বিরাটের মতো কেউ কেউ ক্ষমতা ছাড়তে জানে, বলছেন কাইফ

Mohammad Kaif on Virat Kohli: ক্রিকেটীয় চাপ, নাকি ব্যাটসম্যান বিরাটকে প্রাধান্য দিতে গিয়ে এমন সিদ্ধান্ত কোহলির? প্রশ্ন যখন নানা মহলে, তখন কিন্তু মহম্মদ কাইফ বলছেন, ক্ষমতা ছাড়তে সবাই পারে না। বিরাট দৃষ্টান্তস্থাপন করলেন।

বিরাটের মতো কেউ কেউ ক্ষমতা ছাড়তে জানে, বলছেন কাইফ
বিরাটের মতো কেউ কেউ ক্ষমতা ছাড়তে জানে, বলছেন কাইফ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 8:20 PM

দুবাই: ধাক্কার পর ধাক্কা। প্রথমে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারপর আইপিএল। বিরাট কোহলির (Virat Kohli) সিদ্ধান্তে হতবাক ক্রিকেট দুনিয়া। ক্রিকেটীয় চাপ, নাকি ব্যাটসম্যান বিরাটকে প্রাধান্য দিতে গিয়ে এমন সিদ্ধান্ত কোহলির? প্রশ্ন যখন নানা মহলে, তখন কিন্তু মহম্মদ কাইফ (Mohammad Kaif) বলছেন, ক্ষমতা ছাড়তে সবাই পারে না। বিরাট দৃষ্টান্তস্থাপন করলেন।

দিল্লির কোচ বলেছেন, ‘বিরাট অত্যন্ত সাহসী সিদ্ধান্ত নিল। খুব কম লোক আছে, যারা ক্ষমতা ছাড়তে পারে। নেতা হওয়ার জন্য তোমাকে ক্যাপ্টেন হতে হবে না। ব্যাটসম্যান কোহলির ফ্যান, ফলোয়ার ছিল, থাকবেও। নতুন প্রজন্মকে চিরকাল অনুপ্রাণিত বিরাট।’

ভারতীয় টিমের অন্দরে রীতিমতো ঝড় উঠেছে বিরাটকে নিয়ে। দুবাইকেই যেন তিনি ক্যাপ্টেন্সির লাস্ট ডেস্টেনিশেন বেছে নিয়েছেন। বিরাটের হঠাৎ করে টি-টোয়েন্টির অধিনাকত্ব থেকে সরিয়ে নিচ্ছেন নিজেকে। বলা হচ্ছে, ওয়ান ডে থেকেও তাঁর ক্যাপ্টেন্সি যেতে পারে। আসলে এই বিরাট নিজের ব্যাটিংয়ের উপরেই বেশি মনোঃসংযোগ করতে চাইছেন। যাতে টিমকে সাফল্য এনে দিতে পারেন। সেই সঙ্গে আরও বেশি নজর দেবেন টেস্ট ক্রিকেটে।

তবে কাইফ তাঁর পাশে দাঁড়ালেও গৌতম গম্ভীর কিন্তু বিরাটের এই সিদ্ধান্ত মানতে পারছেন না। প্রাক্তন বাঁহাতি ওপেনার বলেছেন, ‘ও কেন যে বাড়তি চাপ নিয়ে ফেলছে, বুঝতে পারছি না। কেউ কিন্তু কারও জন্য জেতে না। জেতে টিমের জন্য। বিরাটের ক্যাপ্টেন্সি ছাড়া টিমের তরুণ ক্রিকেটারদের চাপে ফেলে দিতে পারে। অনিশ্চয়তার মুখে দাঁড় করিয়ে দিতে পারে।’

আরও পড়ুন: IPL 2021: নেট সেশনে চমক দেখালেন গেইল-রাহুল

আরও পড়ুন: KKR vs RCB LIVE Score, IPL 2021: রাসেল ঝটকায় আউট এবিডি