অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে সেরেনা-অ্যাশলি

অ্যাশলি বার্টি, সেরেনা উইলিয়ামস কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেও, চতুর্থ রাউন্ডে বিশ্বের তিন নম্বর এলিনা সেতুলিনা তা পারলেন না।

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে সেরেনা-অ্যাশলি
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে সেরেনা-অ্যাশলি
Follow Us:
| Updated on: Feb 15, 2021 | 8:09 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনের (Australian open) কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন অ্যাশলি বার্টি (Ashleigh Barty)। চতুর্থ রাউন্ডে শেলবি রজার্সকে হারালেন বিশ্বের এক নম্বর। ১ ঘণ্টা ১১ মিনিটের লড়াইের ফলাফল ৬-৩, ৬-৪।

টুর্নামেন্টের শেষ আটে উঠে অ্যাশলি বলেছেন, “আমরা এখনও শেষ করিনি। ফলাফলের দিক থেকে দেখতে গেলে, এই মুহূর্তে যে জায়গায় আছি তা সত্যিই ভালো। কিন্তু পারফরম্যান্সের দিক থেকে আমরা সন্তুষ্ট নই। কারণ মরসুম শুরু হওয়ার আগে যেভাবে প্রস্তুতি নিয়েছিলাম, তা পুরোটা কাজে লাগাতে পারিনি এখনও।” বার্টি আরও বলেছেন, “আমরা যতদূর পর্যন্ত পারব, পারফরম্যান্সের উন্নতি করার চেষ্টা চালিয়ে যাব।”

আরও পড়ুন: বড় ম্যাচের আগে বড় চাপ, ফাউলারকে ফের শো-কজ ফেডারেশনের

২৪ বছরের বার্টিকে নিয়ে অস্ট্রেলিয়ার প্রত্যাশা বেড়েছে। অজিদের হয়ে গ্ল্যান্ড স্লাম জয়ের জন্য বিশ্বের এক নম্বর টেনিস তারকাও মুখিয়ে আছেন। তিনি বলেছেন, “আমি মনে করি গত ১২ মাসে নিজের সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। অজিদের পক্ষ থেকে টেনিস খেলার সুযোগ পাওয়ায় আমি ভীষণ খুশি।”

আরও পড়ুন: মেলবোর্ন পার্কে ঝলসে উঠছেন রাফা

অ্যাশলি বার্টি, সেরেনা উইলিয়ামস কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেও, চতুর্থ রাউন্ডে বিশ্বের তিন নম্বর এলিনা সেতুলিনা তা পারলেন না। এলিনাকে হারিয়েছেন, জেসিকা পেগুলা।

সেরেনা উইলিয়ামস (Serena Williams) ২৪ তম গ্র্যান্ড স্লাম জয়ের লক্ষ্য অস্ট্রেলিয়ান ওপেনের কোর্টে নেমেছেন। এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে নিজের ফর্ম বজায় রেখে চলেছেন। কোয়ার্টার ফাইনালে সেরেনা মুখোমুখি হবেন সিমোনা হালোপের।

আরও পড়ুন: চোট নিয়ে জুয়ো খেলছেন, ধারণা জোকারের

সেরেনার কোচ প্যাট্রিক বলেছেন, “সেরেনা ২৪ তম গ্র্যান্ড স্লাম জয়ের লক্ষ্য নিয়ে নামছে এটা ঠিক। আমার মনে হয় ২৩ বার গ্র্যান্ড স্লাম জয়ের পর ও আবার কোর্টে নামছে জেতার জন্যই।” তিনি আরও বলেছেন, “টেনিস বিশ্বের বাকিরা যেমন ২৪ তম গ্র্যান্ড স্লাম পেয়ে আবেশী, ও সেরকম নয়। কিন্তু ও অবশ্যই গ্র্যান্ড স্লাম জিততে চায়।”