সীমিত ওভারের ক্রিকেটে রোটেশনে বুমরা-সামি!

TV9 বাংলা ডিজিটাল: টেস্ট সিরিজের আগে ভারতীয় বোলিং বিভাগের দুই সেরা অস্ত্র যশপ্রীত বুমরা (bumrah)আর মহম্মদ সামিকে (shami)তরতাজা রাখার চেষ্টায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাই সবকটা একদিনের আর টি-২০ ম্যাচে নাও খেলানো হতে পারে সামি আর বুমরাকে। ভারতীয় টিম ম্যানেজমেন্টের খবর অনুযায়ী রোটেশনে(rotation) ব্যবহার করা হতে পারে ২ তারকা পেসারকে।২৭ নভেম্বর একদিনের সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া(australia) সফর […]

সীমিত ওভারের ক্রিকেটে রোটেশনে বুমরা-সামি!
সীমিত ওভারের ক্রিকেটে রোটেশনে ব্যবহার করা হতে পারে সামি-বুমরাকে
sushovan mukherjee

|

Nov 19, 2020 | 7:52 AM

TV9 বাংলা ডিজিটাল: টেস্ট সিরিজের আগে ভারতীয় বোলিং বিভাগের দুই সেরা অস্ত্র যশপ্রীত বুমরা (bumrah)আর মহম্মদ সামিকে (shami)তরতাজা রাখার চেষ্টায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাই সবকটা একদিনের আর টি-২০ ম্যাচে নাও খেলানো হতে পারে সামি আর বুমরাকে। ভারতীয় টিম ম্যানেজমেন্টের খবর অনুযায়ী রোটেশনে(rotation) ব্যবহার করা হতে পারে ২ তারকা পেসারকে।২৭ নভেম্বর একদিনের সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া(australia) সফর শুরু করছে টিম ইন্ডিয়া(indian cricket team)। তারপর রয়েছে টি-২০ সিরিজ। তবে কোহলির ভারতের পাখির চোখ টেস্ট সিরিজ। অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন অধিনায়ক বিরাট। তাই ভারতীয় দলের কাজটা আরও কঠিন।

২৭ নভেম্বর একদিনের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে একদিনের সিরিজ। ৮ ডিসেম্বর টি-২০ সিরিজের শেষ ম্যাচ। সিডনি আর ক্যানবেরায় হবে ম্যাচগুলি। টেস্ট সিরিজের আগে ডিসেম্বরের ৬ থেকে ৮ তারিখ ওয়ার্ম ম্যাচ রয়েছে কোহলিদের। ফলে দ্বিতীয় আর তৃতীয় টি-২০ ম্যাচ খেললে, লাল বলে বুমরা বা সামির ওয়ার্ম ম্যাচ খেলার সুযোগ নেই। এমনিতেই ম্যারাথন আইপিএল খেলে ডনের দেশে এসেছেন জাতীয় দলের ক্রিকেটার-রা। তাই কঠিনতম টেস্ট সিরিজের আগে ১২ দিনের মধ্যে ৬টা সীমিত ওভারের ম্যাচে বুমরাদের খেলানোর ঝুঁকি শাস্ত্রীরা নেবেন না বলেই মনে করা হচ্ছে।

ভারতীয় দলের নেটে সামি মূলত লাল বল আর গোলাপি বলেই অনুশীলন সারছেন। মনোভাব থেকেই পরিষ্কার যে তার যাবতীয় ফোকাস আসন্ন টেস্ট সিরিজেই। এরকম হতে পারে যে ৩টে একদিনের ম্যাচ খেলে টেস্ট মুডে ঢুকে গেলেন বুমরা-সামিরা। ওয়ার্ম আপ ম্যাচ খেলে নেমে পড়লেন অ্যাডিলেড ওভালে পিঙ্ক বল টেস্টে। অ্যাডিলেড টেস্টের আগে ডিসেম্বরের ১১-১৩ তারিখ সিডনিতে শেষ প্রস্তুতি ম্যাচ। যেখানে সম্ভবত খেলবে ভারতের সেরা একাদশ।বুমরা-সামিরা টি-২০ সিরিজে না খেললে,ভারতীয় দলকে নির্ভর করতে হবে দীপক চাহর,নভদীপ সাইনি আর নবাগত নটরাজনের উপর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla