India vs England: হজের জন্য কোহলিদের বিরুদ্ধে সাদা বলের সিরিজে নেই ইংল্যান্ডের তারকা স্পিনার

India vs England: হজের জন্য কোহলিদের বিরুদ্ধে সাদা বলের সিরিজে নেই ইংল্যান্ডের তারকা স্পিনার
India vs England: হজের জন্য কোহলিদের বিরুদ্ধে সাদা বলের সিরিজে নেই ইংল্যান্ডের তারকা স্পিনার
Image Credit source: Twitter

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট শেষ হওয়ার পর, ৭ জুলাই থেকে ১৭ জুলাই অবধি তিনটি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ান ডে ম্যাচে খেলবে ভারত।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 24, 2022 | 3:31 PM

লন্ডন: ১ জুলাই থেকে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পঞ্চম টেস্ট খেলবে রোহিত শর্মার ভারত (India)। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার কথা রয়েছে বিরাট কোহলিদের। তবে ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দেখা যাবে না ইংল্যান্ডের তারকা লেগস্পিনার আদিল রশিদকে (Adil Rashid)। হজে যাবেন বলে ইসিবির কাছে ছুটি চেয়েছিলেন তিনি। এবং তাঁর স্ত্রীর সঙ্গে মক্কায় যাওয়ার ছুটি মঞ্জুরও করে দিয়েছে ইসিবি ও ইয়র্কশায়ার কর্তৃপক্ষ।

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট শেষ হওয়ার পর, ৭ জুলাই থেকে ১৭ জুলাই অবধি তিনটি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ান ডে ম্যাচে খেলবে ভারত। আর হজের জন্য তাতেই খেলা হবে না রশিদের। ইংল্যান্ডের লেগস্পিনার বলেছেন, “অনেকদিন ধরেই আমি হজ করতে যেতে চাইছিলাম। কিন্তু সময় ম্যানেজ করে উঠতে পারছিলাম না। তবে এই বছরে আমার মনে হয়েছে, এই কাজটা আমার করা দরকার। আমি মন থেকেই এই কাজটা করতে চেয়েছি।”

দেশ ও ক্লাবের কাছ থেকে ছুটি মঞ্জুর হয়ে গিয়েছে রশিদের। এ ব্যাপারে তিনি বলেছেন, “ইসিবি ও ইয়র্কশায়ার কর্তাদের সঙ্গে আমি কথা বলেছি। তারা আমায় জানিয়েছে, যে কাজটা তোমার করা দরকার বলে মনে হচ্ছে, সেটা করো তুমি। তোমার যে সময়টা প্রয়োজন সেটা নাও। তারপরে সময়মতো তুমি ফিরে এসো। আমি এবং আমার স্ত্রী দু’সপ্তাহের জন্য হজে যাব বলে ঠিক করেছি।”

স্ত্রীকে সঙ্গে নিয়ে হজে যাচ্ছেন রশিদ। তিনি বলেন, “এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ সময়। প্রত্যেক ধর্মেরই কিছু না কিছু বিশেষ নিয়ম থাকে। কিন্তু ইসলাম ধর্মে হজের গুরুত্বটা খুবই বেশি। আমি জানি, আমার ক্ষমতা থাকতেই হজ করে আসাটা আমার জন্যই ভালো।”

এই খবরটিও পড়ুন

স্ত্রীকে সঙ্গে নিয়ে শনিবার মধ্যপ্রাচ্যে উড়ে যাবেন রশিদ। হজ সেরে জুলাইয়ের মাঝামাঝি সময়ে তিনি ফিরে আবার দেশে ফিরে আসবেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA