IPL 2022: ক্রিজে নামার আগে কেন ব্যাট খান ধোনি? কী যুক্তি দিলেন প্রাক্তন লেগস্পিনার?

হঠাৎ ব্যাট কেন খাচ্ছেন ধোনি? এই নিয়ে তাঁর ভক্তদের মধ্যে তুমুল জল্পনা তৈরি হয়। আর সেই জল্পনার মাঝেই মাহির ব্যাট খাওয়ার কারণ খোলসা করেন তাঁর এক সতীর্থ।

IPL 2022: ক্রিজে নামার আগে কেন ব্যাট খান ধোনি? কী যুক্তি দিলেন প্রাক্তন লেগস্পিনার?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 4:28 PM

মুম্বই: নামটা যখন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), তখন তিনি কিছু করুণ আর নাই বা করুণ তা ভাইরাল হয়ে থাকে। রবিরাতে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আইপিএলের (IPL 2022) ৫৫তম ম্যাচে শিষ্য ঋষভ পন্থের দলকে ৯১ রানের বড় ব্যবধানে হারিয়েছে গুরু মহেন্দ্র সিং ধোনির দল। ওই ম্যাচে চেন্নাইয়ের জয় নিয়ে যতই আলোচনা হোক না কেন, পাশাপাশি চর্চিত হচ্ছে মাহির এক কাণ্ড। রবিরাতে ম্যাচ চলাকালীন টেলিভিশন ক্যামেরায় ধরা পড়েছে ক্যাপ্টেন কুলের এক অদ্ভুত কাণ্ড। যা নেটদুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে। কী সেই কাণ্ড? আসলে চেন্নাইয়ের ইনিংসের মাঝামাঝি সময়ে যখন ডেভন কনওয়ে এবং অম্বাতি রায়ডু মাঠে ছিলেন, তখন ড্রেসিংরুমে দেখা যায় ব্যাট কামড়াচ্ছেন মাহি। পাশে বসে রয়েছেন রবীন উথাপ্পা ও সিএসকের কোচ। ব্যাস, নিমেশে ভাইরাল সেই ছবি।

হঠাৎ ব্যাট কেন খাচ্ছেন ধোনি? এই নিয়ে তাঁর ভক্তদের মধ্যে তুমুল জল্পনা তৈরি হয়। আর সেই জল্পনার মাঝেই মাহির ব্যাট খাওয়ার কারণ খোলসা করেন তাঁর এক সতীর্থ। প্রাক্তন ভারতীয় স্পিনার অমিত মিশ্র টুইটারে জানিয়েছেন কেন এমন কাণ্ড ঘটিয়েছেন ধোনি। টুইটারে অমিত লেখেন, “অনেকেই যদি ভাবছেন ধোনি কেন প্রায়শই তাঁর ব্যাট ‘খায়’। তাদের জন্য আমি বলে রাখি, ও নিজের ব্যাট থেকে টেপ সরানোর জন্য এমনটা করে থাকে। কারণ ও নিজের ব্যাটকে সব সময় একদম পরিষ্কার রাখা পছন্দ করে। একটা টেপ বা কোনও সুতোই কখনও ধোনির ব্যাট থেকে উঠে আসতে দেখা যায় না।”

তবে অনেক ক্রিকেটাররা সংস্কার মেনে নানারকম কাজ করে থাকেন। ধোনির ব্যাট খাওয়া নিয়েও সেই রকমই রোল উঠেছিল। তবে অমিত তাতে জল ঢেলে দিলেন। উল্লেখ্য, পন্থের দিল্লির বিরুদ্ধে ব্যাট খেয়ে মাঠে নেমে মাত্র ৮ বলে ২১ রানের ক্যামিও খেলে যান সিএসকের অধিনায়ক মাহি। তাঁর দল প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান তুলেছিল। ২০৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৭.৪ ওভারের মাথায় ১১৭ রান তুলে অল আউট হয়ে যায় পন্থের দিল্লি। ২ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইয়েলোব্রিগেড। এবং এই জয়ের ফলে লিগ টেবলের ৮ নম্বরে উঠেছে ধোনির দল।

আরও পড়ুন: IPL 2022: নেটদুনিয়ায় ভাইরাল কেকেআর অধিনায়ক শ্রেয়সের গান