India Coach: বিরাটদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ টম মুডির

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের ক্রিকেট ডিরেক্টরের পদে ছিলেন মুডি। টিম প্লে-অফে উঠতে পারেনি। শ্রীলঙ্কা ক্রিকেটের ডিরেক্টরের পদেও রয়েছেন। তবে ভারতীয় টিমের কোচ হওয়ার স্বপ্ন তাঁর বহুদিনের।

India Coach: বিরাটদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ টম মুডির
India Coach: বিরাটদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ টম মুডির (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2021 | 4:24 PM

লন্ডন: বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের (Rohit Sharma) কোচ হতে চান টম মুডি (Tom Moody)। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। তিনি নিজের মেয়াদ ঘোষণা করে দেওয়ার পর থেকেই ভারতীয় টিমের কোচ নিয়ে নানা জল্পনা চলছে। অনিল কুম্বলের মতো প্রাক্তন কোচকেও কেউ কেউ কোচ হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন। তবে সবটাই জল্পনা। এরই মধ্যে আবার অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার মুডি কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন।

আইপিএলে (IPL) সানরাইজার্স হায়দরাবাদের (SRH) ক্রিকেট ডিরেক্টরের পদে ছিলেন মুডি। টিম প্লে-অফে উঠতে পারেনি। শ্রীলঙ্কা ক্রিকেটের ডিরেক্টরের পদেও রয়েছেন। তবে ভারতীয় টিমের কোচ হওয়ার স্বপ্ন তাঁর বহুদিনের। অতীতেও ভারতীয় টিমের কোচ হতে চেয়ে আবেদন করেছিলেন। ২০১৭ ও ২০১৯ সালে মুডির আবেদনে সাড়া দেয়নি বিসিসিআই।

একটি নামী ওয়েবসাইট তাঁকে নিয়ে লিখেছে, প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার নানা জায়গায় ঘুরে কোচিং করাতে ভালোবাসেন। টম মুডি এখন ভারতের কোচ হতে চাইছেন।

২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত হায়দরাবাদের কোচ ছিলেন মুডি। তাঁর কোচিংয়েই ২০১৬ সালে আইপিএল জিতেছিল তারা। কিন্তু তারপর থেকে পারফরম্যান্স গ্রাফ ক্রমশ পড়েছে হায়দরাবাদের। তাঁকে সরিয়ে ২০১৯ সালে বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেলিসকে কোচ করেছিল হায়দরাবাদ। কোচিং করিয়েছেন শ্রীলঙ্কা টিমেরও। ডেভিড ওয়ার্নারকে টিম থেকে সরানোর পর থেকেই এ নিয়ে জল্পনা শুরু হয়। হায়দরাবাদ টিমের এক মালিক বিসিসিআইয়ের কর্তাদের ঘনিষ্ঠ। তাঁকে তুষ্ট করতে গিয়েই নাকি ওয়ার্নারকে টিম থেকে বাদ দেওয়া হয়েছিল। তারুণ্যে জোর দেওয়া হয়।

৫৬ বছরের কোচ এ বারও যে আবেদন করবেন বিরাটদের কোচ হওয়ার, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু প্রাক্তন অজিকে কোচ হিসেবে নিয়োগ করা হবে কিনা, তা নিয়ে অবশ্য নানা প্রশ্ন আছে। বোর্ডের কেউ কেউ বলছেন, ভারতীয় কোচের বদলে আবার বিদেশি কোচের দিকে ঝুঁকতে চাইছে বিসিসিআই।

আরও পড়ুন: IPL 2021: ভুল থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে চাইছেন পন্থ

আরও পড়ুন: India vs England: নভেম্বরে আইসিসির সভাতেই চূড়ান্ত সিদ্ধান্ত