CRICKET: বিসিসিআইয়ের ‘দাদাগিরি’, ক্ষোভে ফেটে পড়লেন হার্শেল গিবস

গিবস প্রথম ভারতীয় ক্রিকেট বোর্ডের ভূমিকা নিয়ে যে ক্ষোভ উগড়ে দিয়েছেন তা নয়।এর আগে বিসিসিআইয়ের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফও।

CRICKET: বিসিসিআইয়ের 'দাদাগিরি', ক্ষোভে ফেটে পড়লেন হার্শেল গিবস
বিসিসিআইকে আক্রমণ গিবসের

ইসলামাবাদঃ পাকিস্তান ক্রিকেট বোর্ড পরিচালিত কাশ্মীর প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করলে ভারতে কোনও ক্রিকেট সংক্রান্ত বিষয়ে ঢুকতে দেওয়া হবেনা। বিসিসিআই এই ভাষায় তাঁকে হুমকি দিয়েছে বলে অভিযোগ করে ক্ষোভে ফেটে পড়লেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হার্শেল গিবস। ক্ষোভ উগড়ে ট্যুইট করেছেন গিবস।

আগামি ৬ তারিখ থেকে শুরু হচ্ছে কাশ্মীর প্রিমিয়ার লিগ। প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে হয় এই টুর্নামেন্ট। পাকিস্তানের আজাদ কাশ্মীরের সভাপতি মাসুদ আয়োজন করেন এই টুর্নামেন্ট। যে টুর্নামেন্টের সহ সভাপতি প্রাক্তন ক্রিকেট তারকা ওয়াসিম আক্রম। যিনি একসময় কেকেআরের বোলিং কোচ ছিলেন। শুধু তাই নয়, এই ছটি দলের অধিনায়ক হলেন পাকিস্তানের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। যেমন, শাহিদ আফ্রিদি, মহম্মদ হাফিজ, কামরন আকমল, শোয়েব মালিকরা। সেই টুর্নামেন্টে খেলা নিয়েই শুরু হয়েছে যত বিপত্তি। এই টুর্নামেন্টে শুধুমাত্র হার্শেল গিবসের মত তারকা নন, তিলকরত্নে দিলশানের মত ক্রিকেটাররাও খেলবেন এই টুর্নামেন্টে।

গিবস প্রথম ভারতীয় ক্রিকেট বোর্ডের ভূমিকা নিয়ে যে ক্ষোভ উগড়ে দিয়েছেন তা নয়।এর আগে বিসিসিআইয়ের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফও। আর এবার হার্শেল গিবস ক্ষোভ উগড়ে দেওয়ায় ক্রিকেটমহলে প্রশ্ন।  কেন কোনও ভিনদেশি ক্রিকেটার কোন ক্রিকেট টুর্নামেন্টে খেলবে, তা নিয়ে মাথা গলাবে বিসিসিআই। প্রসঙ্গত ২৬/১১-এর ঘটনার পর আইপিএলে পাকিস্তানের ক্রিকেটারদের খেলার বিষয়ে তৈরি হয়েছে নিষেধাজ্ঞা। শুধু তাই নয়, দ্বিপাক্ষিক সিরিজও বন্ধ সেই ২০০৮ সাল থেকে।

Click on your DTH Provider to Add TV9 Bangla