এ বছরের এশিয়া কাপ ২০২৩-এ

২০২০-র স্থগিত হওয়া এশিয়া কাপ (Asia Cup) ২০২৩ সালে হলেও, তা কবে হবে এখনই জানানো হয়নি।

এ বছরের এশিয়া কাপ ২০২৩-এ
২০২০-র এশিয়া কাপ স্থগিত
Follow Us:
| Updated on: May 23, 2021 | 9:01 PM

দুবাই: করোনার (COVID-19) কোপ এ বার এশিয়া কাপে (Asia Cup)। মারণ ভাইরাসের জন্য ক্রীড়া জগতের একাধিক টুর্নামেন্ট বাতিল ও স্থগিত হয়েছে। সেই তালিকায় এ বার যুক্ত হল এশিয়া কাপ। চলতি বছরে শ্রীলঙ্কায় (Sri Lanlka) হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট। কিছুদিন আগেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয় তারা এই টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না। আজ, রবিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল, ২০২৩ সাল পর্যন্ত এশিয়া কাপ স্থগিত রাখা হচ্ছে।

করোনার জন্যই গত বছর পাকিস্তানে এশিয়া কাপ হয়নি। ২০২১ সালে টুর্নামেন্টটি শ্রীলঙ্কায় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতসহ এশিয়ার একাধিক দেশ বিপর্যস্ত। একের পর এক টুর্নামেন্ট স্থগিত হওয়ায় নতুন করে ফাঁকা সময় বের করা খুবই কঠিন হয়ে উঠছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, “মহামারির জন্যই ২০২০-র এশিয়া কাপ ২০২১-এ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তারপর থেকে টুর্নামেন্ট কীভাবে আয়োজন করা সম্ভব হয়, তা নিয়ে আলোচনাও হয়েছে। কিন্তু অংশগ্রহণকারী দেশ গুলির ঠাসা ক্রীড়াসূচির জন্য, চলতি বছর এই টুর্নামেন্ট আয়োজন সম্ভব হচ্ছে না। আর সেই কারণেই আপাতত এই টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিতে হচ্ছে। ২০২২ সালে ফের যেহেতু এশিয়া কাপ রয়েছে, তাই ২০২৩-এর আগে ২০২০-র স্থগিত হওয়া এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়।”

২০২০-র স্থগিত হওয়া এশিয়া কাপ ২০২৩ সালে হলেও, তা কবে হবে এখনই জানানো হয়নি। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়েছে, পরবর্তীকালে সকল অংশগ্রহণকারী দেশ গুলির ক্রীড়াসূচি দেখে দিনক্ষণ ঠিক করা হবে।

আরও পড়ুন: রায়ানের টুইটের ২৪ ঘণ্টার মধ্যেই মিলল স্পনসর