India vs South Africa: প্রোটিয়া সিরিজে বিশ্রামে রোহিত-পন্থরা, অধিনায়কের দৌড়ে হার্দিক-শিখর

India vs South Africa: প্রোটিয়া সিরিজে বিশ্রামে রোহিত-পন্থরা, অধিনায়কের দৌড়ে হার্দিক-শিখর
India vs South Africa: প্রোটিয়া সিরিজে বিশ্রামে রোহিত-পন্থরা, অধিনায়কের দৌড়ে হার্দিক-শিখর
Image Credit source: Twitter

টানা দু'মাস আইপিএলে খেলার ধকল কাটানোর জন্যই রোহিতদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বিসিসিআই (BCCI)। যার ফলে প্রশ্ন উঠছে এই দুটি সিরিজে তা হলে ভারতের নেতৃত্বে থাকবেন কে?

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 14, 2022 | 10:43 PM

নয়াদিল্লি: চলতি মাসের শেষেই আইপিএল-২০২২ (IPL 2022) শেষ হয়ে যাবে। ৯ জুন থেকে দেশের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (India vs South Africa) ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। তারপরই আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি-২০ ম্যাচ রয়েছে ভারতের। আইপিএল খেলার পরই ঘরের মাঠে পরপর সিরিজ থেকে ভারতের সিনিয়র প্লেয়ারদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বোর্ড। সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক সিনিয়র কর্তা এই খবর জানিয়েছেন। বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার কথা আগেই উঠেছিল। এ বার সেই তালিকায় যোগ হলেন রোহিত শর্মা, কেএল রাহুল, ঋষভ পন্থ ও জসপ্রীত বুমরাও। টানা দু’মাস আইপিএলে খেলার ধকল কাটানোর জন্যই রোহিতদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বিসিসিআই (BCCI)। যার ফলে প্রশ্ন উঠছে এই দুটি সিরিজে তা হলে ভারতের নেতৃত্বে থাকবেন কে?

বিরাট-রোহিত-রাহুল-পন্থ-বুমরাদের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে হতে চলা দুটি সিরিজে ক্যাপ্টেনের দৌড়ে রয়েছেন ভারতীয় তারকা অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া ও ভারতের সিনিয়র প্লেয়ার শিখর ধাওয়ান। চলতি আইপিএলের নতুন দল গুজরাত টাইটান্সের হয়ে হার্দিক পান্ডিয়ার ক্যাপ্টেন্সি সকলেরই নজর কেড়েছে। ফলে আসন্ন দুটি সিরিজে তাঁকে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন করা হলে অবাক হওয়ার কিছু থাকবে না। ২২ মে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতের দল ঘোষণা হতে পারে।

বোর্ডের এক সিনিয়র কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “ভারতের সমস্ত সিনিয়র ক্রিকেটারদের অন্তত সাড়ে তিন সপ্তাহের একটা বিশ্রাম দরকার। রোহিত, বিরাট, কেএল, ঋষভ এবং বুমরা সরাসরি পঞ্চম টেস্ট এবং সাদা বলের সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবে। আমাদের সমস্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ইংল্যান্ড সিরিজের আগে তরতাজা রাখাটা দরকার।”

সিনিয়র প্লেয়ারদের অনুপস্থিতিতে ক্যাপ্টেনের দায়িত্ব সামলাবেন কে? এই প্রশ্নের উত্তরে বোর্ডের ওই সিনিয়র কর্তা বলেন, “নির্বাচকদের কাছে সত্যি একাধিক বিকল্প রয়েছে। শিখর ধাওয়ান রয়েছে, ও বিরাট, রোহিত, রাহুলের অনুপস্থিতিতে গত বছর শ্রীলঙ্কায় গিয়ে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিল। কিন্তু গুজরাত টাইটান্সেরর হয়ে হার্দিক পান্ডিয়ার অসাধারণ ক্যাপ্টেন্সি কারওরই নজর এড়ায়নি। তাই ওকেও ভাবনার মধ্যে রাখা হচ্ছে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA