India vs England: পৃথ্বী, দেবদত্ত ডাক পেতে পারেন ইংল্যান্ড সফরে, জল্পনা তুঙ্গে

চোটে ছিটকে যাওয়া শুভমন গিলের পরিবর্ত কে হবেন ইংল্যান্ড (England) সিরিজে, তা নিয়ে জোর জল্পনা।

India vs England: পৃথ্বী, দেবদত্ত ডাক পেতে পারেন ইংল্যান্ড সফরে, জল্পনা তুঙ্গে
India vs England: পৃথ্বী, দেবদত্ত ডাক পেতে পারেন ইংল্যান্ড সফরে, জল্পনা তুঙ্গে
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 8:24 PM

লন্ডন: চোটে ছিটকে যাওয়া শুভমন গিলের পরিবর্ত কে হবেন ইংল্যান্ড (England) সিরিজে, তা নিয়ে জোর জল্পনা। শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে থাকা পৃথ্বী শ (Prithvi Shaw) ও দেবদত্ত পাড়িক্কাল (Devdutt Padikkal) পরিবর্ত হিসেবে ডাক পেতে পারেন টেস্ট টিমের।

গত আইপিএল (IPL) থেকেই দারুণ উত্থান দেবদত্তের। এমনকি, করোনায় বন্ধ হয়ে যাওয়া আইপিএল ১৪-তেও ভালো খেলেছিলেন তিনি। ভারতীয় টিমে যে কোনও সময় সুযোগ পেতে পারেন, এমন অনুমানও করা হচ্ছে। সেই সুযোগ এবার পেয়ে যেতে পারেন ইংল্যান্ড সফরে।

পৃথ্বীর ব্যাপারটা অবশ্য অন্য। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় টিমের ওপেনার হিসেবেই সুযোগ পেয়েছিলেন। কিন্তু প্রথম চরম ভরাডুবির পর টিম থেকে বাদ পড়ে যান। পৃথ্বীর ভবিষ্যত্‍ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বিকল্প ওপেনার হিসেবে শুভমনের উত্থান চাপ বাড়িয়েছিল তাঁর। কিন্তু বিজয় হাজারে ট্রফিতে দুরন্ত পারফর্ম করে আবার ফিরে এসেছেন ভারতীয় টিমে। দেবদত্তও ওই টুর্নামেন্টে বিস্ফোরক ফর্মে ছিলেন। শিখর ধাওয়ানের নেতৃত্বে যে টিম শ্রীলঙ্কা সফরে গিয়েছে সাদা বলের সিরিজ খেলতে, তাতে রয়েছেন দুই ওপেনারই।

বোর্ডের এক সিনিয়র কর্তা বলছেন, ‘অন্তত তিন মাসের জন্য পাওয়া যাবে না শুভমনকে। এই পরিস্থিতিতে বিকল্পের কথা ভাবতেই হত। ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে এক ইমেলে নির্বাচক প্রধান চেতন শর্মাকে বলা হয়েছে, আরও দু’জন ওপেনারের কথা যেন বিবেচনা করা হয় ইংল্যান্ড সিরিজের জন্য।’

বোর্ডের ওই কথার মধ্যে আবার ধোঁয়াশাও রয়েছে। জানা যাচ্ছে, নির্বাচক মণ্ডলী এখনও বিকল্প ওপেনারের কথা ভাবেনি। এমনকি, পৃথ্বী, দেবদত্তকে ইংল্যান্ডে পাঠানো হবে কিনা, তা বোর্ডকে জানানোও হয়নি।

আরও পড়ুন: সৌরভের জন্মদিনের আগে বড় চমক ডোনার