IPL: আমিরশাহিতেই ২২ গজে ফিরতে চলেছেন শ্রেয়স আয়ার

চোট সেরে উঠছে। তিনি আশাবাদী তিনি ফিরবেন মরুশহরে আইপিএলের দ্বিতীয় পর্যায়ে।

IPL: আমিরশাহিতেই ২২ গজে ফিরতে চলেছেন শ্রেয়স আয়ার
IPL: আমিরশাহিতেই ২২ গজে ফিরতে চলেছেন শ্রেয়স আয়ার

নয়াদিল্লি: আমিরশাহিতে (UAE) আইপিএলের (IPL) কামব্যাকের পাশাপাশি দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) আগের নেতা শ্রেয়স আয়ারেরও কামব্যাক হতে চলেছে। এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন শ্রেয়স। সোমবার নিজেই জানালেন সেকথা। গতবছর ইংল্যান্ডের (England) বিরুদ্ধে একদিনের সিরিজ চলাকালীন কাঁধে চোট পান তিনি। তার ফলে আইপিএলে খেলতে পারেননি। তাঁর বদলে দিল্লির নতুন নেতা করা হয় ঋষভ পন্থকে। করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ায়, এবার তিনি মরুশহরে আইপিএলের দ্বিতীয় পর্যায়ে অংশ নিতে পারবেন।

এই পরিস্থিতিতে তিনি ফিট হয়ে আইপিএলে ফিরলে, এটা তাঁর জন্য টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) রাস্তা খুলে দিতে পারে। তবে শ্রীলঙ্কা সফরে মিডল অর্ডারে কেউ চমৎকার পারফর্ম করে যদি নজর কেড়ে নিতে পারেন সেক্ষেত্রে শ্রেয়সের কুড়ি-বিশ্বের বিশ্বকাপে খেলার সম্ভাবনা কমতে পারে। আর তিনি আইপিএলের দ্বিতীয় পর্যায়ে খেলতে না পারলে তাঁর পক্ষে আসন্ন টি-২০ বিশ্বকাপে জায়গা করে নেওয়া বেশ কঠিন হতে পারে। তবে আপাতত শ্রেয়সের গলায় স্বস্তির সুর শোনা গেল। তিনি আশাবাদী তিনি ফিরবেন মরুশহরে আইপিএলের দ্বিতীয় পর্যায়ে।

দ্য গ্রেড ক্রিকেটার (The Grade Cricketer) নামে এক ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে শ্রেয়স বলেন, “আমার কাঁধ … হ্যাঁ, আমার মনে হয় যে, নিরাময় প্রক্রিয়াটি প্রায় সম্পন্ন হয়ে গিয়েছে। এখন শক্তি ও ক্ষমতা অর্জনের শেষ পর্যায় চলছে। সুতরাং এটি শেষ হতে প্রায় এক মাসের মতো সময় লাগবে এবং স্পষ্টতই এর মধ্যে আমার প্রশিক্ষণ কিন্তু ঠিক ভাবেই চলছে। তা ছাড়াও আমি কিন্তু মনে করি, আমি আইপিএলের পরের পর্যায়ে আমিরশাহিতে থাকতে পারব।”

তবে তিনি ফিরলেও দিল্লির অধিনায়কের দায়িত্ব ফিরে পাবেন কিনা সে ব্যাপারে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। কারণ, পন্থের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস কিন্তু বেশ ভালো ফলই করেছে। মাঝপথে আইপিএল স্থগিত হয়ে গেলেও দিল্লি ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে। এমন অবস্থায় পন্থকে সরিয়ে ফের শ্রেয়সের কাঁধে ক্যাপ্টেনের দায়িত্ব তুলে দেবে কিনা সেটাই দেখার অপেক্ষা। শ্রেয়স এই ব্যাপারে বলেন, “আমি অধিনায়কত্বের ব্যাপারে জানি না, এটা দলের মালিকদের হাতে রয়েছে। তবে আমাদের দল ইতিমধ্যে ভালো পারফর্ম করছে এবং আমরা শীর্ষস্থানে রয়েছি এবং এটাই আমার কাছে বড়। ট্রফি জিতে দিল্লি শিবিরে আনাই কিন্তু আমার প্রধান লক্ষ্য। যেটা দিল্লি ক্যাপিটালস এর আগে কখনও করেনি।”

আরও পড়ুন: IPL: মেগা নিলাম, আইপিএলের ব্লু প্রিন্ট নিয়ে কী বলছে বিসিসিআই, জেনে নিন

Click on your DTH Provider to Add TV9 Bangla