T20 World Cup 2022: বাবরের গ্রিন আর্মির কাছে কিউয়িদের বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ

কিউয়িদের বিরুদ্ধে বাবর আজমের পাকিস্তান ৭ উইকেটে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল জিতে পৌঁছে গেল এ বারের টি২০ বিশ্বকাপের ফাইনালে।

T20 World Cup 2022: বাবরের গ্রিন আর্মির কাছে কিউয়িদের বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ
T20 World Cup 2022: বাবরের গ্রিন আর্মির কাছে কিউয়িদের বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 6:01 PM

সিডনি: কিউয়িদের কাপ আর ঠোটের দূরত্ব ঘুচল না! গত বছরের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ফাইনালে কেন উইলিয়ামসনের (Kane Williamson) নিউজিল্যান্ডের মুখের সামনে থেকে বিশ্বকাপ ট্রফি ছিনিয়ে নিয়ে যায় অস্ট্রেলিয়া। এ বার ফের নিউজিল্যান্ডের কাছে সুযোগ ছিল ক্রিকেটের এই বিশ্বযুদ্ধের ফাইনালে ওঠার। সিডনিতে সেই শখ মিটল না কিউয়িদের। বাবর আজমের পাকিস্তান ৭ উইকেটে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল জিতে পৌঁছে গেল এ বারের টি২০ বিশ্বকাপের ফাইনালে। ২০০৯ সালের পর দ্বিতীয় বার কুড়ি-বিশের বিশ্বকাপের ফাইনালে উঠল পাকিস্তান। ম্যাচের শেষে কী বললেন কিউয়ি নেতা কেন, তুলে ধরল TV9Bangla

ম্যাচের শেষে উইলিয়ামসন মেনে নিলেন, সেমিফাইনাল ম্যাচে তাঁর দল নিজেদের সেরাটা দিতে পারেনি। তিনি বলেন, “পুরো রবিন রাউন্ড পর্ব জুড়ে আমরা দারুণ পারফর্ম করেছি। তবে সত্যি বলতে কি, আজ আমরা নিজেদের সেরাটা উজাড় করে দিতে পারিনি। শুরু থেকেই পাকিস্তান ভালো খেলছিল। আমার মনে হয়েছিল একটা সময় আমরা নিজেদের দিকে ম্যাচটা ফিরিয়ে আনতে পেরেছি। আমার মনে হয়েছিল আমরা একটা লড়াই করার মতো টার্গেট দিয়েছিলাম পাকিস্তানকে। কিন্তু ওদের সেই অর্থে পরিশ্রম করতেই হল না।”

উইলিয়ামসন আরও বলেন, “এই হার হজম করাটা আমাদের জন্য কঠিন। আজ ফিল্ডিংয়ে আমরা ঠিকঠাক পারফর্ম করেছি। কিন্তু আমাদের আরও অনেক দিকে বিশেষ নজর দেওয়া উচিত ছিল। পাকিস্তান জেতার যোগ্য ছিল।”

আগামীকাল, বৃহস্পতিবার অ্যাডিলেডে রয়েছে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল। সেই ম্যাচের দিকে বাড়তি নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। ফের একটা ভারত-পাকিস্তান লড়াই দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব। ফাইনালে ওঠার লড়াইয়ে দলের পারফরম্যান্সে খুশি পাক নেতা। ম্যাচের শেষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, “শেষ তিন ম্যাচে যেভাবে দল পারফর্ম করেছে তাতে দারুণ লাগছে। দর্শকদের ধন্যবাদ, মনে হচ্ছে আমরা ঘরের মাঠেই খেলছি। প্রথম ছয় ওভারে আমাদের শুরুটা ভালো ছিল এবং পরে আমরা ভালো স্পিন আক্রমণ করেছি। ফাস্ট বোলাররাও খুব ভালো শেষটা করেছেন। আমাদের পরিকল্পনা ছিল প্রথম ছয় ওভারের সদ্ব্যবহার করা। আপাতত আমরা এই জয়ের মুহূর্তটা উপভোগ করব, তবে একই সঙ্গে আমরা ফাইনালের দিকেও ফোকাস করব।”