সিপিএলে যুক্ত হল রাজস্থান রয়্যালস

Rajasthan Royals: আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংসের পরে তৃতীয় ফ্র্যাঞ্চাইজি হিসেবে সিপিএলে দল কিনলে রাজস্থান রয়্যালস।

সিপিএলে যুক্ত হল রাজস্থান রয়্যালস
সিপিএলে যুক্ত হল রাজস্থান রয়্যালস

ক্যারাবিয়ান প্রিমিয়ার লিগের (CPL) দল বার্বাডোজ ট্রাইডেন্টসের (Barbados Tridents) ৮০% মালিকানা কিনে নিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) দল রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ফ্র্যাঞ্চাইজি। যার ফলে দু’বারের সিপিএল চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টস দলটির নাম পরের মরসুম থেকে হয়ে যাবে বার্বাডোজ রয়্যালস।

তবে শুধু নামই বদলে যাচ্ছে না। আইপিএলে রাজস্থান রয়্যালসের প্রধান কোচ হিসেবে থাকা কুমার সাঙ্গাকারাও সামনের মরসুম থেকে বার্বাডোজ রয়্যালসের প্রধান কোচের হিসেবে দায়িত্ব পালন করবেন। শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার সাঙ্গাকারা এ ব্যাপারে বলেন, “রয়্যালস ক্রিকেট ইকোসিস্টেমের একটি গুরুত্বপূর্ণ অংশ হবে বার্বাডোস রয়্যালস। স্থানীয় ক্রিকেটারদের প্রতিভার পাশাপাশি পুরো রয়্যালস গ্রুপকে সাহায্য করবে এমন কৌশল উদ্ভাবন এবং বিকাশের সুযোগ পেয়েছি। আমরা ক্রিকেট খেলায় কীভাবে আমরা উন্নতি ঘটাতে পারি সেই বিষয়ে আমরা কাজ করব।”

‘দ্য রয়্যালস স্পোর্টস গ্রুপ’ এর প্রধান এবং রাজস্থান রয়্যালসের প্রধান মালিক মনোজ বাদাল বলেন, “বার্বাডোস সিপিএল ফ্র্যাঞ্চাইজিতে সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব অর্জনের জন্য আমরা মণীশ প্যাটেলের সঙ্গে এই চুক্তি করতে পেরে আনন্দিত। বার্বাডোস সরকারের সহায়তার জন্য আমরা অত্যন্ত কৃতজ্ঞ। পাশাপাশি আমরা দেশের জন্য ক্রিকেট এবং পর্যটন উভয় ক্ষেত্রেই ইতিবাচক প্রভাব ফেলতে পারব এই প্রত্যাশা করছি।”

আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংসের পরে তৃতীয় ফ্র্যাঞ্চাইজি হিসেবে সিপিএলে দল কিনলে রাজস্থান রয়্যালস। ২০১৫ সালে কলকাতা নাইট রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি ত্রিনবাগ নাইট রাইডার্স কিনেছিল। তারপর ২০২০ সালে পাঞ্জাব কিংস সেন্ট লুসিয়া জুকস-এর মালিকানা কেনে।

আরও পড়ুন: নয়া লুকে মাহির চমক

Click on your DTH Provider to Add TV9 Bangla