Vastu Tips: আগামী বছরের ক্যালেন্ডার কোথায় রাখলে কর্মস্থলে উন্নতি হবে চরচরিয়ে, জানুন বাস্তু নিয়মগুলি

New Year 2023: বাস্তু অনুসারে, নতুন ক্যালেন্ডার রাখার দিকটির যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ, কারণ আমাদের ভাগ্যও এর সঙ্গে জড়িত। শুধু তাই নয়, ভুল পথে বা দিকে রাখা ক্যালেন্ডার আপনার সুখ-সমৃদ্ধির পথে বাধা হয়ে দাঁড়াতে পারে।

Vastu Tips: আগামী বছরের ক্যালেন্ডার কোথায় রাখলে কর্মস্থলে উন্নতি হবে চরচরিয়ে, জানুন বাস্তু নিয়মগুলি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 4:08 PM

আর মাত্র কয়েকদিন। নতুন বছর (New Year 2023) একেবারে দরজায় কড়া নাড়ছে। নতুন বছর কেমন যাবে, কী করলে ভাগ্য থাকবে উজ্জ্বল, উন্নতি ঘটবে তাড়াতাড়ি, এইগুলি জানতে চান অনেকেই। নতুন বছর মানেই ঘরে নতুন ক্যালেন্ডার (New Calender) আসবেই। শুধু তাই নয়, অনেকেই বছর শুরুর অনেক আগেই ক্যালেন্ডার নিয়ে আসেন। নতুন ক্যালেন্ডার এলেই বাড়িতেই বলুন কিংবা দোকানে, উত্‍সাহ ও যত্নের সঙ্গে সেই নতুন গন্ধ মাখা ক্যালেন্ডারটি একটি বিশেষ জায়গায় রেখে দেওয়া হয়। ফ্রিজের মাথায়, ডেস্কে কিংবা পড়ার টেবিলে সাধারণত রাখা হয়ে থাকে। কিন্তু বাস্তুশাস্ত্র (Vastushastra) বলছে অন্য কথা। কারণ বাস্তু অনুযায়ী, বাড়িতে ক্যালেন্ডার কোন দিকে মুখ করে রাখবেন, সেটাও জীবনের নানা ক্ষেত্রের জন্য গুরুত্বপূর্ণ ।

বাস্তু অনুসারে, নতুন ক্যালেন্ডার রাখার দিকটির যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ, কারণ আমাদের ভাগ্যও এর সঙ্গে জড়িত। শুধু তাই নয়, ভুল পথে বা দিকে রাখা ক্যালেন্ডার আপনার সুখ-সমৃদ্ধির পথে বাধা হয়ে দাঁড়াতে পারে। বাস্তু মতে, ক্যালেন্ডার ঘরের যেখানেই রাখুন, তার আগে মাথায় কী কী রাখা উচিত, তা জেনে নিন একনজরে…

কোন দিকে রাখবেন না

বাড়িতে ক্যালেন্ডার রাখার সময় মনে রাখবেন ক্যালেন্ডার কখনই দক্ষিণ দিকে বা এই দিকের দেওয়ালে রাখা উচিত নয়। যদি বাড়ির দক্ষিণ দিকে ক্যালেন্ডার স্থাপন করা হয়, তবে বাড়ির প্রধানের স্বাস্থ্য ভাল থাকবে না। উন্নতির সুযোগও হারাবেন। সবদিক থেকে অগ্রগতি থেমে যাবে। বাস্তুশাস্ত্র অনুসারে ক্যালেন্ডার দক্ষিণ দিকে রাখলে সুখ-সমৃদ্ধি ও শ্রীবৃদ্ধি কমে যায়।

এই নির্দেশ মেনেই ক্যালেন্ডার রাখুন

দক্ষিণ ছাড়াও, আপনি পূর্ব, পশ্চিম এবং উত্তর দিকে ক্যালেন্ডার রাখা যেতে পারে। পূর্ব দিকে ক্যালেন্ডার রাখলে জীবনে অগ্রগতির নতুন পথ প্রশস্ত করে। এই দিকে, একটি লাল, গোলাপী, সবুজ ক্যালেন্ডার স্থাপন করা খুব শুভ বলে মনে করা হয় যাতে উদীয়মান সূর্য বা শুভ লক্ষণ সৃষ্টি হয়।

সম্পদ ও সমৃদ্ধির আগমনের জন্য নদী, সমুদ্র, জলপ্রপাত, বিবাহ ইত্যাদির ছবি দেওয়া একটি ক্যালেন্ডার উত্তর দিকে রাখতে পারেন। তাতে যেন সবুজ, নীল, আকাশ ও সাদা রং বেশি ব্যবহার করা থাকে, তা যেন দেখে নিতে পারেন।

লাভ-লাভের পশ্চিম দিকে সোনালি বা ধূসর বা সাদা রঙের ক্যালেন্ডার রাখলে সুখ-সমৃদ্ধি বাড়বে। এই দিক করে রাখলে ঘরে সুখ-শান্তি বজায় থাকে।

এই বিষয়গুলো মাথায় রাখুন

– বাড়িতে যে ক্যালেন্ডারটি লাগাচ্ছেন তাতে রক্তমাখা যুদ্ধের দৃশ্য, জনশূন্য ল্যান্ডস্কেপ, শুকনো গাছ এবং হতাশাজনক দৃশ্য বা আমিষভোজী প্রাণীর ছবি থাকা উচিত নয়। বাস্তুতে এই ধরনের ক্যালেন্ডারকে অনুপযুক্ত বলে বিবেচিত হয়।

– পুরনো ক্যালেন্ডারের উপরে কখনই নতুন ক্যালেন্ডার রাখবেন না, এমনটা করলে ঘরে নেগেটিভ এনার্জি সৃষ্টি হয়।

– শুধু তাই নয়, ঘর থেকে পুরনো ক্যালেন্ডার সরিয়ে না রাখলে বাড়ির সদস্যদের উন্নতির পথে নানা বাধা আসে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)