India vs England: ইংল্যান্ড সফরে যাচ্ছেন না পৃথ্বী, দেবদত্ত: সূত্র

সূত্রের খবর অনুযায়ী, চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচন কমিটি শুভমন গিলের পরিবর্ত হিসেবে পৃথ্বী ও দেবদত্তকে ইংল্যান্ডে পাঠাতে নারাজ।

India vs England: ইংল্যান্ড সফরে যাচ্ছেন না পৃথ্বী, দেবদত্ত: সূত্র
India vs England: ইংল্যান্ড সফরে যাচ্ছেন না পৃথ্বী, দেবদত্ত: সূত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 1:36 PM

নয়াদিল্লি: ভারতের তারকা ওপেনার শুভমন গিল (Shubman Gill) চোটের কারণে ছিটকে গেছেন ইংল্যান্ড (England) সিরিজ থেকে। তাঁর পরিবর্তে রুটদের বিরুদ্ধে কে ওপেন করবেন এই নিয়ে রীতিমতো জল্পনা চলছে। জানা গিয়েছিল, শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে থাকা পৃথ্বী শ (Prithvi Shaw) ও দেবদত্ত পাড়িক্কালকে (Devdutt Padikkal) ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেন করার জন্য চাইছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু, সূত্রের খবর অনুযায়ী, চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচন কমিটি শুভমন গিলের পরিবর্ত হিসেবে পৃথ্বী ও দেবদত্তকে ইংল্যান্ডে পাঠাতে নারাজ। টিম ম্যানেজমেন্টের অনুরোধ প্রত্যাখান করছে নির্বাচক মণ্ডলী।

শুভমন না থাকলেও দলে কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল রয়েছেন। ওপেনারের ভূমিকা তাঁরা পালন করতে পারেন। তাঁরা দু’জন থাকা সত্ত্বেও পৃথ্বী ও দেবদত্তকে কেন ইংল্যান্ডে চাইছে টিম ম্যানেজমেন্ট সে ব্যপার পরিস্কার নয় বিসিসিআই (BCCI) ও নির্বাচন কমিটির কাছে। এছাড়াও স্ট্যান্ডবাই হিসেবে বাংলার অভিমন্যু ঈশ্বরণ রয়েছেন ইংল্যান্ডে। তিনি রয়েছেন রিজার্ভ ওপেনার হিসেবে। ইংল্যান্ডের পরিবেশে অভিমন্যু মানিয়ে নিতে পারবেন কিনা এ বিষয় টিম ম্যানেজমেন্টকে এই বিষয়টা ভাবাচ্ছে।

বিসিসিআইয়ের এক কর্তা বলেন, “টিম ম্যানেজমেন্টকে তাদের দৃষ্টিভঙ্গি সম্পর্কে পরিস্কার হতে হবে। দল গঠনের কথা উঠলে নির্বাচকরা সব সময় দল পরিচালনার দাবিতে মনোযোগ দিয়ে থাকে। অধিনায়ক বিরাট কোহলির উপস্থিতিতে দলটা বেছে নেওয়া হয়েছিল। তখন বাছাই করা ক্রিকেটারদের কীভাবে ব্যবহার করা যাবে, সেই বিষয়ে তাদের পরিকল্পনাটি পরিষ্কার হওয়া দরকার। ওপেনার হিসাবে বেছে নেওয়া হয়েছিল রাহুলকে। তারা যদি পরিকল্পনায় পরিবর্তন করে থাকে তবে তাদের এটা পরিষ্কার করে জানানো উচিত ছিল।”

বোর্ডের ওই কর্তা আরও বলেন, “ইংল্যান্ডে এখনও চার জন ওপেনারের বিকল্প রয়েছে এবং মহামারির কারণে এটা সম্ভব হয়েছে। অতীতে ভারতীয় দলগুলির এই বিলাসিতা ছিল না। বড় ট্যুরে ১৫ জন ক্রিকেটারদেকে নিয়ে যেতে হত। এখানেই নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টকে একসঙ্গে থাকতে হবে এবং তাদের পরিকল্পনা সম্পর্কে পরিস্কার ধারণা হওয়া দরকার। প্রতিটি সিরিজের জন্য ২৪ জন ক্রিকেটার বাছাই করা নির্বাচকদের কাজকে আরও সহজ করে তুলেছে। যদি তারা ২৪ জন ক্রিকেটার বাছাই করেও এই ব্যাপারে নিশ্চিত না হন তা হলে খুব তাড়াতাড়ি পরিস্থিত ঠিক করে নেওয়া দরকার।”

আরও পড়ুন: India vs England: পৃথ্বী, দেবদত্ত ডাক পেতে পারেন ইংল্যান্ড সফরে, জল্পনা তুঙ্গে