David Warner: আন্তর্জাতিক ক্রিকেটে বিদায় নিয়ে উত্তরসূরি খুঁজে দিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার

David Warner Retirement: টি-২০ বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়া বিদায় নিতেই অসবর নিয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এ বার তাঁর জায়গায় ওপেনিংয়ে দেখা যাবে কাকে? ক্রিকেট মহল এগিয়ে রেখেছে এক তরুণ তুর্কিকে। তিনি কে, তাঁকে নিয়ে কী বলছেন ডেভিড ওয়ার্নার?

David Warner: আন্তর্জাতিক ক্রিকেটে বিদায় নিয়ে উত্তরসূরি খুঁজে দিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার
David Warner: আন্তর্জাতিক ক্রিকেটে বিদায় নিয়ে উত্তরসূরি খুঁজে দিয়ে গেলেন ডেভিড ওয়ার্নারImage Credit source: X
Follow Us:
| Updated on: Jun 26, 2024 | 2:57 PM

কলকাতা: এক যুগের অবসান হল অস্ট্রেলিয়া ক্রিকেটে (Cricket Australia)। এ কথা বললে বিন্দু মাত্র ভুল বলা হবে না। এ বার থেকে ডেভিড ওয়ার্নারের (David Warner) নামের পাশে জুড়ল প্রাক্তন। অজি কিংবদন্তি টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছিলেন। টি-২০ বিশ্বকাপ চলাকালীন টি-২০ ক্রিকেট থেকেও অবসর নিলেন। অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিতেই টি-২০ ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়ার্নার। অবশ্য জানিয়ে রেখেছেন, অজি টিম চাইলে তিনি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পারেন। সেই সময় তিনি অবসর ভেঙে ফিরবেন। এ বার নিজের অবসরের সময় অস্ট্রেলিয়া টিমের জন্য উত্তরসূরি খুঁজে দিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডেভিড ওয়ার্নার নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে তরুণ জ্যাক ফ্রেজার ম্যাকগুর্কের সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন। টি-২০ বিশ্বকাপের আগে আইপিএলের মঞ্চে অনবদ্য পারফর্ম করেছিলেন অস্ট্রেলিয়ার তরুণ ক্রিকেটার জ্যাক ফ্রেজার ম্যাকগুর্ক। তারপর থেকেই তিনি আলোচনায় ছিলেন। বছর ২২ এর জ্যাককে অনেকে ওয়ান্ডার বয় বলা শুরু করেছিলেন। এ বার তাঁকেই নিজের উত্তরসূরি বাছলেন ওয়ার্নার। তাঁর ইন্সটাগ্রাম স্টোরি সেই ইঙ্গিতই দিয়েছে। সেখানে আসলে ওয়ার্নার জ্যাক ফ্রেজার ম্যাকগুর্ককে ট্যাগ করে লিখেছেন, ‘এখন সব তোমার চ্যাম্পিয়ন।’

আসলে ডেভিড ওয়ার্নার হয়তো বিশ্বাস করতে শুরু করেছেন, তাঁর অবসরের পর অস্ট্রেলিয়ার হয়ে ওপেনিংয়ে সাফল্য পাবেন জ্যাক ফ্রেজার ম্যাকগুর্ক। ‘The Sydney Morning Herald’-এ ডেভিড ওয়ার্নার বছর ২২ এর ম্যাকগুর্ককে নিয়ে বলেছেন, ‘তরুণ হলে কী হবে, ও বুঝতে শিখেছে প্লেয়ার হিসেবে দল কী চায়। খেলাটা আসলে ঠিক কোন জায়গায়। ও প্রচুর প্রশ্ন করে। খেলাটাকে ভালোবাসে। সেটা খুব ভালো।’ এ বছরের ফেব্রুয়ারিতে দেশের হয়ে ওডিআইতে অভিষেক হয়েছে জ্যাকের। এ বার দেখার টি-২০ ক্রিকেটে তাঁর গায়ে অস্ট্রেলিয়ার জার্সি কবে ওঠে। জাতীয় দলে একসঙ্গে তাঁদের খেলা না হলেও, আইপিএলে দিল্লি ক্যাপিটালস টিমে একসঙ্গে খেলেছেন ডেভিড ওয়ার্নার এবং জ্যাক ফ্রেজার ম্যাকগুর্ক।