India vs Pakistan: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের জন্য মার্কিন মুলুকে ডামাডোল

T20 World Cup 2024: রোহিত শর্মার নেতত্বাধীন ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সন্ধে ৮টায় ভারতের ম্যাচ। এ বারের বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্যাচ ৯ জুন। প্রতিপক্ষ বাবর আজমের পাকিস্তান। এই হাইভোল্টেজ ম্যাচ হবে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশানাল ক্রিকেট স্টেডিয়ামে। এই মেগা ম্যাচের জন্য এ বার মার্কিন মুলুকে চলছে ডামাডোল।

India vs Pakistan: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের জন্য মার্কিন মুলুকে ডামাডোল
বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের জন্য মার্কিন মুলুকে ডামাডোলImage Credit source: AFP
Follow Us:
| Updated on: May 04, 2024 | 7:30 AM

কলকাতা: ক্যালেন্ডারের পাতা উল্টে গেলেই পড়বে জুন। ২ জুন শুরু হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। রোহিত শর্মার নেতত্বাধীন ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সন্ধে ৮টায় ভারতের ম্যাচ। এ বারের বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্যাচ ৯ জুন। প্রতিপক্ষ বাবর আজমের পাকিস্তান। এই হাইভোল্টেজ ম্যাচ হবে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশানাল ক্রিকেট স্টেডিয়ামে। এই মেগা ম্যাচের জন্য এ বার মার্কিন মুলুকে চলছে ডামাডোল। জুনে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের জন্য হু হু করে বাড়ছে নিউ ইয়র্কের হোটেলের ভাড়া। কত শতাংশ বাড়ল সেখানকার হোটেল রুমের ভাড়া?

ইনসাইড স্পোর্টসের এক রিপোর্ট অনুযায়ী, আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য ৯ জুন নিউ ইয়র্কের একাধিক হোটেলের রুমের ভাড়া বেড়েছে। তা অবশ্য ১০-২০% শতাংশ নয়, বেড়েছে ৬০০ শতাংশ।

এক ঝলকে দেখে নিন ২ মে ও ৯ মে নিউ ইয়র্কের তিন হোটেলের কেমন ভাড়া —

হোটেলের নাম ২ মে হোটেল ভাড়া ৯ মে হোটেল ভাড়া
Red Roof Plus+ ১১৩ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৯৪২২ টাকা) ৭৯৯ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৬৬৬২৪ টাকা)
La Quinta by Wyndham – Garden City ২১৯ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ১৮২৭৩ টাকা) ৪৮৩ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৪০৩০০ টাকা)
Courtyard by Marriott Westbury Long Island ১৭৯ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ১৪৯৩৫ টাকা) ৬৯৯ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৫৮৩২২ টাকা)

বিশ্বের যে প্রান্তেই ভারত-পাকিস্তানের ম্যাচ হোক না কেন, ক্রিকেট প্রেমীদের উত্তেজনা থাকে তুঙ্গে। এ বার দেখার ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হতে চলা টি-২০ বিশ্বকাপে ভারতীয় টিমের কত সমর্থক আসেন। ভারত-পাকিস্তান ম্যাচের জন্য হোটেল রুমের ভাড়া বেড়ে যাওয়ায় একটা বিষয় পরিষ্কার যে, এই ম্যাচ দেখার জন্য অধীর আগ্রহে রয়েছেন ক্রিকেট প্রেমীরা।

২০২৩ সালে ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপের সময় আমেদাবাদে হোটেল রুমের ভাড়া চড়চড়িয়ে বেড়েছিল। এমন অবস্থা হয়েছিল, অনেকে রাত কাটানোর জন্য হোটেলে রুম না পেয়ে হাসপাতালের বেডও ভাড়া করেছিলেন। ১৪ অক্টোবরের ওই ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মার ভারত ৭ উইকেটে জিতেছিল।