IPL 2022: দিল্লিকে বড় ব্যবধানে হারিয়ে লিগের লড়াই জমিয়ে দিল চেন্নাই

দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) ৯১ রানের বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফের দৌড়ে টিকে থাকল ধোনির চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)

IPL 2022: দিল্লিকে বড় ব্যবধানে হারিয়ে লিগের লড়াই জমিয়ে দিল চেন্নাই
শেষ পর্বে হলুদ ঝড়
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

May 08, 2022 | 11:34 PM

চেন্নাই সুপার কিংস – ২০৮/৬ (২০)

দিল্লি ক্যাপিটালস – ১১৭ (১৭.৪)

নভি মুম্বই: শিষ্য ঋষভ পন্থের (Rishabh Pant) দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) রানে হারিয়ে গুরু ধোনি (MS Dhoni) ও তাঁর দল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) বুঝিয়ে দিল আইপিএল (IPL 2022) প্লে-অফের চিত্র খুব সহজে পরিস্কার হবে না। অঙ্কের হিসেবে নিজেদের দাবি টিকিয়ে রাখার পাশাপাশি সুপার কিংস অন্য অনেক দলের মাথা ব্যথার কারণ হয়ে উঠতে চলেছেন তাঁরা। হাতে থাকা বাকি চারটি ম্যাচে চেন্নাই মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাত টাইটান্স ও প্লে-অফের দৌড়ে থাকা রাজস্থান রয়্যালসের। তিনটি ম্যাচ জিতলে ধোনিরা পৌঁছে যাবেন ১৪ পয়েন্টে। তাই পিকচার অভি বাকি হ্যায়। অন্য দিকে দিল্লি ক্যাপিটালস ক্রমশ পিছিয়ে পরছে প্লে-অফের দৌড় থেকে। আজ তারা হারল, অন্যদিকে বড় জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। রবিবারের দুই ম্যাচে ডাবল এফেক্ট প্রথম চারের লড়াই জমিয়ে তুলেছে। অঙ্ক বলছে লখনউ ও গুজরাত প্লে-অফে নিশ্চিত। রাজস্থান একটা পা বাড়িয়ে রেখেছে। শেষ একটি জায়গার জন্য লড়াই বাকি দলগুলির মধ্যে।

টস জিতে চেন্নাই সুপার কিংসকে ব্যাটিং করতে পাঠিয়েছিলেন দিল্লি ক্যাপিটাস অধিনায়ক ঋষভ পন্থ। সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে দিলেন ধোনির দলের ব্যটাররা। ১১০ রানের ওপেনিং পার্টনারশিপ ডেভন কনওয়ে ও ঋতুরাজ গায়কোয়াড়ের। ১১ ওভারে প্রতিপক্ষের প্রথম উইকেট পেল দিল্লি। ৪১ রানে ফিরলেন ঋতুরাজ। তবে কনওয়েরে ব্যাট থেকে রান আসছিল ঝড়ের মত। শিবম দুবেকে সঙ্গে নিয়ে দলকে ১৬৯ পর্যন্ত পৌঁছে দিলেন কনওয়ে। ৪৯ বলে ৮৭ রানের ইনিংস কনওয়ের। তিনি ফেরার পর কিছুটা গতি কমল চেন্নাই ইনিংসের। এর মাঝেই পরপর উইকেট হারাল ধোনির দল। কিন্তু মাহির ৮ বলে অপরাজিত ২১ রানের ইনিংস ২০০ পার করিয়ে দিল চেন্নাইকে। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রানে শেষ হল সুপার কিংসের ইনিংস। দিল্লির হয়ে তিনটি উইকেট নিলেন নর্টজে।

ম্যাচে নামার আগেই একটা ধাক্কা খেলেছিল দিল্লির ব্যাটিং। জ্বল নিয়ে হাসপাতালে ভর্তি পৃথ্বী শ। তাই ওয়ার্নারের সঙ্গে মাঠে নামলেন কেএস ভরত। লম্বা সময় বেঞ্চে বসায় যেন মরচে ধরেছে তাঁর ব্যাটে। দ্বিতীয় ওভারেই সিমরণজিতের শিকার হলেন তিনি। পাওয়ার প্লে’র মধ্যেই প্যাভেলিয়ানে ফিরলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে মিচল মার্শ আজ ছিলেন অন্য মেজাজে। রানের গতি কমতে দিলেন না তিনি। পাওয়ার প্লে’র পরেও ব্যাট চালিয়ে গেলেন সমান তালে। অধিনায়ক ঋষভও সঙ্গ দিলেন। কিন্তু এই লড়াই বেশিক্ষণ টিকল না। দশ ওভারের মধ্যে মার্শ ও ঋষভ ফিরলেন প্যাভেলিয়ানে। দুজনকেই ফেরালেন মইন আলি। দশ ওভারের মধ্যে দিল্লির অর্ধেক ব্যাটিং সাজঘরে। ১১ নম্বর ওভারে জোড়া উইকেট তুললেন মুকেশ চৌধুরি। পরপর ফিরলেন রোভমান ও অক্ষর। দিল্লির সব আশা সেখানেই শেষ।

আরও পড়ুন : IPL 2022: ডুপ্লেসি-হাসারাঙ্গাদের দাপটে প্লে অফের দোরগোড়ায় বিরাটরা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla