Andrew Symonds Passes Away: ক্রিকেট দুনিয়ায় নক্ষত্র পতন, দুর্ঘটনায় প্রয়াত অজি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস

Andrew Symonds Passes Away: ক্রিকেট দুনিয়ায় নক্ষত্র পতন, দুর্ঘটনায় প্রয়াত অজি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস
অ্যান্ড্রু সাইমন্ডস।

Andrew Symonds Passes Away: শনিবার রাত ১১টা নাগাদ অস্ট্রেলিয়ার একটি বিখ্যাত ব্রিজে তাঁর গাড়ি উল্টে যায়। সেই সময় গাড়িতে তিনি একাই ছিলেন। দুর্ঘটনায় তাঁর মৃত্যুর কথা জানিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 15, 2022 | 11:22 AM

সিডনি: রবিবারের সকালেই শোকের ছায়া নেমে এল ক্রিকেট দুনিয়ায়। গাড়ি দুর্ঘটনায় মারা গেলেন অস্ট্রেলিয়ার বিখ্যাত ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস (Andrew Symonds)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৬। শনিবার রাতে একটি গাড়ি দুর্ঘটনায় (Car Accident) তাঁর মৃত্যু হয়। শুধুমাত্র অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অল-রাউন্ডার হিসাবেই নন, ভারতীয় ক্রিকেট মহলেও যথেষ্ট জনপ্রিয় ছিলেন অ্যান্ড্রু। আইপিএলে(IPL)-ও তিনি ডেকান চার্জার্স ও মুম্বই ইন্ডিয়ানসের হয়ে খেলেছিলেন। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের সেরা একাদশের সদস্যও ছিলেন তিনি।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, শনিবার রাত ১১টা নাগাদ অস্ট্রেলিয়ার টাউনসভিলে থেকে ৫০ কিলোমিটার দূরে অ্যালিস রিভার ব্রিজে গাড়ি দুর্ঘটনায় মারা যান অজি ক্রিকেটার। দুর্ঘটনার সময়ে গাড়িতে তিনি একা ছিলেন বলেই জানা গিয়েছে। ব্রিজ থেকে বাঁক নেওয়ার সময় আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়। তাঁকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, গুরুতর আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তাঁর মৃত্যু হয়।

বার্মিংহ্যামে জন্ম হলেও ইংল্যান্ডের হয়ে খেলেননি। ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার হয়ে আত্মপ্রকাশ। অজি অলরাউন্ডার নিজের প্রতিভা মেলে ধরতে বেশি সময় নেননি। ২০০৩ সালের বিশ্বকাপের প্রথম ম্যাচেই ১২৫ বলে ১৪৩ করেছিলেন। বল হাতেও বরাবর কার্যকরী ভূমিকা নিয়েছেন। দুরন্ত ফিল্ডার ছিলেন তিনি। সাদা বলের ক্রিকেটে অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন। বিতর্কিত চরিত্রও ছিলেন। ২০০৫ সালে মদ্যপানের অভিযোগে সাসপেন্ড হন টিম থেকে। ২০০৮ সালে একই কারণে নির্বাসিত ও চুক্তি বাতিল হয় জাতীয় দলের সঙ্গে।

অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে অস্ট্রেলিয়া তথা গোটা বিশ্বের ক্রিকেট মহলেই। চলতি বছরেই প্রয়াত হন রড মার্শ ও শেন ওয়ার্ন। কয়েক মাস পার হতে না হতেই ফের শোকের খবর। দুর্ঘটনার খবর পেয়েই অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন মার্ক টেলর টুইট করে বলেন, “ক্রিকেটের দুনিয়ায় আরও একটি দুঃখের দিন”। শোক প্রকাশ করেছেন অ্যাডাম গিলক্রিস্ট, শোয়েব আখতারের মতো ক্রিকেটাররাও।

একনজরে সাইমন্ডসের কেরিয়ার-

  • অল-রাউন্ডার অজি ক্রিকেটার তাঁর ক্রিকেটের কেরিয়ারে মোট ২৬টি টেস্ট খেলেছিলেন।
  • ১৯৮ টি আন্তর্জাতিক ওয়ান-ডে ম্যাচ ও ১৪টি টি-২০ ম্যাচ খেলেছিলেন  অস্ট্রেলিয়ার হয়ে।
  • ২০০৩ ও ২০০৭ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের সদস্যও ছিলেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA