ঘরোয়া ক্রিকেটে বাম্পার বোনাসের ঘোষণা বিসিসিআইয়ের

ঘরোয়া ক্রিকেটারদের জন্য খুশির খবর ঘোষণা করলেন জয় শাহ।

ঘরোয়া ক্রিকেটে বাম্পার বোনাসের ঘোষণা বিসিসিআইয়ের
ঘরোয়া ক্রিকেটে বাম্পার বোনাসের ঘোষণা বিসিসিআইয়ের (সৌজন্য-জয় শাহ টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 8:54 PM

নয়াদিল্লি: ঘরোয়া ক্রিকেটের (domestic cricket) জন্য বড় ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। আজ, সোমবার বিসিসিআই সেক্রেটারি জয় শাহ (Jay Shah) টুইটারে ঘরোয়া ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৫০ শতাংশ ক্ষতিপূরণ দেওয়ার কথা জানান।

এর আগে করোনার (COVID-19) কারণে ২০১৯-২০ মরসুমের যে সকল টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি সেই টুর্নামেন্টের সঙ্গে জড়িত ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল সৌরভের বোর্ড। সেই প্রতিশ্রুতিই বাস্তবে পরিণত করতে চলেছে বিসিসিআই। টুইটারে জয় শাহ জানান, “করোনার কারণে ব্যাঘাত হওয়া ২০২০-২১ মরসুমের জন্য ২০১৯-২০ মরসুমে যে ক্রিকেটাররা ঘরোয়া ক্রিকেটে খেলেছিলেন, তাঁদের গত মরসুমের ক্ষতিপূরণ হিসাবে ম্যাচ ফি-র পঞ্চাশ শতাংশ দেওয়া হবে।”

পাশাপাশি তিনি ঘরোয়া ক্রিকেটারদের ম্যাচ ফি (Match fee) বাড়ানোর কথাও ঘোষণা করেন। টুইটারে তিনি লেখেন, “ঘরোয়া ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর ঘোষণা করতে পেরে আমি আনন্দিত। ৪০টির বেশি ম্যাচ খেলা সিনিয়র ক্রিকেটারদের ৬০ হাজার টাকা, অনূর্ধ্ব-২৩ ক্রিকেটারদের জন্য ২৫ হাজার টাকা ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের জন্য ২০ হাজার টাকা দেওয়া হবে।”

মারণ ভাইরাসের কারণে গত মরসুমে রঞ্জ ট্রফি (Ranji Trophy) হয়নি। বিজয় হাজারে ট্রফি (Vijay Hazare Trophy) ও সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্ট (Syed Mushtaq Ali Trophy)। যার ফলে আর্থিক দিক থেকে ক্ষতির মুখে পড়েছিল ঘরোয়া ক্রিকেটাররা। তবে বোর্ডের (BCCI) সদ্য ঘোষণায় তাঁরা কিছুটা স্বস্তি পাবেন।

আরও পড়ুন: KKR vs RCB LIVE Score, IPL 2021: ম্যাক্সওয়েল-হাসারঙ্গার পর বরুণের শিকার সচিন