IND vs AUS: বর্ডার গাভাসকর ট্রফিতে ‘পুরানে’ জুটির শূন্যস্থান পূরণ করতে পারেন কারা? ডিকে বাছলেন…

শেষ অজি সফরে ভারতের মিডল অর্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে। তাঁরা এখন জাতীয় দল থেকে দূরে। ফলে তাঁদের শূন্যস্থান ভারতীয় টিমে পূরণ করবেন কারা? দুই তরুণকে বেছে নিয়েছেন ভারতের প্রাক্তন উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিক।

IND vs AUS: বর্ডার গাভাসকর ট্রফিতে 'পুরানে' জুটির শূন্যস্থান পূরণ করতে পারেন কারা? ডিকে বাছলেন...
IND vs AUS: বর্ডার গাভাসকর ট্রফিতে 'পুরানে' জুটির শূন্যস্থান পূরণ করতে পারেন কারা? ডিকে বাছলেন...Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 6:36 PM

কলকাতা: আর কয়েকদিন পর দেশের মাটিতে শুরু হবে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। নভেম্বরে রয়েছে ভারতের অস্ট্রেলিয়া সফর। বর্ডার গাভাসকর ট্রফি শুরু হতে দেরি রয়েছে। কিন্তু তা নিয়ে মাঝে মাঝেই ক্রিকেট মহলে আলোচনা চলছে। ২০১৬-১৭ থেকে টানা চার বার বর্ডার গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy) ভারতীয় শিবিরে এসেছে। কয়েকদিন আগে ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার গাভাসকর ট্রফি জয়ের হ্যাটট্রিক করবে ভারত। শেষ অজি সফরে ভারতের মিডল অর্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে। তাঁরা এখন জাতীয় দল থেকে দূরে। ফলে তাঁদের শূন্যস্থান ভারতীয় টিমে পূরণ করবেন কারা? দুই তরুণকে বেছে নিয়েছেন ভারতের প্রাক্তন উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ডিকে বলেন, ‘গত মরসুমে শুভমন গিল এবং সরফরাজ খান ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে খুব ভালো খেলেছিল। এ বার নতুন মরসুম শুরু হতে চলেছে। আমার মনে হয় ওরা দু’জনই অস্ট্রেলিয়া সফরের ভারতীয় স্কোয়াডে থাকবে। অস্ট্রেলিয়ার মাটিতেও ওরা নিজেদের সেরাটা দেওয়ার পুরো চেষ্টা করবে। আমরা বুঝতে পারব ওরা অজিঙ্ক (অজিঙ্ক রাহানে) ও পুজ্জির (চেতেশ্বর পূজারা) শূন্যস্থান পূরণ করতে পারবে কিনা। দু’জনেরই সেই ক্ষমতা ও দক্ষতা রয়েছে।’

আন্তর্জাতিক স্তরে ইতিমধ্যেই ছাপ রেখেছেন শুভমন গিল। টেস্ট ক্রিকেটেও তাঁর পারফরম্যান্স নজরকাড়া। চাপের মুখে থেকেও কঠিন পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার ক্ষমতা রয়েছে তাঁর। ২০২০-২১ সালে সিরিজ জয়ে শুভমনের যথেষ্ট অবদান ছিল। ভালো পারফর্ম করলে পূজারা-রাহানের শূন্যস্থান পূরণ করতে পারবেন গিল। অন্যদিকে সরফরাজ খান ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে এসেছেন। এ বছর দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল সরফরাজ খানের। তাতে তিনি নজর কেড়েছিলেন। ফলে তাঁকে যদি অজি সফরে বেছে নেওয়া হয়, এবং তিনি যদি প্রত্যাশা পূরণ করতে পারেন, তা হলে পূজারা-রাহানের ছেড়ে যাওয়া জায়গা পূরণ করে দিতে পারবেন সরফরাজ।

এই খবরটিও পড়ুন