থাক না করোনা, সঙ্গীর সঙ্গে লিভ-ইনের ‘স্বর্গ’ হতে পারে এই শহর

জেনে নিন এই উদার শহরগুলোর নাম, যেখানে আপনি আপনার সঙ্গীর লিভ-ইনে থাকতে পারবেন নিশ্চিন্তে।

থাক না করোনা, সঙ্গীর সঙ্গে লিভ-ইনের 'স্বর্গ' হতে পারে এই শহর

২০২১ সালটা একেবারেই অন্যরকম একটা বছর। প্রতি মূহুর্তে ভয়ে কাটছে সকলের, কেই হারিয়েছেন প্রিয়জনকে, কেউ বা চারিদিকের নেতিবাচক খবরে মনমরা হয়ে রয়েছেন। তবে, বাঁচার সব আশাই কি নিভে গেল তবে? না একেবারেই না। স্বপ্ন দেখায় তো কোনও বাধা নেই.. আর স্বপ্ন যখন দেখবেন, ভালটাই না হয় দেখুন। জেনে নিন এই উদার শহরগুলোর নাম, যেখানে আপনি আপনার সঙ্গীর লিভ-ইনে থাকতে পারবেন নিশ্চিন্তে।

১) অকল্যান্ড:

নিউজিল্যান্ডের সবচেয়ে বেশি লিবারাল দেশ এটি। অকল্যান্ড দেশ লিভ-ইন সম্পর্ককে সবচেয়ে মনখুলে মান্যতা দেয়। বিয়েও হয়, তবে লিভ-ইনেই ভরসা পায় এদেশের যুগলরা। ভারতে বসে মেনে নিতে অসুবিধা হলেও, এতটাই স্বাধীন এ দেশ।

আরও পড়ুন: লকডাউন পরবর্তীকালে নয়া ট্রেন্ড ‘রিভেঞ্জ ট্রাভেল’! পর্যটন শিল্পে ফের জোয়ার আসার অপেক্ষা

২) ভিয়েনা:

২০১৮ এবং ২০১৯-এর তথ্য অনুযায়ী অস্ট্রিয়ার এই শহর পৃথিবীর সবচেয়ে বেশি উদার বলে গণ্য করা হয়েছে। প্যান্ডেমিকেও এখানে পর্যটনে কোনও প্রভাব পরেনি। সবরকম বিধি-নিষেধ মেনেই পর্যটকরা আসছেন এখানে।

৩) ওসাকা:

জাপানের ওসাকা শহর বিশ্বের দরবারে দ্বিতীয় উদার শহর বলে স্থান পেয়েছে। ২০১৯-এর তথ্যপ্রমাণ তাই বলে।

 

৪) পার্থ:

অস্ট্রেলিয়া বর্তমান তথ্য অনুসারে বেশ ভাল এগিয়েছে। লিভ-ইনকে গ্রহণ করে নিয়েছে এমন তৃতীয় স্থানাধিকারী উদার দেশ হল পার্থ।

৫) জেনিভা:

সুইৎজ়ারল্যান্ড এমনিতেই প্রেমের দেশ। বলিউডের রোম্যান্টিক নাম্বার দেখেই এই দেশকে চেনা বেশিরভাগ ভারতীয়ের। সেই দেশের জেনিভা ‘লিভ-ইন’-এ এগিয়ে অষ্টম স্থানে।