MS Dhoni: অঙ্ক কষেই ধোনিকে দলে টেনেছিল সিএসকে, জানালেন ইয়েলোব্রিগেডের মালিক শ্রীনিবাসন

২০০৮ সালে সিএসকেতে যোগ দিয়েছিলেন মাহি। বছরের পর বছর ধরে একটা দলের আস্থা, ভরসা, ভালোবাসা হয়ে উঠেছেন ধোনি।

MS Dhoni: অঙ্ক কষেই ধোনিকে দলে টেনেছিল সিএসকে, জানালেন ইয়েলোব্রিগেডের মালিক শ্রীনিবাসন
অঙ্ক কষেই ধোনিকে দলে টেনেছিল সিএসকে, জানালেন ইয়েলোব্রিগেডের মালিক শ্রীনিবাসনImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 6:03 PM

নয়াদিল্লি: চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) থালা মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। আইপিএলের (IPL) শুভসূচনার সময় থেকে ইয়েলোব্রিগেডের সঙ্গে সম্পর্ক ধোনির। ২০০৮ সালে সিএসকেতে যোগ দিয়েছিলেন মাহি। বছরের পর বছর ধরে একটা দলের আস্থা, ভরসা, ভালোবাসা হয়ে উঠেছেন ধোনি। আইপিএলের অভিষেক মরসুমে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো আইকনদের না নিয়ে, ভারতকে প্রথম টি-২০ বিশ্বকাপ জেতানো মহেন্দ্র সিং ধোনিকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল চেন্নাই। সম্প্রতি এমনটাই জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের মালিক এন শ্রীনিবাসন (N Srinivasan)

মাহির ক্যাপ্টেন্সিতেই ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। ২০০৮ সালের নিলামে সচিন-রাহুলদের পিছনে না দৌড়ে, সহজ অঙ্ক কষে মাহিকে দলে নিতে চেয়েছিল চেন্নাই। এ ব্যাপারে শ্রীনিবাসন বলেন, “পাঞ্জাব চেয়েছিল যুবরাজ সিংকে, দিল্লি চেয়েছিল বীরেন্দ্র সেওয়াগকে, ব্যাঙ্গালোর রাহুল দ্রাবিড়কে, মুম্বই সচিন তেন্ডুলকরকে। ওরা আমাকে জিজ্ঞাসা করেছিল ওদের নেওয়ার ব্যাপারে, আমি না বলেছিলাম। আমার বাবা আমাকে কিছু পাটিগণিত শিখিয়েছিলেন। আমি বুঝতে পেরেছিলাম, যদি পাঁচজনের মধ্যে ১.৫ মিলিয়ন আইকন খেলোয়াড়দের কাছে চলে যায়, তা হলে বাকি ২২ জন প্লেয়ারকে পাওয়ার জন্য আপনার কাছে কী বাকি থাকতে পারে।”

তিনি আরও বলেন, “আমি খুব আত্মবিশ্বাসী ছিলাম, কারণ আমি অনুভব করেছিলাম যে অন্য লোকেরা পাটিগণিত জানে না। ওরা বলেছিল যে ওরা আইকন প্লেয়ারকে ১০ শতাংশ [১০ শতাংশ] বেশি দেবে, কারণ ওরা সবাই আইকন চেয়েছিল।”

২০০৮ সালের নিলামের সময়ে ফিরে গেলে প্রথমেই দেখা যায়, আরসিবি এবং মুম্বই রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরকে নেওয়ার জন্য বিড করেছিল। কিন্তু চেন্নাই সুপার কিংস কোনও আইকন প্লেয়ারদের দলে নেয়নি। প্রথম বার আইপিএলের নিলামে ধোনিকে দলে নেওয়ার জন্য রীতিমতো লড়াই লেগে গিয়েছিল চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। শ্রীনিবাসন বলেন, “মুম্বাই ধোনির জন্য ১.৫ মিলিয়ন পর্যন্ত বিড করছিল। তারপর ওরা বুঝতে পেরেছিল যে, আইকন প্লেয়ারকে নিতে গেলে সবচেয়ে দামি খেলোয়াড়কে যা দাম দিচ্ছে, তার থেকেও ১০ শতাংশ [১৫ শতাংশ] বেশি দিতে হবে। ওরা বলেছিল ৩.৫ মিলিয়ন, ব্যস এর পর সব কিছু শেষ। আর এভাবেই চেন্নাইয়ে আসেন এমএস ধোনি। এটি ছিল পুরোটাই পাটিগণিতের খেল। আমরা কেন ওকে [ধোনি] পেয়েছি তার অন্য কোনো কারণ নেই।”