ে থাকতে বাধ্য। কিন্তু এই বর্ষায় সোলো ট্রাভেল কি সুরক্ষিত? সোলো ট্রাভেলের ক্ষেত্রে আপনি কোথায় যাচ্ছেন, কখন যাচ্ছেন এবং কীভাবে ভ্রমণে ইচ্ছুক এই সব কিছু বিষয়ই নির্ভর করে। সুতরাং বর্ষায় কতদিনের জন্য প্ল্যান করতে চান এবং আপনার বাজেট কেমন সেটাও জরুরি। যদি ৫ দিনের জন্য ১৫,০০০ টাকার মধ্যে সোলো ট্রাভেলিংয়ে ইচ্ছুক হন, তাহলে বেছে নিতে পারেন ভারতের এই জায়গাগুলিকে…

গোয়া- বেশির ভাগ মানুষের স্বপ্ন বন্ধুদের সঙ্গে গোয়া যাওয়ার। গোয়া গিয়ে বিচ পার্টি ইচ্ছা থাকে বহু অনেকেরই। কিন্তু একবার সোলো ট্রিপে ঘুরে আসুন গোয়া। পুরনো গোয়ার পর্তুগিজ স্থাপত্য, দক্ষিণ গোয়ার সমুদ্র সৈকতে বসে সূর্যাস্ত দেখা- এসব স্মরণীয় হয়ে থাকবে আপনার জীবনে। আর বর্ষায় গোয়া আরও সুন্দর। এমন সুযোগ কিন্তু জীবনে বার বার আসবে না। আর যদি আপনি ফুড লাভার হন, তাহলে গোয়ান খাবার আপনার মন জয় করে নিতে বাধ্য।

কুর্গ, কর্ণাটক- স্কটল্যান্ড না’ই বা গেলেন, বর্ষায় কুর্গ‌ আপনার সব ইচ্ছা পূরণ করে দেবে। কুর্গ‌ের শান্ত, শীতল পরিবেশ মন কেড়ে নেয় ছোট থেকে বড় সবার। প্রাকৃতিক পরিবেশ ছাড়াও কুর্গ‌ের জনপ্রিয়তার পিছনে রয়েছে এখানের জলপ্রপাত। এই সব বর্ষায় আরও সুন্দর হয়ে ওঠে। হাওড়া থেকে ট্রেনে করে মাইসোর। সেখান থেকে গাড়ি করে পৌঁছে যান কুর্গ। বিমানে করে গেলে আপনাকে নামতে হবে ম্যাঙ্গালোর বিমানবন্দরে। সেখান থেকে ১৩৬ কিলোমিটারের পথ হল কুর্গ।

চেরাপুঞ্জি ও মৌসিনরাম- মেঘালয় মানেই জলপ্রপাতের দেশ, বৃষ্টির দেশ, মেঘেদের দেশ। চেরাপুঞ্জি ও মৌসিনরাম এই দুই জায়গাই মেঘালয়ে অবস্থিত। উপরন্ত সর্বাধিক বৃষ্টিপাতের কারণে এই দুই জায়গাই বেশ জনপ্রিয়। এমনকি এই কারণেই শুধু মৌসিনরামের নাম রয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে। সুতরাং আপনি যদি সত্যি বৃষ্টি ভালবাসেন আর তাহলে সোলো ট্রিপে ঘুরে নিতে পারেন মেঘালয়ের এই দুটি জায়গা।

কোড়াইকানাল, তামিলনাড়ু- সারা বছর ধরে টুক টুক করে চলতে থাকে বৃষ্টিপাত। তামিলনাড়ুর অন্যতম জনপ্রিয় হিল স্টেশন হল এই কোড়াইকানাল। একে ভারতের প্রিন্সেস অফ হিলস বলা হয়। সোলো ট্রিপের জন্য বেশ নিরাপদ এই হিল স্টেশন। এখানে লেকের ধারে হাঁটতে হাঁটে কখন যে আপনাকে মেঘে ঘিরে ফেলবে তা আপনি বুঝতে পারবেন না। মেঘেদের কোলে বসে যদি পশ্চিমঘাটের দৃশ্য অন্বেষণ করতে চান তাহলে কোড়াইকানালের থেকে সেরা জায়গা আর কিছু হয় না।