বড় ম্যাচের আগে বড় চাপ, ফাউলারকে ফের শো-কজ ফেডারেশনের

১৯ ফেব্রুয়ারি ফিরতি ডার্বি ম্যাচে মোহনবাগানের বিরুদ্ধে নামছে ইস্টবেঙ্গল। তার আগে লাল-হলুদ শিবিরে তীব্র আশঙ্কা ব্রিটিশ কোচকে নিয়ে।

বড় ম্যাচের আগে বড় চাপ, ফাউলারকে ফের শো-কজ ফেডারেশনের
বড় ম্যাচের আগে বড় চাপ, ফাউলারকে ফের শো-কজ ফেডারেশনের। (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2021 | 8:10 PM

কলকাতা: রবি ফাউলার (Robbie Fowler) কি আরও বড় শাস্তি পেতে চলেছেন? ১৯ ফেব্রুয়ারি ফিরতি ডার্বি ম্যাচে মোহনবাগানের বিরুদ্ধে নামছে ইস্টবেঙ্গল। তার আগে লাল-হলুদ শিবিরে তীব্র আশঙ্কা ইংলিশ কোচকে নিয়ে। যা পরিস্থিতি, তাতে ফাউলারকে আইএসএলের বাকি ম্যাচে আর ডাগআউটে নাও দেখা যেতে পারে।

আরও পড়ুন: মেলবোর্ন পার্কে ঝলসে উঠছেন রাফা

ঘটনা কী? রেফারি আর ম্যাচ কমিশনারের সঙ্গে ঝামেলায় জড়ানো ও বিতর্কিত মন্তব্য করার জেরে চার ম্যাচ নির্বাসিত করেছে ফেডারেশন। তখনই বলা হয়েছিল, ইস্টবেঙ্গলের বিদেশি কোচের আচরণের উপর নজর রাখবে এআইএফএফ। তার মধ্যেই ফের বিতর্কে জড়িয়েছেন ফাউলার। নির্বাসনের জন্য এখন গ্যালারিতে বসতে হচ্ছে তাঁকে। হায়দরাবাদ ম্যাচে সেখান থেকেই প্রতিপক্ষ ফুটবলারদের গালিগালাজ করেছেন ফাউলার। যা নজর এড়ায়নি রেফারি ও ম্যাচ কমিশনারের। ওই ঘটনার উল্লেখ করে তাঁরা রিপোর্টও জমা করেছেন ফেডারেশনের কাছে। সেই প্রেক্ষিতে শো-কজও করা হয়েছে ফাউলারকে। ১৭ ফেব্রুয়ারির মধ্যে তাঁকে জবাব দিতে হবে। শৃঙ্খলারক্ষা কমিটি যদি তাঁর উত্তরে সন্তুষ্ট না হয়, তা হলে আরও বড় শাস্তির মুখে পড়তে হতে পারে ফাউলারকে।

আরও পড়ুন: চোট নিয়ে জুয়ো খেলছেন, ধারণা জোকারের

নাম প্রকাশে অনিচ্ছুক ফেডারেশনের এক কর্তা বলেও দিচ্ছেন, ‘ফাউলার হায়দরাবাদ ম্যাচে গ্যালারি থেকে বিপক্ষের ফুটবলারদের উদ্দেশে বাজে মন্তব্য করেছেন। রেফারির রিপোর্টে তার উল্লেখও রয়েছে। এ নিয়ে শো-কজও করা হয়েছে। ওঁর উত্তরের অপেক্ষায় আছি আমরা।’

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে দু’নম্বরে রাহুল

একা ফাউলার নন, শো-কজ করা হয়েছে ইস্টবেঙ্গলের সহকারী কোচ টনি গ্র্যান্টকেও। তিনি আবার প্রকাশ্যে সমালোচনা করেছেন রেফারির। হায়দরাবাদ ম্যাচের প্রেস মিটে এসে বলেছিলেন, রেফারি ও সহকারি রেফারির সিদ্ধান্তকে প্রভাবিত করার চেষ্টা করা হয়েছে হায়দরাবাদ বেঞ্চ থেকে । ফেডারেশন কিন্তু এই মন্তব্যকে মোটেও ভালো ভাবে নিচ্ছে না। লাল-হলুদের সহকারি কোচের মন্তব্যের প্রতিবাদ জানিয়ে অভিযোগ করেছে হায়দরাবাদও। টনিকেও শো-কজের জবাব দিতে হবে ১৭ ফেব্রুয়ারির মধ্যে।

আরও পড়ুন: সেঞ্চুরি ও ৫ উইকেটের অভিনব রেকর্ড অশ্বিনের

যা পরিস্থিতি, তাতে ডার্বি ম্যাচে মোহনবাগান-বধের ছক বানানোর বদলে কোচদের নিয়েই ব্যস্ত থাকতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে!